Connect with us

ক্রিকেট

দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে বিরাট কোহলি ও আরও এক ভারতীয়

মহিলাদের বিভাগে দশকের সেরা ক্রিকেটার হওয়ার জন্য মনোনীত হয়েছেন মিতালী রাজ এবং ঝুলন গোস্বামী।

Published

on

virat kohli

খবরঅনলাইন ডেস্ক: দশকের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে দু’জন ভারতীয়। এঁরা দু’জন হলেন বিরাট কোহলি এবং রবিচন্দ্রন অশ্বিন।

দশকের সেরা ক্রিকেটার হিসেবে মোট সাত জনের নাম প্রস্তাব করেছে আইসিসি। এদের মধ্যে সেরা ক্রিকেটারকে বেছে নেবেন জুরি সদস্যরা। এই সাত জনের মধ্যে বিরাট ছাড়াও রয়েছেন আধুনিক ক্রিকেটের ‘ফ্যাব ফোরে’র আরও তিন সদস্য স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন।

একই সঙ্গে এই তালিকায় নাম রয়েছে অশ্বিন, এবি ডে’ভিলিয়ার্স এবং কুমার সঙ্গকারার। শুধু দশকের সেরা ক্রিকেটার নয়, পুরুষদের ক্রিকেটের সব বিভাগেই মনোনীত হয়েছেন বিরাট। একদিনের ম্যাচের ক্ষেত্রে দশক সেরা ক্রিকেটার হিসেবে মনোনয়ন পেয়েছেন রোহিত শর্মা এবং মহেন্দ্র সিং ধোনিও।

Loading videos...

টি-২০-তেও বিরাটের সঙ্গে মনোনয়ন পেয়েছেন রোহিত। টেস্টে অবশ্য বিরাটের পাশে আর কোনো ভারতীয় মনোনয়ন পাননি। আইসিসির ‘স্পিরিট অফ ক্রিকেট’ পুরস্কারের জন্যও মনোনয়ন দেওয়া হয়েছে বিরাটকে।

এক নজরে মনোনীতদের তালিকা:

আইসিসির দশক সেরা ক্রিকেটার: বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন, রবিচন্দ্রন অশ্বিন, এবি ডে’ভিলিয়ার্স এবং কুমার সাঙ্গাকরা।

দশক সেরা টেস্ট ক্রিকেটার: বিরাট কোহলি, স্টিভ স্মিথ, জো রুট, কেন উইলিয়ামসন, জেমস অ্যান্ডারসন, রঙ্গনা হেরত, ইয়াসির শাহ।

দশক সেরা ওয়ানডে ক্রিকেটার: বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনি, লাসিথ মালিঙ্গা, মিচেল স্টার্ক, এবি ডে’ভিলিয়ার্স এবং কুমার সাঙ্গাকরা।

দশক সেরা টি-২০ ক্রিকেটার: বিরাট কোহলি, রোহিত শর্মা, রশিদ খান, ইমরান তাহির, অ্যারন ফিঞ্চ, লাসিথ মালিঙ্গা, ক্রিস গেইল।

আইসিসি স্পিরিট অফ ক্রিকেট: বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, কেন উইলিয়ামসন, ব্রেন্ডন ম্যাককালাম, মিসবা উল হক, মহেলা জয়বর্ধনে, ড্যানিয়েল ভেত্তোরি।

ভারতের দু’ জন মহিলা ক্রিকেটার জায়গা পেয়েছেন দশক-সেরাদের তালিকায়। আইসিসির দশক-সেরা মহিলা ক্রিকেটার হওয়ার দৌড়ে মনোনয়ন পেয়েছেন মিতালি রাজ। এক দিনের সেরার তালিকায় স্থান পেয়েছেন ঝুলন গোস্বামী।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

পিকে-চুনী স্মরণে ডার্বি শুরুর আগে নীরবতা পালন হোক, আইএসএল কর্তৃপক্ষকে অনুরোধ জানাল ইস্টবেঙ্গল

Advertisement
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

ক্রিকেট

বর্ডার-গাওস্কর ট্রফির স্বপ্ন এখনও জিইয়ে রাখল ভারত

ড্র করতে পারলেও ট্রফি ভারতের।

Published

on

অস্ট্রেলিয়া: ৩৬৯ এবং ২৯৪ (স্মিথ ৫৫, ওয়ার্নার ৪৮, সিরাজ ৫-৭৩)

ভারত: ৩৩৬ এবং ৪-০ (রোহিত ৪ অপরাজিত)

খবরঅনলাইন ডেস্ক: টেস্টে যে চার রকম ফলাফল হওয়া সম্ভব, মঙ্গলবারের ব্রিসবেনে কিন্তু সেই সবই হতে পারে। অর্থাৎ ভারত জিততে পারে, অস্ট্রেলিয়া জিততে পারে, ড্র হতে পারে এবং টাই তো হতেই পারে। ভারতের চাপ তো আছেই, কিন্তু আরও বেশি করে চাপ রয়েছে অস্ট্রেলিয়ার ওপরে। কারণ বর্ডার-গাওস্কর ট্রফি দখল করতে গেলে তাদের এক এবং একমাত্র পথ জয়। বাকি তিনটে সম্ভাবনার কোনো একটা হলেই ট্রফি ভারতের।

Loading videos...

ভারত যে এখনও ট্রফি পুনরায় দখল করার স্বপ্ন দেখতে শুরু করেছেন, তার মূল কারণ কিন্তু ভারতের পেসারদের দাপট। বিশেষ করে মহম্মদ সিরাজ এবং শার্দূল ঠাকুরের।

পাঁচ উইকেট নিলেন সিরাজ

চতুর্থ দিন অস্ট্রেলিয়া শিবিরে প্রাথমিক এবং মোক্ষম ধাক্কাটা দেন মহম্মদ সিরাজ। মেলবোর্নে অভিষেক হওয়া সিরাজ, চলতি টেস্টে ভারতের পেস বোলিং বিভাগকে নেতৃত্ব দিচ্ছেন। সেই সিরাজই কিন্তু এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের সেরা বোলিংটি করে গেলেন এ দিন।

চতুর্থ দিন প্রথম সেশনে শুরুর দিকে দাপটের সঙ্গেই ব্যাট করছিলেন ডেভিড ওয়ার্নার এবং মার্কাস হ্যারিস। দু’ জনের মধ্যে ওপেনিং জুটিতে ৮৯ রান উঠেও যায়। কিন্তু তার পরেই ভেঙে পড়ে অস্ট্রেলিয়ার ব্যাটিং। উল্লেখ্য, প্রথমেই দুই ওপেনারকে ফেরান শার্দূল ঠাকুর এবং ওয়াশিংটন সুন্দর। কিন্তু তার পর মিডিল অর্ডারটা ভাঙার দায়িত্ব সিরাজ নেন।

মার্নাস লাবুশানে, ম্যাথু ওয়েড এবং স্টিভ স্মিথ, তিন জনই সিরাজের শিকার। লাবুশানে এবং ওয়েড রান না পেলেও, ক্রিজে জমে গিয়েছিলেন স্মিথ। তাঁর উইকেটটা ভারতকে অনেকটাই বেশি অক্সিজেন দিয়ে দেয়। এর পর মিচেল স্টার্ক এবং জস হেজেলউডের উইকেট দখল করে কেরিয়ারে প্রথম বার পাঁচ উইকেট নেন সিরাজ।

পিছিয়ে ছিলেন না শার্দূলও

এ দিকে ব্যাটের পর বল হাতেও ব্যাঘ্রগর্জন করলেন শার্দূল ঠাকুর। এ দিন প্রথম উইকেটটি শার্দূলেরই ছিল। মার্কাস হ্যারিস ফিরিয়ে অস্ট্রেলিয়া শিবিরে প্রথম ধাক্কা দেন তিনি। এর পর লোয়ার মিডিল অর্ডারে উইকেটগুলো তিনি তোলেন।

শার্দূলের শিকার হন অধিনায়ক টিম পেইন, ক্যামেরন গ্রিন এবং ল্যাথান লিয়ঁ। সিরাজ এবং শার্দূলের এই লড়াইয়ের ফলেই অস্ট্রেলিয়া বড়ো রানে এগিয়ে যাওয়ার ভয় দেখালেও সে ভাবে আর এগোতে পারেনি। এই দু’ জন ছাড়াও ওয়াশিংটন সুন্দরও ওয়ার্নারকে ফিরিয়ে নিজের প্রভাব জানান দেন এই টেস্টে।

নজর কাড়লেন স্টিভ স্মিথ

এ দিকে ব্যাট হাতে এ দিন নজর কাড়লেন স্টিভ স্মিথ। এক দিকে উইকেট পড়া থামানো এবং অন্য দিকে রানের গতি বাড়ানো, এই দু’টো দায়িত্ব ছিল স্মিথের ওপরে। তিনি দু’টোই সামলেছেন সাবলীল ভাবে।

অস্ট্রেলিয়ার দ্বিতীয় উইকেট পড়ার পর ব্যাট করতে নামেন স্মিথ। পরবর্তী কয়েক ঘণ্টা দাপটের সঙ্গে ব্যাট করে যান তিনি। ৭৪-এর ওপরে স্ট্রাইক রেটে ৭৪ বলে ৫৫ রানের দাপুটে ইনিংস খেলেন তিনি। তাঁর ইনিংসের সুবাদে অস্ট্রেলিয়ার লিড বেশ কিছুটা যে বেড়ে যায় তা বলার অপেক্ষা রাখে না।

স্মিথ ছাড়াও এ দিন রানের মধ্যে ছিলেন ডেভিড ওয়ার্নারও। তবে অল্পের জন্য অর্ধশতরান হাতছাড়া করেন তিনি।

ভারতের টার্গেট আদৌ সহজ নয়

নবাগত দুই পেসার সিরাজ এবং শার্দূলের দাপটে অস্ট্রেলিয়া শেষ হয়ে গেলেও ভারতের লড়াই যথেষ্ট কঠিন। ব্রিসবেনের পিচে চতুর্থ ইনিংসে ব্যাট করা সহজ নয়। ভারতের জয়ের জন্য লক্ষ্যমাত্রা ৩২৮। বৃষ্টি নামার আগে ১ ওভার পাঁচ বল টিকতে হয়েছিল ভারতকে। এতে রোহিত শর্মার একটি সুন্দর কভার ড্রাইভ ছাড়া উল্লেখযোগ্য আর কিছু ঘটেনি।

তবে মঙ্গলবারটা যে ভারতীয় দলের জন্য অতি গুরুত্বপূর্ণ হতে চলেছে তা বলাই বাহুল্য। ড্র রাখতে পারলেই কিন্তু ফের বর্ডার-গাওস্কর ট্রফি ভারতের দখলে চলে আসবে। আর একটা কথা হল, আবহাওয়ার পূর্বাভাসও কিছু ভারতকে ভরসা দিতেই পারে। কারণ সোমবারের পর মঙ্গলবারও সারা দিন বৃষ্টির পূর্বাভাস রয়েছে ব্রিসবেনে।

Continue Reading

ক্রিকেট

সিরাজের ৫ উইকেট, শার্দূলের চার, নবাগত পেসারদের দাপট ব্রিসবেনে

ভারতের লড়াই এখনও কঠিন।

Published

on

খবরঅনলাইন ডেস্ক: কে বলবে সম্পূর্ণ নতুন বোলিং আক্রমণ নিয়ে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার মোকাবিলা করছে ভারত! নবাগতরাও যে দাপট দেখিয়ে অস্ট্রেলিয়াকে আটকে রাখলেন তাতে ভারতীয় বোলিং আক্রমণের ভাবমূর্তি যে আরও উজ্জ্বল হবে তা বলাই বাহুল্য।

সোমবার ব্রিসবেন টেস্টের দ্বিতীয় দিন অস্ট্রেলিয়াকে ভাঙার পেছনে সব থেকে বেশি অবদান রেখে গেলেন নিজেদের তিন নম্বর টেস্ট খেলা মহম্মদ সিরাজ এবং দু’ নম্বর টেস্টে নামা শার্দূল ঠাকুর। দুই পেসারের লড়াই দেখল গাব্বা।

চতুর্থ দিন অস্ট্রেলিয়া শিবিরে প্রাথমিক এবং মোক্ষম ধাক্কাটা দেন মহম্মদ সিরাজ। মেলবোর্নে অভিষেক হওয়া সিরাজ চলতি টেস্টে ভারতের পেস বোলিং বিভাগকে নেতৃত্ব দিচ্ছেন। সেই সিরাজই কিন্তু এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারের সেরা বোলিংটি করে গেলেন এ দিন।

Loading videos...

চতুর্থ দিন প্রথম সেশনে শুরুর দিকে দাপটের সঙ্গেই ব্যাট করছিলেন ডেভিড ওয়ার্নার এবং মার্কাস হ্যারিস। দু’জনের মধ্যে ওপেনিং জুটিতে ৮৯ রান উঠেও যায়। কিন্তু তার পরেই ভেঙে পড়ে অস্ট্রেলিয়ার ব্যাটিং। অজিদের মিডিল অর্ডারটা ভাঙার দায়িত্ব সিরাজ নেন।

মার্নাস লাবুশানে, ম্যাথু ওয়েড এবং স্টিভ স্মিথ, তিন জনই সিরাজের শিকার। লাবুশানে এবং ওয়েড রান না পেলেও, ক্রিজে জমে গিয়েছিলেন স্মিথ। তাঁর উইকেটটা ভারতকে অনেকটাই বেশি অক্সিজেন দিয়ে দেয়। শেষে দিকে মিচেল স্টার্ক এবং জস হেজেলউডের উইকেটটিও দখল করে কেরিয়ারে প্রথম বার এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার নজির তৈরি করেন সিরাজ।

অন্য দিকে, পিছিয়ে ছিলেন না শার্দূল ঠাকুরও। ব্যাটের পর বল হাতেও ব্যঘ্রগর্জন করলেন তিনি। এ দিন প্রথম উইকেটটি শার্দূলেরই ছিল। মার্কাস হ্যারিস ফিরিয়ে অস্ট্রেলিয়া শিবিরে প্রথম ধাক্কা দেন তিনি। এর পর লোয়ার মিডিল অর্ডারে উইকেটগুলো তিনি তোলেন।

শার্দূলের শিকার হন অধিনায়ক টিম পেইন এবং ক্যামেরন গ্রিন। তার পর ন্যাথান লিয়ঁকেও প্যাভিলিয়নে ফেরত পাঠান শার্দূল। জয়ের জন্য ৩২৮ রান করতে হবে ভারতকে। তাই লড়াইটা এখনও খুবই কঠিন। তবুও এই দুই পেসার যা করে গেলেন এ দিন, তা ভারতীয় শিবির অনেক দিন মনে রেখে দেবে।

Continue Reading

ক্রিকেট

সুন্দর-শার্দূলের ব্যাটে ভর করে প্রথম ইনিংসে লড়াইয়ে ফিরল ভারত

ম্য়াচের গতি এবং উত্তেজনা দু’টোই বাড়িয়ে দিলেন সুন্দর-শার্দূল জুটি।

Published

on

অস্ট্রেলিয়া ৩৬৯ (লাবুশানে ১০৮, পেন ৫০ নটরাজন ৩-৭৮, সুন্দর ৩-৮৯, শার্দূল ৩-৯৪) এবং ২১/০ (ওয়ার্নার ২০)

ভারত ৩৩৬ (শার্দূল ৬৭, সুন্দর ৬২, হেজলউড ৫-৫৭, স্টার্ক ২-৮৮)

খবর অনলাইন ডেস্ক: ব্রিসবেনের গাব্বায় চতুর্থ টেস্টের প্রথম ইনিংসে বিপক্ষ অস্ট্রেলিয়ার থেকে মাত্র ৩৩ রানে পিছিয়ে রইল ভারত। মূলত ওয়াশিংটন সুন্দর এবং শার্দূল ঠাকুরের ব্যাটে ভর করেই প্রথম ইনিংসে রানের ব্যবধান অনেকটাই কমিয়ে রাখল রাহানে বাহিনী।

Loading videos...

দ্বিতীয় দিনে বৃষ্টির জন্য খেলা পরিত্যক্ত হওয়ার সময় ভারতের খাতায় ছিল ৬২/২। তৃতীয় দিনের শুরুটা অবশ্য বেশ নড়বড়ে ঠেকল। হেজলউড এবং স্টার্কের হাতে উইকেট তুলে দিয়ে ফেরত যেতে খুব একটা দেরি করলেন না চেতেশ্বর পুজারা (২৫) এবং অজিঙ্কে রাহানে (৩৭)। তাঁদের বিদায়ের পর মায়াঙ্ক অগ্রবাল (৩৮) এবং ঋষভ পন্ত (২৩) কিছুটা আলো দেখালেও পূর্বসূরিদের মতোই ফেরত গেলেন। মায়াঙ্ক এবং পন্ত, দু’জনকেই ফেরত যাওয়ার পথ দেখালেন হেজলউড।

তখনও দু’শো রানের গণ্ডি টপকাতে পারেনি ভারতীয় বাহিনী। স্বাভাবিক ভাবেই সংশয় দেখা দিল। কিন্তু এর পরই পটপরিবর্তন। জমে গেলেন সুন্দর এবং শার্দূল জুটি। দু’জনেই হাফ সেঞ্চুরি হাঁকালেন।

সুন্দর নিজের টেস্ট অভিষেকে ১৪৪ বল খেলে করলেন ৬২, স্টার্কের বলে গ্রিনের তালুবন্দি হলেন। অন্যদিকে ১১৫ বলে শার্দূল করলেন ৬৭, কামিন্সের বলে বোল্ড হলেন শার্দূল। তাঁদের দৌলতেই ভারত তিনশো টপকালো। মোটামুটি লড়াইয়ের জায়গায় পৌঁছে গেল টিম ইন্ডিয়া।

ভারতের বিরুদ্ধে পাঁচ উইকেট নিয়ে হেজলউড বুঝিয়ে দিলেন তিনি এখন ফর্মের শীর্ষে রয়েছেন। তবে ভারতীয় দল প্রথম ইনিংসে লড়াইয়ের জায়গায় পৌঁছে গিয়ে ম্য়াচের গতি এবং উত্তেজনা দু’টোই বাড়িয়ে দিলেন।

দ্বিতীয় ইনিংসে তৃতীয় দিনের শেষে কোনো উইকেট না হারিয়ে ভারতের থেকে ৫৪ রানে এগিয়ে শেষ করল অস্ট্রেলিয়া। দুই ওপেনার হ্যারিস (১) এবং ওয়ার্নার (২০) প্রথম ইনিংসের ৩৩ রানের সঙ্গে যোগ করলেন আরও ২১। চতুর্থ দিনের শুরুতেই ব্যাট নিয়ে মাঠে নামতে দেখা যাবে অস্ট্রেলিয়ার ওপেনার জুটিকে। ততক্ষণ চলুক অপেক্ষা!

আরও পড়তে পারেন: বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত, ভারতের সামনে ৩০৭

Continue Reading
Advertisement
Advertisement
রাজ্য2 days ago

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করতে সিপিএমের লাইনেই খেলছেন শুভেন্দু অধিকারী

দেশ3 days ago

নবম দফার বৈঠকেও কাটল না জট, ফের কৃষকদের সঙ্গে আলোচনায় বসবে কেন্দ্র

প্রযুক্তি3 days ago

হোয়াটসঅ্যাপে এ ভাবে সেটিং করলে আপনার আলাপচারিতা কেউ দেখতে পাবে না এবং তথ্যও থাকবে নিরাপদে

শরীরস্বাস্থ্য3 days ago

কেন খাবেন মেথি?

election commission of india
রাজ্য3 days ago

ভোট প্রস্তুতি তুঙ্গে! রাজ্যে আসছে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ

বিদেশ2 days ago

ফাইজারের করোনা ভ্যাকসিন নেওয়ার পরে নরওয়েতে মৃত ২৩, শুরু তদন্ত

রাজ্য3 days ago

রাজ্যে আরও কমল দৈনিক সংক্রমণের হার, ১৩ জেলায় আক্রান্তের সংখ্যা এক অঙ্কে

রাজ্য3 days ago

শতাব্দী রায়ের ‘মানভঞ্জনে’ অভিষেক বন্দ্যোপাধ্যায়

কেনাকাটা

কেনাকাটা6 hours ago

ঘরের জন্য কয়েকটি খুবই প্রয়োজনীয় সামগ্রী

খবরঅনলাইন ডেস্ক: নিত্যদিনের প্রয়োজনীয় ও সুবিধাজনক বেশ কয়েকটি সামগ্রীর খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদনটি লেখার সময় যে দাম ছিল তা-ই...

কেনাকাটা6 days ago

৯৯ টাকার মধ্যে ব্র্যান্ডেড মেকআপের সামগ্রী

খবর অনলাইন ডেস্ক : ব্র্যান্ডেড সামগ্রী যদি নাগালের মধ্যে এসে যায় তা হলে তো কোনো কথাই নেই। তেমনই বেশ কিছু...

কেনাকাটা1 week ago

কয়েকটি ফোল্ডিং আইটেম খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: এমন অনেক কিছুই থাকে যেগুলি সঙ্গে থাকলে অনেক সুবিধে হত বলে মনে হয়, কিন্তু সব সময় তা পাওয়া...

কেনাকাটা2 weeks ago

রান্নাঘরের কাজ এগুলি সহজ করে দেবেই

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের কাজ অনেক বেশি সহজ করে দিতে পারে যে সমস্ত জিনিস, তারই কয়েকটির খোঁজ রইল অ্যামাজন থেকে। প্রতিবেদন...

কেনাকাটা2 weeks ago

ম্যাক্সিড্রেসের নতুন কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: সুন্দর ম্যাক্সিড্রেসের চাহিদা এখন তুঙ্গে। সামনেই কোনো আনন্দ অনুষ্ঠানের নিমন্ত্রণ থাকলে ম্যাক্সি পরতে পারেন। বাছাই করা কয়েকটি ড্রেসের...

কেনাকাটা2 weeks ago

রকমারি ডিজাইনের ৯টি পুঁটলি ব্যাগের কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুমে নিমন্ত্রণে যেতে সাজের সঙ্গে মিলিয়ে ব্যাগ নেওয়ার চল রয়েছে। অনেকেই ডিজাইনার ব্যাগ পছন্দ করেন। তেমনই কয়েকটি...

কেনাকাটা2 weeks ago

কস্টিউম জুয়েলারির দারুণ কালেকশন

খবরঅনলাইন ডেস্ক: বিয়ের মরশুম আসছে। নিমন্ত্রণবাড়ি তো লেগেই থাকে। সেখানে আজকাল সোনার গয়নার থেকে কস্টিউম বা জাঙ্ক জুয়েলারি পরে যাওয়ার...

কেনাকাটা3 weeks ago

রুম হিটারের কালেকশন, ৬৫০ থেকে শুরু

খবরঅনলাইন ডেস্ক: ভালোই শীত চলছে। এই সময় রুম হিটারের প্রয়োজনীয়তা খুবই। তা সে ঘরের জন্যই হোক বা অফিস, বা কোথাও...

কেনাকাটা3 weeks ago

চোখের যত্ন নিতে কিনুন এগুলি, খুবই কাজের

খবরঅনলাইন ডেস্ক: অনেকেই আছেন সারা দিনের ব্যস্ততার মাঝে যদিও বা পা, হাত বা মুখের টুকটাক যত্ন নেন, কিন্তু চোখের বিশেষ...

কেনাকাটা4 weeks ago

ফিলগুড প্রোডাক্ট! পছন্দ হবেই

খবরঅনলাইন ডেস্ক: দিনের মধ্যে কিছু সময় যদি নিজের মতো করে নিজের জন্য দেওয়া যায় তা হলে মন যেমন ভালো থাকে...

নজরে