ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য ছুটি নিচ্ছেন ‘মানসিক ভাবে বিপর্যস্ত’ টিম পেইন

0

তাসমানিয়া: প্রবল সমালোচনা, তুমুল বিতর্ক আর নিতে পারলেন না যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া অস্ট্রেলিয়ার সদ্যপ্রাক্তন টেস্ট অধিনায়ক টিম পেইন। মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে যাচ্ছেন তিনি। তাঁর ম্যানেজার এই কথা জানিয়েছেন।

শুক্রবার হোবার্টে তাসমানিয়ার হয়ে ঘরোয়া একদিনের ম্যাচে খেলার কথা ছিল পেইনের। কিন্তু তাসমানিয়ার ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, পেইনকে পাওয়া যাবে না।

পেইনের ম্যানেজার জেমস হেন্ডারসন এক লিখিত বিবৃতিতে জানিয়েছেন, “মানসিক স্বাস্থ্যের কারণে টিম পেইন অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে যাচ্ছেন। আপাতত আমরা পেইন এবং তাঁর স্ত্রী বনিকে নিয়ে উদ্বিগ্ন। এর বেশি এখনই কিছু বলা সম্ভব নয়।”

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নিক হকলে বলেন, ‘‘এটা পেইন এবং ওর পরিবারের জন্য খুব কঠিন সময়। আমরা ওর পাশে আছি। এখন ওর পরিবারের পাশে থাকা উচিত। তাদের কথা ভাবা উচিত। সেই কারণে ওর সিদ্ধান্তকে আমরা সম্মান জানাচ্ছি।”

উল্লেখ্য, ২০১৭ সালে ক্রিকেট অস্ট্রেলিয়ার এক মহিলা কর্মীকে অশ্লীল মেসেজ ও ছবি পাঠানোর অভিযোগ ওঠে পেইনের বিরুদ্ধে। তার তদন্তও হয়। কিন্তু তখন এই ঘটনা প্রকাশ্যে আসেনি। চার বছর পর সেই ঘটনা প্রকাশ্যে এসেছে। এরপরেই তোলপাড় পড়ে যায় অস্ট্রেলিয়ার ক্রিকেটে।

টেস্ট দলের অধিনায়কের পদ থেকে আগেই সরে যান পেন। এ বার ক্রিকেট থেকে সরলেন তিনি। ৩৬ বছরের এই উইকেটরক্ষক ব্যাটসম্যান ফের কবে ক্রিকেটে ফিরবেন, বা আদৌ পারবেন কি না, তা সময়ই বলবে। তবে চার বছর আগের ঘটনার শাস্তি এখন পাওয়া কী মানে, সেই প্রশ্নও তুলতে শুরু করেছেন অনেকে।

আরও পড়তে পারেন

রিচি বেনোর পর এই প্রথমবার অস্ট্রেলিয়ার পূর্ণ সময়ের জন্য টেস্ট অধিনায়ক হলেন কোনো বোলার

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন