স্টিভ স্মিথকে ফের একবার সিংহাসনচ্যুত করলেন বিরাট কোহলি

virat kohli

ওয়েবডেস্ক: এই মুহূর্তে টেস্টে ব্যাটিং র‍্যাঙ্কিংয়ে প্রথম দুটি জায়গার জন্য চরমতম লড়াই স্টিভ স্মিথ আর বিরাট কোহলির মধ্যে। কখনও শীর্ষ র‍্যাঙ্কিং দখল করেন বিরাট, তো কখনও তাঁকে দুইয়ে নামিয়ে এক নম্বরে উঠে যান স্মিথ। সব কিছুই নির্ভর করে ওই সময়ে চলা দু’জনের ব্যাটিং পারফরম্যান্সের ভিত্তিতে।

ঠিক এই জায়গাতেই আবার বাজিমাত করলেন বিরাট। একদিকে সাউথ আফ্রিকা আর বাংলাদেশ সিরিজে দুর্দান্ত ব্যাট করেছেন বিরাট, অন্যদিকে পাকিস্তানের বিরুদ্ধে টেস্ট সিরিজে দু’ইনিংসে মাত্র ৪০ রান করেন স্মিথ।

এই পারফরম্যান্সের ভিত্তিতে, স্মিথকে সরিয়ে আবার র‍্যাঙ্কিং-শীর্ষে উঠে গেলেন বিরাট কোহলি। বুধবার আইসিসির তরফে প্রকাশিত নতুইন র‍্যাঙ্কিং তালিকায় এমনই দেখা গিয়েছে।

এই মুহূর্তে বিরাটের দখলে রয়েছে ৯২৮ পয়েন্ট, যা এখনও পর্যন্ত তাঁর কেরিয়ারে সর্বোচ্চ। অন্যদিকে স্মিথের দখলে রয়েছে ৯২৩ পয়েন্ট।

আরও পড়ুন আইপিএল নিলাম ২০২০: তারকা ক্রিকেটার আর তাঁদের ন্যূনতম দর

এই তালিকায় তিন নম্বরে রয়েছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন, চারে রয়েছে চেতেশ্বর পুজারা। আর পাকিস্তানের বিরুদ্ধে ৩৩৫ রানের মহাকাব্যিক ইনিংস খেলে পাঁচ নম্বরে উঠেছেন ওয়ার্নার।

তবে স্মিথের আবার সুযোগ রয়েছে বিরাটকে সিংহাসনচ্যুত করার। কারণ ফেব্রুয়ারির আগে আর টেস্ট নেই ভারতের। অন্যদিকে কিছুদিন পর নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরু অস্ট্রেলিয়ার। আর এখন ক্রিকেটপ্রেমীরা বুঝে গিয়েছেন যে স্মিথের ব্যাটে রান-খরা বেশি দিন চলে না।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*


This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.