ওয়েবডেস্ক: আরও একটা দিন, আরও কয়েকটা মাইলফলক ছুঁলেন বিরাট কোহলি। দিল্লিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে ডবল সেঞ্চুরির পর, বিনোদ কাম্বলির পর কোহলিই হলেন দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান, যিনি পরপর দুটি টেস্টে ডবল সেঞ্চুরি করলেন। কোহলিকে পৃথিবীতে এই কৃতিত্ব অর্জন করেছেন আটজন ব্যাটসম্যান। এমন ঘটনা অবশ্য ঘটেছে দশ বার।

টেস্টে সর্বাধিক দ্বিশতরানকারী ভারতীয় ব্যাটসম্যানের তালিকাতেও শীর্ষে উঠে গেলেন বিরাট। তিনি ছাড়া ৬টি ডবল সেঞ্চুরি রয়েছে শচিন তেন্ডুলকর ও বীরেন্দ্র শেহওয়াগের। এছাড়া আন্তর্জাতিক ক্রিকেটে টেস্টে ৬টি ডবল সেঞ্চুরির কৃতিত্ব রয়েছে মার্ভান আত্তাপাত্তু, জাভেদ মিয়াদাঁদ, ইউনিস খান ও রিকি পন্টিং-এর। সব মিলিয়ে দ্বিশতরানকারী টেস্ট ব্যাটসম্যানদের তালিকায় পাঁচে উঠে এলেন বিরাট। সামনে রয়েছে জয়বর্ধনে(৭), ওয়ালি হ্যামন্ড(৭), ব্রায়ান লারা(৯), কুমার সাঙ্গাকারা(১১) ও ডন ব্র্যাডম্যান(১২)।

অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি দ্বিশতরানের রেকর্ডও গড়ে ফেললেন বিরাট। এতদিন এই রেকর্ড ছিল ব্রায়ান লারার(৫টি ডবল সেঞ্চুরি)।

এদিন সুনীল গাভাসকরকেও ছুঁলেন বিরাট। ৩ বা তার বেশি সংখ্যাক টেস্টের সিরিজে ৫০০-র বেশি রান করার কৃতিত্ব এতদিন ছিল একজন ভারতীয়রই। গাভাসকর। এদিন তাঁকে ছুঁলেন বিরাট।

চেতেশ্বর পূজারার পর ২০১৭ সালে ১০০০ রানও করে ফেললেন বিরাট।

এদিন কেরিয়ার-সর্বোচ্চ ২৪৩ রান করে আউট হন কোহলি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here