usain bolt in australia practise

ওয়েবডেস্ক: ‘হেড কোচ’, ‘ব্যাটিং কোচ’, ‘বোলিং কোচ’, ‘ফিটনেস কোচ’-এর পর এ বার ‘রানিং কোচ’। ক্রিকেট অস্ট্রেলিয়ার সৌজন্যে এই নতুন কোচকে দেখছে বিশ্ব। তিনি আর কেউ নন স্বয়ং বিশ্বের শ্রেষ্ঠ দৌড়বিদ উসেইন বোল্ট।

বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে অ্যাসেজে খেলতে নামছে অস্ট্রেলিয়া। বিশেষজ্ঞদের মতে, ধারে এবং ভারে ইংল্যান্ডের থেকে অনেকটা পিছিয়েই শুরু করবে অজিরা। তাই অন্তত যাতে কেউ রান আউট না হয়, সেই জন্যই বোল্টকে এনেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। তাঁর দায়িত্ব অজি ব্যাটসম্যানদের ‘রানিং বিটউইন দ্য উইকেট্‌স’-এ উন্নতি ঘটানো।

নতুন ছাত্রদের প্রশিক্ষণ দেওয়ার ফাঁকেই বোল্ট বলেন, ক্রিকেটারদের মধ্যে দ্রুততার অভাব রয়েছে। তিনি বলেন, “পুরোটাই দ্রুততার ওপরে নির্ভরশীল। ক্রিকেটারদের মধ্যে এই দ্রুততারই অভাব দেখি আমি। দৌড়ে দ্রুততা নিয়ে এলে খুব উপকার হবে।”

অজি ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকোম্ব জানিয়েছেন, বোল্টের প্রশিক্ষণ তাঁদের খুবই কাজে লেগেছে। তাঁর কথায়, “দৌড়ে প্রথম দুই-তিনটি স্টেপ খুবই গুরুত্বপূর্ণ। প্রথম স্টেপগুলো ঠিক ভাবে দিতে পারলে দৌড়টা সহজ হয়ে যায়।”

লন্ডনে বিশ্ব অ্যাথলেটিকসে অংশ নিয়ে গত আগস্টে অবসরে যান ৩১ বছর বয়সি বোল্ট। অলিম্পিকে আটটি সোনার পদক জিতেছেন তিনি। তবে অবসর নেওয়ার পর সময়টা ভালোই কাটছে বোল্টের। ইতিমধ্যেই তিনি জার্মান ফুটবল ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের সঙ্গে অনুশীলন করার আমন্ত্রণ পেয়েছেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here