টি২০ বিশ্বকাপের পর সীমিত ওভারের অধিনায়কত্ব ছেড়ে দিতে পারেন বিরাট কোহলি

0

খবরঅনলাইন ডেস্ক: ব্যাটিংয়ে আরও মনোযোগ দেওয়ার জন্য টি-২০ বিশ্বকাপের পরে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কের পদ থেকে সরে দাঁড়াতে পারেন বিরাট কোহলি। টাইমস অব ইন্ডিয়া-র খবর অনুযায়ী, কোহলির জায়গায় সীমিত ওভারে নেতৃত্বের দায়িত্ব নিতে পারেন রোহিত শর্মা।

সংবাদপত্রের দাবি, গত কয়েক মাস ধরেই নাকি এটা নিয়ে ভাবনাচিন্তা করছেন কোহলি। বোর্ডের কর্তাদের সঙ্গেও কথা বলেছেন। অস্ট্রেলিয়া সফরের পর থেকেই এই বিষয়ে ভাবছেন তিনি। রোহিতের সঙ্গে নাকি নিজে কথা বলেছেন। তারপরেই সংশয় দূর হয়েছে। রোহিত দায়িত্ব নিতে রাজি হয়েছেন।

Shyamsundar

বোর্ডের এক সূত্র টাইমসকে বলেন, “বিরাট নিজেই এই ঘোষণা করবে। ওর মতে, এই মুহূর্তে ব্যাটিংয়ে নজর দেওয়া আরও বেশি করে দরকার। ফের বিশ্বের সেরা ব্যাটসম্যান হয়ে ওঠার লক্ষ্যে যেটা করার দরকার সেটাই ও করবে।”

২০১৯-এর বিশ্বকাপের পর বিরাট রোহিতের মধ্যে সম্পর্কে চিড় ধরার গুজব ছড়িয়েছিল। যদিও তার কোনো প্রমাণই পাওয়া যায়নি। বরং রোহিত সম্পর্কে বিরাট যথেষ্ট শ্রদ্ধাশীল। তাই রোহিতকেই নিজের উত্তরসূরি ভেবেছেন বিরাট।

সামনের বছর ফের অস্ট্রেলিয়ায় হবে টি-২০ বিশ্বকাপ। তার পরের বছর দেশের মাটিতে ৫০ ওভারের বিশ্বকাপ। এই দু’টি প্রতিযোগিতাকে পাখির চোখ করেছেন কোহলি। তিনি চান, এই দুটি প্রতিযোগিতায় নিজের সেরাটা উজাড় করে দিতে।

ওই সূত্র বলেছেন, “সব ফরম্যাটে অধিনায়কত্ব করার প্রভাব যে ওর ব্যাটিংয়ে পড়ছে, এটা বিরাট বুঝতে পেরেছে। ও আরও তরতাজা এবং চাপহীন হয়ে নামতে হয়। কারণ ভারতকে এখনও অনেক কিছু দেওয়ার রয়েছে ওর।”

উল্লেখযোগ্য আরও এই খবরগুলি পড়তে পারেন

দল ছাড়ার জন্য টাকার প্রস্তাব পেয়েছিলাম, চাঞ্চল্যকর দাবি কংগ্রেস ছেড়ে বিজেপিতে যাওয়া বিধায়কের

২৭ হাজারের ঘরে নামল দৈনিক সংক্রমণ, এক দিনে সাড়ে দশ হাজার সক্রিয় রোগীর পতন

এ বার ত্রিপুরায় গিয়ে খেলব: অনুব্রত মণ্ডল

চাঁদবালি দিয়ে ঢুকছে গভীর নিম্নচাপ, বুধবার পর্যন্ত জোর বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গে

টিকার নেওয়ার পরেও নেই অ্যান্টিবডি, বুস্টার ডোজের অনুমতি দিতে পারে আইসিএমআর

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন