সহবাগের মতে, সচিনের এই রেকর্ডটি কেউ ভাঙতে পারবে না

0

ওয়েবডেস্ক: একটা সময়ে মনে করা হত সচিন তেন্ডুলকরের করা সব রেকর্ড কারও পক্ষে ভাঙা সম্ভব হবে না। কিন্তু তখনও ক্রিকেটে আবির্ভাব হয়নি বিরাট কোহলির। তার পর কোহলি এলেন, ক্রমশ রানের পাহাড় গড়তে শুরু করলেন। আন্তর্জাতিক ক্রিকেটে দ্বাদশ বর্ষে পা দেওয়া বিরাট এখন সচিনের বেশির ভাগ রেকর্ডের কাছাকাছি পৌঁছে গেছেন বলা যেতে পারে।

যে ভাবে তাঁর ফর্ম চলছে তাতে একদিনের ক্রিকেটে সচিনের ৪৯ শতরানের রেকর্ড ভাঙা বিরাটের কাছে এখন আর বিশেষ চাপের বলে মনে হয় না। একদিনের ক্রিকেটে সচিনের রান টপকাতে গেলে এখনও সাত হাজারের মতো রান বিরাটকে করতে হবে, সেটাও হয়তো হয়ে যাওয়া সম্ভব। তুলনায় টেস্টে সচিনের রেকর্ড ভাঙা কিছুটা চাপেরই। কারণ মোট রানে বিরাটের থেকে সচিন এখনও এগিয়ে প্রায় ন’হাজার রানে। আর শতরানের সংখ্যা সচিনকে পেরোতে গেলে বিরাটকে করতে হবে আরও ২৬টি শতরান। কিন্তু সেটাও যে ভাঙবে না, সেটার গ্যারান্টিও তো কেউ দেয়নি।

আরও পড়ুন টেস্টে রোহিতের জায়গা পাকাপাকি করার জন্য এই বিশেষ পরামর্শ দিলেন সৌরভ

এই ব্যাপারে বীরেন্দ্র সহবাগ মনে করেন সচিনের একটি রেকর্ড রয়েছে যা কেউ কোনো দিনও ভাঙতে পারবে না। তিনি বলেন, “আমি নিশ্চিত দু’শো টেস্ট ম্যাচ খেলার যে রেকর্ড সচিনের রয়েছে সেটা কেউ কোনো দিন ভাঙতে পারবে না। সচিন ছাড়া দু’শো টেস্ট খেলার মুকুট কারও মাথায় উঠবে না।” সম্প্রতি একটি অনুষ্ঠানে এই কথাগুলি বলেন সহবাগ। আগামী নভেম্বরে ৩১ বছরে পড়তে চলা বিরাটের খেলা টেস্টের সংখ্যা এখনও পর্যন্ত ৭০।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here