virat kohli

ওয়েবডেস্ক: দেশ জুড়ে ঝড় উঠেছে! ধিক্কারের এবং প্রতিবাদের! অমানবিকতার চূড়ান্ত পর্যায় যাকে বলা যায়, তাকে যখন দেশের শাসক দল সমর্থন করে, তখন আর কিছু করারও থাকে না সত্যি বলতে গেলে!

সেই দিক থেকেই কাথুয়ার ৮ বছরের আসিফার জন্য দেশের নানা শহরে মিছিলে উত্তাল হচ্ছে প্রতিবাদ। ফেসবুকে নিজের ছবির সঙ্গে আসিফাকেও জায়গা করে দিচ্ছেন সংবেদনশীল মানুষরা। আতঙ্কে, ঘৃণায় কোণঠাসা হতে হতে ঘুরে দাঁড়াচ্ছে দেশ। চেষ্টা করছে একজোট হওয়ার!

virat kohli

এবং সবারই দাবি মূলত এক! যে রাজনৈতিক দল ধর্ষকদের পোষণ এবং তোষণ করে, দেশের মানচিত্রে তাদের জায়গা করে দেওয়ার কোনো মানে হয় না। পাশাপাশি, ধৰ্ষকদের শাস্তি কী হওয়া উচিত, তা নিয়েও উত্তাল হয়েছে সোশ্যাল মিডিয়া। বলিউডের সেলেব্রিটিরাও নিজের নিজের টুইটার, ইনস্টাগ্রাম হ্যান্ডেল মারফত প্রতিবাদ জানাচ্ছেন, সুবিচার চাইছেন আসিফার হয়ে!

এমন একটা জায়গায় দাঁড়িয়ে এ বার ভিডিও বার্তায় মুখ খুললেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। ঘটনার তীব্র নিন্দা করে জানালেন যে তিনি মর্মাহত! পাশাপাশি, লজ্জিতও! ধর্ষকদের সমর্থন করে, এমন রাজনীতির দেশে থাকতে তাঁর তীব্র মনস্তাপ হচ্ছে!

“ব্যাপারটা এমন দাঁড়িয়েছে যে পুরুষরা এ সব করেই যাবে এমন রাজনৈতিক দল তাদের সমর্থনও করবে… ভয়ানক”, বলছেন বিরাট কোহলি! সঙ্গে এটাও বলতে ভুলছেন না যে ভারতীয় পুরুষদের এ বার নারীর প্রতি একটু শ্রদ্ধাশীল হয়ে ওঠা উচিত!

তবে, বিরাটের বক্তব্যের সব চেয়ে অভিনব জায়গাটি লুকিয়ে রয়েছে অবস্থান বদলের মধ্যে। সাফ জানিয়েছেন তিনি পুরুষদের উদ্দেশে, “একবার কল্পনা করে দেখুন যে এমন একটা পরিস্থিতির মধ্যে আপনারা রয়েছেন… তখন ব্যাপারটা ভালো লাগবে তো”?

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন