শিবা সিংহ। ছবি: আইসিসি

ওয়েবডেস্ক: ভিডিওটা না দেখলে হয়তো কেউ বিশ্বাসই করতে পারবেন না। এমন হয় না কি! হাত থেকে বল রিলিজ করার আগে পুরোপুরি ৩৬০ ডিগ্রি ঘুরে গেলেন বোলার।

এমনই কাণ্ড ঘটিয়েছেন উত্তরপ্রদেশের অনূর্ধ্ব ২৩ দলের বাঁ-হাতি স্পিনার শিবা সিংহ। কল্যাণীতে সিকে নাইড়ু ট্রফির ম্যাচে বাংলার বিরুদ্ধে এই ঘটনা ঘটিয়েছেন তিনি। ভিডিওয় দেখা যাচ্ছে বল হাত থেকে রিলিজ করার আগে প্রায় ৩৬০ ডিগ্রি ঘুরে গেলেন তিনি। শিবার সেই ডেলিভারি কোনোমতে সামাল দিলেন ব্যাটসম্যান।

কিন্তু ব্যাপারটাকে মেনে নিতে পারেননি আম্পায়ার বিনোদ সেশান। প্রায় সঙ্গে সঙ্গে ডেড বল ঘোষণা করেন তিনি। এই ধরনের অদ্ভুত অ্যাকশন ব্যাটসম্যানের ফোকাস নষ্ট করতে পারে বলে জানান তিনি। তবে আম্পায়ারের সিদ্ধান্ত মানতে নারাজ ছিলেন শিবা। এমনকি তাঁর সতীর্থরাও আম্পায়ারের সিদ্ধান্তে আপত্তি প্রকাশ করেন। তাঁদের দাবি, শিবার এমন অ্যাকশন বেআইনি কিছু নয়। কিন্তু আম্পায়ার বিনোদ সেশান নিজের সিদ্ধান্তে অবিচল ছিলেন। তিনি স্পষ্ট জানিয়ে দেন, এমন বোলিং অ্যাকশন ক্রিকেটের নিয়মবিরুদ্ধ।

আরও পড়ুন বিরাটকে জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সহবাগ

ক্রিকেট আইনের ৪১.২ ধারায় রয়েছে, কোনো বোলিং অ্যাকশন-এর নৈতিকতা বিচার করবেন আম্পায়াররা। পরিস্থিতি অনুযায়ী ডেড বল ডাকার সিদ্ধান্ত আম্পায়ারদের।

তবে শিবার দাবি মাস খানেক আগেই বিজয় হাজারে ট্রফির ম্যাচে কেরলের বিরুদ্ধেও একই কাজ করেছেন তিনি। তখন আম্পায়াররা তাঁকে কিছু বলেননি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here