virat love letter blood

কেপটাউন: অধিনায়ক হিসেবে একদিনের ম্যাচে শতরানের তালিকায় বুধবার সৌরভকে ছাপিয়ে গিয়েছিলেন কোহলি। সৌরভের যেখানে অধিনায়ক হিসেবে ১১টি শতরান ছিল সেখানে কোহলি করে ফেলেছেন ১২টি শতরান। এর পাশাপাশি সৌরভের আরও একটি রেকর্ড যে কোহলি ভেঙেছেন সে ব্যাপারে কারও খেয়াল পড়েনি। কী সেই রেকর্ড?

বিরাট কেপটাউনে অপরাজিত ১৬০ রানের ইনিংসে মেরেছিলেন ১২টা চার এবং দু’টি ছয়। চার এবং ছয়ের যোগফল করলে দেখা যাবে মাত্র ষাট রান এসেছে বাউন্ডারি থেকে। তার মানে শুধুমাত্র দৌড়েই একশো রান করেছেন বিরাট। ভারতীয় হিসেবে আজ পর্যন্ত কেউ কোনো একদিনের ইনিংসে শুধুমাত্র দৌড়ে এত রান করেননি।

এখানেই সৌরভের রেকর্ডটা ভেঙেছেন তিনি। ১৯৯৯ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি একদিনের ম্যাচে ১৩০ রানের ইনিংস খেলার সময়ে দৌড়ে ৯৮ রান করেছিলেন মহারাজ। কেপটাউনের আগে পর্যন্ত ওটাই ছিল ভারতীয়দের মধ্যে সর্বোচ্চ।

এমনিতে শুধুমাত্র দৌড়ে সব থেকে বেশি রানের রেকর্ড রয়েছে গ্যারি কার্স্টেনের। ১৯৯৬ বিশ্বকাপে ইউএই-এর বিরুদ্ধে ১৮৮ রানের ইনিংস খেলার সময়ে দৌড়ে ১১২ রান করেছিলেন তিনি। এ ছাড়াও দৌড়ে একশো রান বা তার বেশি করার রেকর্ড রয়েছে ফাফ দু’প্লেসির (২০১৭-তে শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০৩), অ্যাডাম গিলক্রিস্ট (২০০৪-এ জিম্বাবোয়ের বিরুদ্ধে ১০২) এবং মার্টিন গাপ্টিল (২০১৩-তে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০১)।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here