ইগো ঝেড়ে ফেলার বই পড়ছেন বিরাট! শোরগোল সোশ্যাল মিডিয়ায়

0

ওয়েবডেস্ক: বিরাট কোহলি যা কিছু করেন, সেটাই খবর হয় যায়। এ বার ড্রেসিংরুমে বসে একটা বই পড়াও বিরাটকে সংবাদ শিরোনামে নিয়ে চলে গেল। অবশ্য কোনো সাধারণ বই তিনি পড়েছিলেন না। তাঁর বইয়ের বিষয়বস্তু ছিল কী ভাবে ইগোকে ঝেড়ে ফেলা যায়।

আন্টিগা টেস্টের দ্বিতীয় দিন খেলা চলাকালীন দেখা যায় ড্রেসিংরুমে বসে একটা বই পড়ছেন বিরাট। ক্যামেরায় ধরা পড়ে বই-এর নামও। স্টিভেন সিলভেস্টের-এর লেখা ‘ডিটক্স ইয়োর ইগো, সেভেন ইজি স্টেপস টু অ্যাচিভ ফ্রিডম, হ্যাপিনেস অ্যান্ড সাকসেস ইন ইয়োর লাইফ।’

আরও পড়ুন চিনা প্রতিপক্ষকে উড়িয়ে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপের ফাইনালে পিভি সিন্ধু

এ রপরেই টুইটারে শুরু হয় শোরগোল। অনেকেই রোহিতের সঙ্গে তাঁর সম্পর্ক অনবতি হওয়ার জল্পনাকে আবার সামনে নিয়ে আসেন। তাঁদের বক্তব্য, রোহিতের সঙ্গে সাম্প্রতিক সমস্যার পর নিজের ইগো ঝেড়ে ফেলে নিজেকে ভালো রাখার জন্যই এই বই পড়ছেন বিরাট। তবে কেউ কেউ মজার মন্তব্যও করেছেন। অনেকেরই বক্তব্য, বিরাটের হাতে এই বই দেখার পরে বই-এর বিক্রি হুহু করে বেড়ে যাবে। তাতে আখেরে লাভ হবে লেখকের। তাই বিরাটের হাতে ওই বই দেখে সব থেকে বেশি আনন্দ পেয়েছিলেন স্টিভেন সিলভেস্টের।

তবে এই বই পড়ার পেছনে খেলাটাও একটা কারণ বলে জানিয়েছেন ক্রিকেটবোদ্ধারা। এর আগেও অনেক আন্তর্জাতিক ক্রিকেটারকে এই বই পড়তে দেখা গিয়েছে। ক্রিকেট বিশেষজ্ঞরা বলেন, টেস্ট ম্যাচের সময় মানসিক চাপ কমানোর জন্য অনেকেই এই বইয়ের সাহায্য নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here