Sanath Jayasuriya

ওয়েবডেস্ক: দেশ সীমানার রেখা পেরিয়ে সারা বিশ্বে ছড়িয়ে থাকা তাঁর ভক্তরা দ্রুত আরোগ্য কামনার প্রার্থনা করছেন। এই তো ক’বছর আগেও তাঁর মাঠে নামা মানেই ছিল রানের ফুলঝুরি। এ হেন এক ক্রিকেটার হাঁটুতে চোট পেয়ে নির্ভরশীল হয়ে পড়েছেন ক্রাচের উপর।

ছ’বছর আগে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেও এক দিবসীয় এবং টি-২০ ম্যাচ পুরো দমে খেলেছেন সনৎ জয়সূর্য। কিন্তু বছর দুয়েক পরেই পাকাপাকি ভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে তাঁর অবসরের পর ভক্তরা মুষড়ে পড়েন।তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত থাকার ফলে তাঁর মাঠে আনাগোনা বন্ধ হয়নি। গত বছরে তিনি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন। কিন্তু তাঁর সাম্প্রতিক শারীরিক অবস্থার সংবাদে হৃদয় বিদারিত হচ্ছে আপামর ক্রিকেট প্রেমীদের।

জানা যাচ্ছে, দীর্ঘদিন ধরেই হাঁটুর চোট জনিত সমস্যায় ভুগছিলেন জয়সূর্য। ১৯৯৬-এ বিশ্বকাপ ক্রিকেটের আসরে সেরা শিরোপা অর্জনকারী জয়সূর্য বর্তমানে যে কঠিন সমস্যায় ভুগছেন তা শ্রীলঙ্কায় বসে নিরাময় সম্ভব নয়। এর জন্য তাঁকে যেতে হবে অস্ট্রেলিয়ার মেলবোর্নে। সেখানে একটি হাসপাতালে তাঁর হাঁটুতে অস্ত্রোপচার করা হবে। তবে চিকিৎসকরা জানিয়েছেন, কম পক্ষে আগামী ছ’মাস তিনি নিজের পায়ে ভর দিয়ে দাঁড়াতে পারবেন না। তাঁকে এ কাজে সহায়তা নিতে হবে ক্রাচের। অস্ত্রোপচারের পর তাঁকে পর্যবেক্ষণে রাখা হবে। স্বাভাবিক না হওয়া পর্যন্ত ওই ক্রাচের সাহায্যেই চলাফেরা করতে হবে।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here