ওয়েবডেস্ক: তাঁর মুখে বরাবরই সৌরভ-প্রশস্তি ফুটে ওঠে। ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র সহবাগ আবার সৌরভের প্রসঙ্গ নিয়ে এলেন, এ বার বিরাট কোহলির অধিনায়কত্বের ধরনের তুলনা করতে।

বিরাটকে দেখলে তাঁর সৌরভের কথা মনে পড়ে বলে একটি সাক্ষাৎকারে জানিয়েছেন বীরু। তিনি বলেন, “বিরাটের অধিনায়কত্বের ধরন একমাত্র সৌরভের সঙ্গে তুলনা করা যেতে পারে। বলা যেতে পারে, আগ্রাসনে সৌরভের উন্নত সংস্করণ বিরাট। সৌরভের নেতৃত্বে আমরা যেমন বিদেশে অনেক স্মরণীয় জয় পেয়েছি, বিরাটের নেতৃত্বেও সেটাই হয়ে চলেছে। দু’টো শতরান, একটা অর্ধশতরান করে বিরাটই আমাদের এই সিরিজে এগিয়ে নিয়ে যাচ্ছে।”

বীরুর মতে, প্রাক্তন অধিনায়কদের সঙ্গে বিরাটের তুলনা করা উচিত নয়, তবে তিনি যে ভারতের অন্যতম সেরা অধিনায়ক হতে চলেছেন সে কথা মনে করিয়ে দেন সহবাগ। তাঁর কথায়, “গত আটটা সিরিজের কথা ভাবুন। সব সিরিজ আমরা জিতেছি। এর থেকে প্রমাণিত হচ্ছে যে ভারতের সর্বকালের অন্যতম সেরা অধিনায়ক হওয়ার ক্ষমতা বিরাটের রয়েছে।”

বীরুর মতে, বিরাটের সব থেকে বড়ো গুণ হল সহ খেলোয়াড়দের মধ্যে থেকে সেরাটা বের করে আনা। তিনি বলেন, “আমার মতে বিরাটের নেতৃত্বে এই ভারতীয় ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ায় দুর্ধর্ষ খেলতে পারে।” সেই সঙ্গে বিরাটের সাফল্যের পেছনে ভারতীয় বোলারদের কৃতিত্বও দেন বীরু।

 

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here