kohlipakistan

ওয়েবডেস্ক: ভারত পাকিস্তানের মধ্যে ক্রিকেট নিয়ে ভালোবাসার জায়গা সমান হলেও, বিগত বহু বছর ধরে দুই দেশের মধ্যে কোনো সিরিজের দেখা নেই। ফলে সমর্থকদের মধ্যে একটা হতাশা যে রীতিমতো বাড়ছে তা আর বলার অপেক্ষা রাখে না। এর একমাত্র কারণ দুই দেশের ক্রিকেটকে জড়িয়ে রয়েছে বিশাল রাজনীতি। এবং শেষমেশ সিরিজ কবে হবে তা জোর গলায় বলার ক্ষমতা কারুর নেই। তবে ভারতীয় খেলোয়াড়দের সঙ্গে পাকিস্তানি ক্রিকেটারদের সম্পর্ক যে রীতিমতো দেখার মতো তা অতীতে প্রমাণ মিলেছে বহু বার। তবে এ বার সেই নিয়ে নতুন বিতর্ক।

ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে পাকিস্তানি বোলার মহম্মদ আমিরের সম্পর্ক খুবই বন্ধুত্বের। কোহলি নিজে অতীতে বলেছেন, “কেরিয়ারে আমির অন্যতম কঠিন বোলার যার বিরুদ্ধে আমি খেলেছি।” সেই কথাকে কেন্দ্র করে আমিরও জানিয়েছিলেন, “আমি আপ্লুত কোহলির কথায় এবং ও যে বিশ্বের সেরা ক্রিকেটার সেই নিয়ে সন্দেহ নেই।”

তবে বর্তমানে নিজের বক্তব্য নিয়ে অবশ্য উলটো সুর গাইলেন তিনি। ইএসপিএন ক্রিকেট ইনফোকে দেওয়া একটি র‍্যাপিড সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “কোহলি নয়, কঠিন ব্যাটসম্যান হিসাবে বল করেছি স্টিভ স্মিথকে।

হঠাৎ বিরাটের জায়গায় স্মিথের নাম কেন নিলেন তা নিয়ে অবশ্য কোনো মন্তব্য করেননি তিনি। তবে বলবিকৃতি কাণ্ডে অভিযুক্ত প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক এক বছরের জন্য ক্রিকেট থেকে নির্বাসিত হলেও, ফর্মের বিচারে কোহলিকে বিগত বছরগুলিতে তিনি যে রীতিমতো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছিলেন তা বলার অপেক্ষা রাখে না।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here