India Vs South Africa

ওয়েবডেস্ক:  টেস্ট ও একদিনের সিরিজের পর এবার লক্ষ্য  ২০ ওভারের যুদ্ধ।

রবিবার জোহানেসবাগে প্রথম টি-২০ ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত-দক্ষিণ আফ্রিকা। একদিনের সিরিজে ৫-১ ব্যবধানে  জয়ের ফলে স্বাভাবিক ভাবেই মানসিক দিক দিয়ে অনেক চাঙ্গা কোহলির  ছেলেরা। তবে বিরাটের কথায়,  তাঁরা সাবধান, আত্মতুষ্টি যে কোনো সময় বিপদ ডেকে নিয়ে আসতে পারে। তিনি বলেন, দক্ষিণ আফ্রিকা সব সময়ই কঠিন প্রতিপক্ষ, সুতরাং ওরা চাইবে এই সিরিজটা জেতার। তবে তিনি যে দল নিয়ে আশাবাদী  তা স্পষ্ট করে দেন। তিনি প্রশংসা করেন ভারতের বোলিং বিভাগকে। ছাহাল ও কুলদীপ এই মুহূর্তে যে  ফর্মে রয়েছেন এবং দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যানদের নাভিশ্বাস তুলে দিয়েছেন, তা তাঁর মুখের হাসিতেই স্পষ্ট।

তবে ভারতীয় দলে কিন্ত পরিবর্তন আস্তে চলেছে । টি-২০র জন্য কিন্তু দল আনেক আগেই গুছিয়ে ফেলা হয়েছিল। এই ম্যাচে বহুদিন বাদে দলে ফিরতে চলেছেন সুরেশ রাইনা। শেষবার প্রায় একবছর আগে ইংল্যান্ডের বিরুদ্ধে এই ফরম্যাটে খেলেছিলেন তিনি। তবে সদ্য ঘরোয়া টুর্নামেন্টগুলিতে সাফল্যের সঙ্গে খেলা এবং ফর্ম ধরে রাখাটাই কিন্তু তাঁর সব থকে বড়ো চ্যালেঞ্জ হতে চলেছে।

ম্যাচ শুরুর আগেই পিচ বিশেষজ্ঞরা জানিয়ে দিয়েছেন, রবিবারের পিচ আদতে ব্যাটিংয়ের জন্য যথোপযুক্ত। স্বাভাবিক ভাবে টসে জিতলে বিরাটের এক মাত্র লক্ষ্য থাকবে প্রোটিয়াদের সামনে রানের পাহাড় খাড়া করা।

অন্যদিকে দক্ষিণ আফ্রিকাও পুরো দল নিয়েই খেলতে নামছে। যদিও এখনও আঙুলের চোট সারিয়ে উঠতে পারেননি দুপ্লেসিস, তাই এই ম্যাচে দলের অধিনায়ক কিন্ত জে পি দুমিনি। তবে টেস্ট সিরিজ জয়ের পর ঘরের মাঠে  একদিনের সিরিজ হেরে এ বার কিন্ত টি-২০ জিতে সিরিজ শেষ করতে বদ্ধপরিকর প্রোটিয়া বাহিনী।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন