সামনের বছরের টি২০ বিশ্বকাপের সূচি ঘোষিত, জানুন বিস্তারিত

২০২০-এর অক্টোবরে অস্ট্রেলিয়ায় আসর বসছে টি২০ বিশ্বকাপের

0
t20 world cup

ওয়েবডেস্ক: ২০১১ থেকে আয়োজিত আইসিসির প্রত্যেক টুর্নামেন্টেই অন্তত একবার করে মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। কিন্তু সামনের বছর টি২০ বিশ্বকাপে সেটা নাও হতে পারে। কারণ ভারত এবং পাকিস্তান দু’টি দলেরই ঠাঁই হয়েছে আলাদা আলাদা গ্রুপে।

২০২০-এর অক্টোবরে অস্ট্রেলিয়ায় আসর বসছে টি২০ বিশ্বকাপের। মঙ্গলবার সেই টুর্নামেন্টের সূচি প্রকাশ করেছে আইসিসি। প্রথমে যে গ্রুপ ভাগ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে ভারত রয়েছে গ্রুপ বি-তে। এই গ্রুপে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং দু’টি যোগ্যতা অর্জনকারী দল। গ্রুপ এ-তে পাকিস্তানের সঙ্গে অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড এবং আরও দু’টি যোগ্যতা অর্জনকারী দল।

২৪ অক্টোবর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পার্থে বিশ্বকাপের অভিযান শুরু করবে ভারত। এর পর ভারতের ম্যাচগুলি রয়েছে ২৯ অক্টোবর মেলবোর্নে (যোগ্যতা অর্জনকারীর বিরুদ্ধে), ১ নভেম্বরে মেলবোর্নে (ইংল্যান্ডের বিরুদ্ধে), ৫ অক্টোবর অ্যাডেলেডে (যোগ্যতা অর্জনকারীর বিরুদ্ধে) এবং ৮ অক্টোবর সিডনিতে (আফগানিস্তানের বিরুদ্ধে)। দু’টি সেমিফাইনাল হবে যথাক্রমে ১১ নভেম্বর সিডনিতে এবং ১২ নভেম্বর মেলবোর্নে। ১৫ নভেম্বর মেলবোর্নে হবে বিশ্বকাপের ফাইনাল।

আরও পড়ুন ভারতীয় ক্রিকেটারের বোলিং-এর ওপরে নিষেধাজ্ঞা আইসিসির

১৮ থেকে ২৩ অক্টোবর হবে যোগ্যতা অর্জনকারী পর্ব। এই পর্বে খেলবে শ্রীলঙ্কা, বাংলাদেশ-সহ কম শক্তিধর দেশগুলি। এই পর্ব থেকে মূল পর্বে উঠবে চারটে দল।

পাশাপাশি মহিলাদের টি২০ বিশ্বকাপের সূচিও ঘোষণা করেছে আইসিসি। এই টুর্নামেন্ট হবে ২১ ফেব্রুয়ারি থেকে ৮ মার্চ। টুর্নামেন্টের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হরমনপ্রীত কৌরদের ভারত। ভারতের গ্রুপে রয়েছে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড এবং একটি যোগ্যতা অর্জনকারী দল।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন