Connect with us

ক্রিকেট

ক্রিকেটে নতুন রেকর্ড মার্কিন যুক্তরাষ্ট্রের

Published

on

ওয়েবডেস্ক: রেকর্ড সব সময়ে সুখের হয় না। কিছু রেকর্ড হয় লজ্জার। এমন রেকর্ড থেকে যে কেউ নিস্তার পেতে চাইবে। ঠিক এমনই একটি রেকর্ড করে ফেলল মার্কিন যুক্তরাষ্ট্র।

একদিনের ক্রিকেটের ইতিহাসে সর্বনিম্ন স্কোর করল আমেরিকা। তবে তাদের কাছে একটাই স্বস্তির ব্যাপার যে এই রেকর্ডটির ক্ষেত্রে যুগ্মভাবে তাদের সঙ্গে উচ্চারিত হবে জিম্বাবোয়ের নাম। আর জিম্বাবোয়ের স্বস্তি, প্রায় দু’দশক এই রেকর্ডের একছত্র মালিকানার পর, কোনো সঙ্গী পেল তারা।

বুধবার নেপালের বিরুদ্ধে একটি একদিনের ম্যাচে ৩৫ রানে অলআউট হয়ে গিয়েছে আমেরিকা ক্রিকেট দল।

Loading videos...

নেপালের কীর্তিপুরে আইসিসির ওয়ার্ল্ড লিগ ডিভিশন-২-এর ম্যাচে এই রেকর্ডটি করেছে তারা। নেপালের যে বোলার আমেরিকার ব্যাটিংকে ভাঙার মুখ্য ভূমিকা নিয়েছিলেন, আইপিএলের সুবাদে তিনি বেশ পরিচিত নাম। দিল্লি ক্যাপিটালসের স্পিনার সন্দীপ লামিছানে। ৬ ওভার বল করে ১৬ রান দিয়ে ৬ উইকেট নেন তিনি।

রান তাড়া করতে নেমে দু’উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় নেপাল।

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ক্রিকেট

ফিঞ্চ-স্মিথের শতরানে ভর করে ৩৭৪ করল অস্ট্রেলিয়া

Published

on

খবরঅনলাইন ডেস্ক: ন’মাস পর মাঠে নেমে চাপে পড়ল ভারতীয় বোলিং। অ্যারন ফিঞ্চ আর স্টিভ স্মিথের ওপরে ভর করে ৩৭৪ করল অস্ট্রেলিয়া।

শুক্রবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফিঞ্চ। কোভিড আতঙ্ক কাটিয়ে মাঠে ফিরেছেন দর্শকরা। দর্শকদের সামনেই দুর্দান্ত শুরু করেন ডেভিড ওয়ার্নার এবং ফিঞ্চের ওপেনিং জুটি। শুরুর দিকে মহম্মদ শামির বল কিছুটা নাড়াচাড়া করলেও, সময় যত গড়াতে থাকে ভারতীয় বোলারদের ওপরে চাপ সৃষ্টি করে অস্ট্রেলিয়া।

আগ্রাসী বেশি ছিল ওয়ার্নারই। কিন্তু বেশি বল ফিঞ্চ খেলছিলেন, তাই দু’জনের জুটিতে ফিঞ্চের রানই বেশি ছিল। দু’জনের ওপেনিং জুটি একশো পার করে দেড়শোও পেরিয়ে যায়।

Loading videos...

ক্রমশ বিপদ হয়ে হাজির হওয়া ওপেনিং জুটিটা ভাঙেন মহম্মদ শামিই। ৬৬ রানে আউট হন ওয়ার্নার। কিন্তু ফিঞ্চ আরও বেশি আগ্রাসী হয়ে ওঠেন তাঁকে টলানো যায়নি। এই ভাবেই শতরান পেরিয়ে যান তিনি। এটি তাঁর কেরিয়ারের ১৭তম শতরান।

ফিঞ্চ অবশ্য শতরানের পর নিজের ইনিংস বেশি দূর টেনে নিয়ে যেতে পারেননি। ১১৪তেই থেমে যান তিনি। কিন্তু এর পর জ্বলে ওঠেন স্টিভ স্মিথ।

মাত্র ৩৬ বছর অর্ধশতরান পূর্ণ করে শতরানের দিকে এগোতে থাকেন তিনি। এ দিকে ততক্ষণে ক্রিজে যোগ দেন গ্লেন ম্যাক্সওয়েল। আইপিএলে চূড়ান্ত ব্যর্থ হওয়া ম্যাক্সওয়েলকে নিয়ে হয়তো বেশি হোমওয়ার্ক করেনি ভারত, তাই মারাত্মক ভাবে ভুগতে হল ভারতকে।

ম্যাক্সওয়েল আউট হওয়ার পরেও থামানো যায়নি স্মিথকে। এক দিনের ক্রিকেটে অস্ট্রেলিয়ার হয়ে তৃতীয় দ্রুততম শতরান করেন তিনি।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

‘রোহিতের চোট নিয়ে কিছুই জানতাম না’, আচমকা বিস্ফোরক বিরাট কোহলি

Continue Reading

ক্রিকেট

‘রোহিতের চোট নিয়ে কিছুই জানতাম না’, আচমকা বিস্ফোরক বিরাট কোহলি

Published

on

খবরঅনলাইন ডেস্ক: রোহিত শর্মার চোট নিয়ে বিস্ফোরক কথা বললেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর চোটকে কেন্দ্র করে হ‌ওয়া ঘটনায় স্বচ্ছতার অভাব রয়েছে বলে মনে করেন কোহালি। রোহিতের চোট নিয়ে যে বিভ্রান্তির সৃষ্টি হয়েছে, সেটাও মেনে নিয়েছেন তিনি। কোনো সফরের আগে এটা যে মোটেই আদর্শ পরিস্থিতি নয়, সেটাও জানিয়েছেন বিরাট। 

সিডনিতে একদিনের সিরিজ শুরু হওয়ার ঠিক আগে রোহিতের সম্পর্কে বিরাট বলেন “দুবাইয়ে নির্বাচনী বৈঠকের দু’দিন আগে আমরা ইমেল পেয়েছিলাম যে আইপিএল চলাকালীন পাওয়া চোটের জন্য এই সফরে ওকে পাওয়া যাবে না। তাতে বলা হয়েছিল দুই সপ্তাহ বিশ্রাম নিতে হবে রোহিতকে। দরকার রিহ্যাবেরও। এই চোটের ব্যাপারে সব কিছু রোহিতকে নাকি ব্যাখ্যা করা হয়েছিল। সেটা ও বুঝেও ছিল। নির্বাচনের জন্য তাই ওর নাম বিবেচিত হয়নি।” 

কোহালির আর‌ও দাবি, “নির্বাচনী বৈঠকের আগে আমরা ঠিক এইটুকু তথ্যই পেয়েছিলাম। তার পর ও আইপিএলে খেলেছিল। আমরা তাই ভেবেছিলাম যে ও অস্ট্রেলিয়ার উড়ানও ধরবে। কিন্তু ও তা করেনি। কেন ও আমাদের সঙ্গে আসেনি তা নিয়ে আমাদের কিছু জানানো হয়নি।”

Loading videos...

কোহালি জানিয়েছেন, দলের কাছে খবর রয়েছে যে ১১ ডিসেম্বর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রোহিতের চোটের অবস্থা দেখা হবে। এ দিকে, প্রথম টেস্ট শুরু হবে ১৭ ডিসেম্বর। কোহালি বলেছেন, “আমরা সরকারি ভাবে একটা ইমেল পেয়েছি। তাতে বলা হয়েছে ১১ ডিসেম্বর রোহিতের কী অবস্থা তা দেখা হবে। নির্বাচনী বৈঠকের আগে পাওয়া ইমেলের পর এই ইমেল এসেছে। এর মাঝে কোনও কিছু জানানো হয়নি।”

পুরো ব্যাপারটায় স্বচ্ছতার অভাব রয়েছে বলে অভিযোগ করেন কোহলি। সেই সঙ্গে তিনি বলেন গুরুত্বপূর্ণ কোনো সিরিজ শুরু হওয়ার আগে এই ব্যাপারটা আদৌ আদর্শ নয়।

উল্লেখ্য অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে ও টি-২০ দলে নেই রোহিত। এই মুহূর্তে তিনি বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারাতে ব্যস্ত। টেস্ট সিরিজেও কবে থেকে তাঁকে পাওয়া যাবে তা নিয়ে রয়েছে সংশয়।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

মাঠে ফিরলেন দর্শক, টসে জিতে অস্ট্রেলিয়ার ব্যাটিং

Continue Reading

ক্রিকেট

মাঠে ফিরলেন দর্শক, টসে জিতে অস্ট্রেলিয়ার ব্যাটিং

ওপেনিংয়ে শিখর ধাওয়ানের সঙ্গী হয়েছেন ময়াঙ্ক অগ্রবাল।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: মার্চে শেষ বার দর্শকদের নিয়ে স্টেডিয়ামে কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ হয়েছিল। তার পর কেটে গিয়েছে আট মাস। দীর্ঘ এই সময় ধরে রুদ্ধদ্বার স্টেডিয়ামে খেলা হওয়ার পর অবশেষে ফের স্টেডিয়ামে গিয়ে আন্তর্জাতিক ম্যাচের স্বাদ নিতে পারছেন দর্শকরা।

শুক্রবার সিডনিতে ৫০ শতাংশ দর্শকের উপস্থিতিতে ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম একদিনের ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

দীর্ঘ ন’মাস পর ক্রিকেট মাঠে ফিরল ভারতীয় দলও। এই দলে চমকপ্রদ কোনো পরিবর্তন নেই। তবে রোহিত শর্মার বদলে ওপেনিংয়ে শিখর ধাওয়ানের সঙ্গী হয়েছেন ময়াঙ্ক অগ্রবাল। পাঁচ নম্বরে নামবেন কেএল রাহুল, যিনি এখন ভারতের সীমিত ওভারের দলের উইকেটরক্ষক হয়ে গিয়েছেন।

Loading videos...

ভারতীয় দলের বোলিং বিভাগ সামলাবেন মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, নবদীপ সাইনি এবং যজুবেন্দ্র চাহল।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

অধিনায়ক হিসেবে দুর্দান্ত এই রেকর্ডের সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি

Continue Reading
Advertisement
Advertisement

কেনাকাটা

কেনাকাটা1 day ago

শীতের নতুন কিছু আইটেম, দাম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: শীত এসে গিয়েছে। সোয়েটার জ্যাকেট কেনার দরকার। কিন্তু বাইরে বেরিয়ে কিনতে যাওয়া মানেই বাড়ি এসে এই ঠান্ডায়...

কেনাকাটা3 days ago

ঘর সাজানোর জন্য সস্তার নজরকাড়া আইটেম

খবর অনলাইন ডেস্ক: ঘরকে একঘেয়ে দেখতে অনেকেরই ভালো লাগে না। তাই আসবারপত্র ঘুরিয়ে ফিরে রেখে ঘরের ভোলবদলের চেষ্টা অনেকেই করেন।...

কেনাকাটা6 days ago

লিভিংরুমকে নতুন করে দেবে এই দ্রব্যগুলি

খবর অনলাইন ডেস্ক: ঘরের একঘেয়েমি কাটাতে ও সৌন্দর্য বাড়াতে ডিজাইনার আলোর জুড়ি মেলা ভার। অ্যামাজন থেকে তেমনই কয়েকটি হাল ফ্যাশনের...

কেনাকাটা1 week ago

কয়েকটি প্রয়োজনীয় জিনিস, দাম একদম নাগালের মধ্যে

খবর অনলাইন ডেস্ক: কাজের সময় হাতের কাছে এই জিনিসগুলি থাকলে অনেক খাটুনি কমে যায়। কাজও অনেক কম সময়ের মধ্যে করে...

কেনাকাটা3 weeks ago

দীপাবলি-ভাইফোঁটাতে উপহার কী দেবেন? দেখতে পারেন এই নতুন আইটেমগুলি

খবর অনলাইন ডেস্ক : সামনেই কালীপুজো, ভাইফোঁটা। প্রিয় জন বা ভাইবোনকে উপহার দিতে হবে। কিন্তু কী দেবেন তা ভেবে পাচ্ছেন...

কেনাকাটা4 weeks ago

দীপাবলিতে ঘর সাজাতে লাইট কিনবেন? রইল ১০টি নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: আসছে আলোর উৎসব। কালীপুজো। প্রত্যেকেই নিজের বাড়িকে সুন্দর করে সাজায় নানান রকমের আলো দিয়ে। চাহিদার কথা মাথায় রেখে...

কেনাকাটা2 months ago

মেয়েদের কুর্তার নতুন কালেকশন, দাম ২৯৯ থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক: পুজো উপলক্ষ্যে নতুন নতুন কুর্তির কালেকশন রয়েছে অ্যামাজনে। দাম মোটামুটি নাগালের মধ্যে। তেমনই কয়েকটি রইল এখানে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র আরও ১০টি শাড়ি, পুজো কালেকশন

খবর অনলাইন ডেস্ক : সামনেই পুজো আর পুজোর জন্য নতুন নতুন শাড়ির সম্ভার নিয়ে হাজর রয়েছে এরশা। এরসার শাড়ি পাওয়া...

কেনাকাটা2 months ago

‘এরশা’-র পুজো কালেকশনের ১০টি সেরা শাড়ি

খবর অনলাইন ডেস্ক : পুজো কালেকশনে হ্যান্ডলুম শাড়ির সম্ভার রয়েছে ‘এরশা’-র। রইল তাদের বেশ কয়েকটি শাড়ির কালেকশন অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 months ago

পুজো কালেকশনের ৮টি ব্যাগ, দাম ২১৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : এই বছরের পুজো মানে শুধুই পুজো নয়। এ হল নিউ নর্মাল পুজো। অর্থাৎ খালি আনন্দ করলে...

নজরে