srt

ওয়েবডেস্ক: পুলওয়ামায় জঙ্গি হামলার পর থেকেই দিকে দিকে দাবি উঠেছে পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপ ম্যাচ বয়কট করুক ভারত। তবে সেই প্রসঙ্গে প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাওস্কর ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে জানিয়েছিলেন, “ভারত যদি পাকিস্তানের বিরুদ্ধে না খেলে, তা হলে কে জিতবে? পাকিস্তান, কারণ তারাই দু’পয়েন্ট পেয়ে যাবে।”

গাওস্করের যুক্তি, “এখনও পর্যন্ত বিশ্বকাপের সব ম্যাচেই আমরা পাকিস্তানকে হারিয়েছি। তাই ম্যাচ বয়কট করে পাকিস্তানকে দু’পয়েন্ট উপহার দেওয়ার থেকে ভালোই হয়, যদি আমরা ওদের হারিয়ে দিই।“

এ বার এই প্রসঙ্গে গাওস্করের সুরেই সুর মেলালেন আরেক কিংবদন্তি তথা সচিন তেন্ডুলকর। পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, “পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপে বরাবরই শীর্ষে থেকেছে ভারত। সময় এসেছে ওদের আবার হারানোর। না খেলে ওদের দু’ পয়েন্ট দেওয়াটা ব্যক্তিগত ভাবে মানতে পারব না। তবে আমার কাছে দেশই আগে। দেশ যেটা ঠিক করবে, আমি হৃদয় দিয়ে সেটাই মেনে নেব।

 

অন্য দিকে ভারতের দুই স্পিনার হরভজন সিং এবং যজুবেন্দ্র চহল চান, এই ঘটনার পর ভারতের বিশ্বকাপে পাকিস্তান ম্যাচ বয়কট করুক। তবে শুক্রবার চহল বলেন, “এগুলি আমাদের হাতে নেই। বিসিসিআই যদি আমাদের খেলতে বলে তা হলে আমরা খেলব। যদি খেলতে বারণ করে তা হলে খেলব না”।

অন্য দিকে এই প্রসঙ্গে হরভজন সিং বলেছিলেন, “যদি আমরা ২০১৯ বিশ্বকাপ না খেলি তাতে বড়ো কিছু হবে না। এটা এমন একটা সময় যেখানে আমাদের দেশের সঙ্গে এক সঙ্গে থাকতে হবে। এটা সঠিক সময় নয় পাকিস্তানের সঙ্গে কোনো স্পোর্টস ম্যাচ খেলার।”

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here