Connect with us

ক্রিকেট

বিতর্কের মধ্যেই আইপিএলের সঙ্গত্যাগ করল চিনা সংস্থা ভিভো

Published

on

খবরঅনলাইন ডেস্ক: তাকে আইপিএল (IPL) ছাড়তে না চাইলে কী হবে, সে আইপিএলকে ছেড়ে দিল। অর্থাৎ, বিতর্কের মধ্যেই আইপিএলের টাইটেল স্পনসরশিপ থেকে বেরিয়ে এল চিনা মোবাইল সংস্থা ভিভো (Vivo)।

আইপিএল যখন দেড় মাস দূরে, তখন এ হেন সিদ্ধান্তের ফলে বিসিসিআইয়ের মাথায় যে হাত উঠবে তা বলাই বাহুল্য।

দেশ জুড়ে চিনা পণ্য বর্জনের হাওয়া। সরকারও বেশ কিছু চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে। এই অবস্থায় আইপিএলের স্পনসর ভিভোকে নিয়ে প্রশ্ন ছিল। কিন্তু সেই পথে হাঁটেনি বিসিসিআই। গত রবিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে সিদ্ধান্ত হয় যে এত তাড়াতাড়ি যে হেতু নতুন স্পনসর আনা সম্ভব নয়, তাই ভিভোই আইপিএলের স্পনসর থাকছে।

বিসিসিআইয়ের এই সিদ্ধান্তের প্রতিবাদে আইপিএল বয়কটের ডাক দিয়েছিল আরএসএসের একটি শাখা। তার পরেই নাটকীয় ভাবে আইপিএলের সঙ্গত্যাগ ভিভোর। এই ব্যাপারে অবশ্য ভিভোর তরফে সরকারি কোনো বিবৃতি পাওয়া যায়নি এখনও।

ক্রিকেট

কিষানের অবিশ্বাস্য ইনিংস শেষে সুপার ওভারে স্বস্তির জয় বেঙ্গালুরুর

শেষ হাসি হাসলেন বিরাট কোহলিই।

Published

on

বেঙ্গালুরু ২০১-৩ (ডেভিলিয়ার্স ৫৫ অপরাজিত, পাড়িক্কাল ৫৪, বোল্ট ২-৩৪) [সুপার ওভারে ১১-০]

মুম্বই ২০১-৫ (কিষান ৯৯, পোলার্ড ৬০ অপরাজিত, উদানা ২-৪৫) [ সুপার ওভারে ৭-১]

খবরঅইনলাইন ডেস্ক: শেষ পাঁচ ওভারে তাদের দরকার ছিল ৯০। সেখান থেকে ম্যাচটাকে সুপার ওভারে নিয়ে গেল মুম্বই। সুপার ওভারে অবশ্য ম্যাচটা বের করে নিল বেঙ্গালুরু। তিন ম্যাচের মধ্যে দ্বিতীয় জয় পেয়ে চলতি আইপিএলে কিছুটা স্বস্তির জায়গায় পৌঁছে গেল আরসিবি।

তবে ম্যাচটা যে সুপার ওভারে গেল, এর নেপথ্যে পুরোপুরি থাকলেন ঝাড়খণ্ডের ঈশান কিষান। ৯৯ রানের অবিশ্বাস্য একটা ইনিংস উপহার দেন তিনি। তাঁর দোসর হিসেবে ছিলেন কায়রন পোলার্ড।

সোমবার বেঙ্গালুরুর হয়ে ব্যাট হাতে প্রথমে জ্বলে উঠলেন অ্যারন ফিঞ্চ, দেবদত্ত পাড়িক্কাল, এবি ডেভিলিয়ার্স এবং শিবম দুবেরা। তার পর যখন বোলিংয়ের পালা এল, তখন প্রভাব ফেললেন স্পিনাররা। সব মিলিয়ে দুর্দান্ত একটা দিন গেল বেঙ্গালুরুর কাছে। কিন্তু এই পারফরম্যান্সের মধ্যেও প্রশ্নচিহ্ন থেকে গেল বিরাট কোহলিকে নিয়ে।

লকডাউনে কি সব থেকে বেশি প্রভাব পড়েছে বিরাট কোহলির ফর্মে? ইঙ্গিতটা তেমনই। সোমবারও বিরাটের ব্যাটে রানের খরা চলল। ক্রিজে এসে যে ভাবে তিনি রীতিমতো সংঘর্ষ করেছেন, তা বিরাটের ক্ষেত্রে খুব একটা দেখা যায় না।

বিরাট খেলেছেন এ দিন ১১টা বল। আর রান করেছেন মাত্র ৩। অবিশ্বাস্য! এই নিয়ে আইপিএলের প্রথম তিনটে ম্যাচেই ব্যর্থ হলেন তিনি। হায়দয়ারাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৪ রান করেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে করেছিলেন ১।

বিরাট যতক্ষণ ছিলেন সেই চারটে ওভার বেঙ্গালুরুর স্কোরবোর্ডে উঠেছিল মাত্র ১১ রান। কিন্তু এর পরেও আরসিবি যে দুশো পেরিয়ে গেল তা কী ভাবে সম্ভব হল? কারণ বিরাট ছাড়া বাকিদের, বিশেষ করে এবি ডেভিলিয়ার্সের অবদান।

এ দিন বেঙ্গালুরুর হয়ে শুরু করেছিলেন অ্যারন ফিঞ্চ (৫২)। শেষ করলেন শিবম দুবে। রানের মধ্যে ছিলেন দেবদত্ত পাড়িক্কালও। তবে সব থেকে বেশি নজর কেড়েছেন ডেভিলিয়ার্স।

বেঙ্গালুরুর প্রথম ম্যাচ থেকেই ডেভিলিয়ার্স বুঝিয়ে দিচ্ছেন যে তিনি রানের মধ্যে রয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেও এখনও তিনি অবলীলায় সাউথ আফ্রিকার জাতীয় দলে ঢুকে যেতে পারেন তিনি।

বেঙ্গালুরু এ দিন একশো পেরিয়েছিল ১৩.৪ ওভারে। পরবর্তী ৩৮ বলে তারা করল ১০১ রান। আর ঠিক এই সময়েই চারটে ৪, চারটে ৬ মেরে ২৪ বলে ৫৫ রানের অসামান্য একটা ইনিংস খেলেন ডেভিলিয়ার্স।

যদিও শেষ ওভারে নিজের কেরামতি দেখিয়ে যান শিবম দুবে। ১০ বলে ২৭ রানে অপরাজিত থাকেন তিনি। ভারতীয় টি২০ দলে তাঁকে যুবরাজ সিংহের আদর্শ বিকল্প ভাবা হচ্ছে। এ দিন সংক্ষিপ্ত ইনিংসে যে পারফরম্যান্স তিনি করেছেন, সেটা ধরে রাখতে পারলে তাঁর ভবিষ্যৎ কিন্তু সত্যিই উজ্জ্বল।

জবাবে ব্যাট করতে নেমে প্রথমে ছন্দেই দেখা যায়নি মুম্বইয়ের ব্যাটিংকে। বোলিং বিভাগকে শক্ত করতে এ দিন বেশ কিছু পরিবর্তন করেছিল বেঙ্গালুরু। প্রথমত, ডেল স্টেইনকে বসিয়ে শ্রীলঙ্কার ইসুরু উদানাকে নিয়ে আসা হয় দলে। দ্বিতীয়ত, উমেশ যাদবের বদলে দলে জায়গা পান অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পা।

দুটো পরিবর্তনই যে মোটের ওপরে সফল ছিল, প্রথম দশ ওভারে সেটাই বোঝা যাচ্ছিল। তবে আরও এক জনের কথা না বললেই নয়। তিনি পবন নেগি। আউটফিল্ডে অসাধারণ ক্যাচিং করে গেলেন তিনি।

রোহিত শর্মা, কুইন্টন ডে কক এবং হার্দিক পাণ্ড্যর আউট হওয়ার পেছনে বোলারদের যত না অবদান, তার থেকে হয়তো কিছু বেশি অবদান নেগীর। ঠান্ডা মাথায় এই তিন জনের ক্যাচ সহজেই ধরেছেন তিনি। এই পরিস্থিতি মুম্বইয়ের হাত থেকে ম্যাচটা প্রায় বেরিয়েই যাচ্ছিল।

ঠিক যখন মুম্বই ম্যাচ থেকে পুরোপুরি বেরিয়ে গিয়েছে, তখনই খেলার মোড় ঘুরিয়ে দিলেন মুম্বইয়ের দু’জন। ঈশান কিষান আর কায়রন পোলার্ড।

গত বারের আইপিএলে আন্দ্রে রাসেল দেখিয়েছিলেন অতি অসম্ভব পরিস্থিতি থেকেও কী ভাবে ম্যাচ বের করে আনা যায়। এ দিন যেন সেটাই করে দিলেন পোলার্ড আর কিষান। কিষান আগে থেকেই ক্রিজে জাঁকিয়ে বসেছিলেন, খেলছিলেনও দুর্ধর্ষ। পোলার্ড যখন কিষাণের সঙ্গে যোগ দিলেন তখন মুম্বইয়ের জয়ের জন্য দরকার ৫২ বলে ১২৪।

এখান থেকেই খেলা ঘুরিয়ে দিলেন পোলার্ড। কিষাণ আগেই অর্ধশতরান করে ফেলেছিলেন। পোলার্ড ২০ বলে ৫০ পেরোলেন, ততক্ষণে পাঁচ বার ছয় মারা হয়ে গিয়েছে তাঁর। মুম্বইয়ের ইনিংসের শুরুর দিকে যে জাম্পা আর যজুবেন্দ্র চাহলের ঘূর্ণিতে মুম্বই পর্যুদস্ত হয়ে গিয়েছিল, তাঁদেরই নাকানিচোবানি খাইয়ে দিলেন পোলার্ড।

নবদীপ সাইনি যখন ১৯তম ওভার বল করতে এলেন, তখন মুম্বইয়ের দরকার ৩১। ওভারের প্রথম চারটে বলে হাত পোলার্ড বা কিষানকে হাত খুলতে দেননি সাইনি। কিন্তু পঞ্চম বলেই ছক্কা হাঁকিয়ে দেন কিষান। ষষ্ঠ বলে একটা রান নেওয়ার ফলে শেষ ওভারে মুম্বইয়ের প্রয়োজন পড়ে ১৯।

চলতি আইপিএলে প্রথম বার সুযোগ পেলেন কিষাণ। আর সেই প্রথম সুযোগেই প্রায় শতরান করে ফেলছিলেন তিনি। শেষ ওভারে পর পর দু’বার ছক্কা হাঁকিয়ে তৃতীয় বলে যখন তিনি ৯৯-এ আউট হলেন, তখন মুম্বইয়ের দরকার শেষ বলে ৫। শেষ বলে চার মেরে ম্যাচটিকে সুপার ওভারে নিয়ে গেলেন পোলার্ড।

সুপার ওভারে অসামান্য বল করেন বেঙ্গালুরুর নবদীপ সাইনি। যে পোলার্ড মূল ম্যাচটা মুম্বইয়ের পক্ষে নিয়ে এলেন, তাঁকে হাত খুলতে দেননি তিনি। এমনকি ওভারের পঞ্চম বলে তাঁর উইকেটও নিয়ে নেন। সব মিলিয়ে সুপার ওভারে মুম্বই তোলে ৭ রান।

মুম্বইয়ের হয়ে এই ৭ রান বাঁচানোর দায়িত্ব পড়ে জসপ্রীত বুমরাহর ওপরে। টুর্নামেন্টে এখনও পর্যন্ত সে ভাবে জ্বলে উঠতে না পাড়া বুমরাহ কিন্তু যথেষ্ট ভালো বল করলেন। তবে শেষ হাসি হাসলেন বিরাট কোহলিই।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ফর্ম হাতড়াচ্ছেন বিরাট কোহলি, ডেভিলিয়ার্সের ব্যাটে ফের ঝড়

Continue Reading

ক্রিকেট

ফর্ম হাতড়াচ্ছেন বিরাট কোহলি, ডেভিলিয়ার্সের ব্যাটে ফের ঝড়

Published

on

খবরঅনলাইন ডেস্ক: লকডাউনে কি সব থেকে বেশি প্রভাব পড়েছে বিরাট কোহলির ফর্মে? ইঙ্গিতটা তেমনই। সোমবারও বিরাটের ব্যাটে রানের খরা চলল। ক্রিজে এসে যে ভাবে তিনি রীতিমতো সংঘর্ষ করেছেন, তা বিরাটের ক্ষেত্রে খুব একটা দেখা যায় না।

বিরাট খেলেছেন এ দিন ১১টা বল। আর রান করেছেন মাত্র ৩। অবিশ্বাস্য! এই নিয়ে আইপিএলের প্রথম তিনটে ম্যাচেই ব্যর্থ হলেন তিনি। হায়দয়ারাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে ১৪ রান করেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে পাঞ্জাবের বিরুদ্ধে করেছিলেন ১।

বিরাট যতক্ষণ ছিলেন সেই চারটে ওভার বেঙ্গালুরুর স্কোরবোর্ডে উঠেছিল মাত্র ১১ রান। কিন্তু এর পরেও আরসিবি দুশোর কাছাকাছি পৌঁছে গেল কী ভাবে? কারণ এবি ডেভিলিয়ার্স।

এ দিন বেঙ্গালুরুর হয়ে শুরু করেছিলেন অ্যারন ফিঞ্চ (৫২)। শেষ করলেন ডেভিলিয়ার্স। রানের মধ্যে ছিলেন দেবদত্ত পাড়িক্কালও (৫৪)। তবে সব থেকে বেশি নজর কেড়েছেন ডেভিলিয়ার্স।

বেঙ্গালুরুর প্রথম ম্যাচ থেকেই ডেভিলিয়ার্স বুঝিয়ে দিচ্ছেন যে তিনি রানের মধ্যে রয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেও এখনও তিনি অবলীলায় সাউথ আফ্রিকার জাতীয় দলে ঢুকে যেতে পারেন তিনি। বেঙ্গালুরু এ দিন একশো পেরিয়েছিল ১৩.৪ ওভারে। পরবর্তী ৩৮ বলে তারা করল ১০১ রান।

চারটে ৪, চারটে ৬ মেরে ২৪ বলে ৫৫ রানে অপরাজিত থাকেন ডেভিলিয়ার্স। তবে শেষ ওভারে নিজের কেরামতি দেখিয়ে যান শিবম দুবে। ১০ বলে ২৭ রানে অপরাজিত থাকেন তিনি। বেঙ্গালুরু করে ২০১ রান।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

একটা বল মিস করার জন্য রাহুল তেওয়াটিয়াকে ধন্যবাদ দিলেন যুবরাজ সিংহ

Continue Reading

ক্রিকেট

একটা বল মিস করার জন্য রাহুল তেওয়াটিয়াকে ধন্যবাদ দিলেন যুবরাজ সিংহ

তেওয়াটিয়ার ৩১ বলে ৫৩ রানের জন্যে ৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় রাজস্থান।

Published

on

Rahul Tewatia

খবরঅনলাইন ডেস্ক: মাত্র একটা ওভারেই ভাগ্য ঘুরে গেল তাঁর। রাজস্থান রয়্যাল্‌সের ভক্তদের কাছে ভিলেন থেকে রাতারাতি হিরো হয়ে গেলেন রাহুল তেওয়াটিয়া (Rahul Tewatia)। রবিবার রাতে রাতারাতি নায়ক বনে যাওয়া এই তেওয়াটিয়াকে একটা বিশেষ কারণে ধন্যবাদ জানাচ্ছেন যুবরাজ সিংহ।

রবিবার শারজায় ওয়েস্ট ইন্ডিজের শেলডন কটরেলের (Sheldon Cotrell) ওভারে পাঁচটা ছক্কা হাঁকালেন তেওয়াটিয়া। প্রথম চারটে বলে চারটে ছয়ের পরে সবাই ধরেই নিয়েছিলেন নস্টালজিয়ার শারজায় যুবির ছয় ছক্কার রেকর্ড হয়তো ছুঁয়ে ফেলবেন তেওয়াটিয়া। কিন্তু কটরেলের প্রথম চার বলে চারটি ছক্কা মারলেও পঞ্চম বলটা মাঠের বাইরে পাঠাতে পারেননি তিনি। যদিও শেষ বলে কটরেলকে আবার গ্যালারিতে ছুড়ে ফেলেন তেওয়াটিয়া।

তাঁর ৩১ বলে ৫৩ রানের জন্যে ৩ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় রাজস্থান। সঞ্জু স্যামসন ৪২ বলে ৮৫ রানের মূল্যবান ইনিংস খেলেন। কিন্ত কিংস ইলেভেন পঞ্জাব-রাজস্থান রয়্যালস ম্যাচের গেমচেঞ্জার আসলে তেওয়াটিয়া।

তাঁর ব্যাটে ছয়ের বৃষ্টি দেখে অবাক যুবরাজ সিংহও (Yuvraj Singh)। বিস্মিত যুবি টুইট করেন, “রাহুল তেওয়াটিয়া, না ভাই না। একটা বল মিস করার জন্য ধন্যবাদ। কী দুর্দান্ত ম্যাচ।”

২০০৭ সালের টি টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডকে ছ’টি ছক্কা মেরেছিলেন যুবি। রবিবার যুবিকে প্রায় ছুঁয়ে ফেলেছিলেন তেওয়াটিয়া। কটরেলের পঞ্চম বলটা মিস করায় শেষ পর্যন্ত আর রেকর্ড গড়া হল না তেওয়াটিয়ার।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

ক্রিকেটের ইতিহাসে এটাই কি সেরা ফিল্ডিং! নিশ্চিত ৬ বাঁচিয়ে এখন চর্চার কেন্দ্রে নিকোলাস পুরান

Continue Reading
Advertisement
বিনোদন9 mins ago

দুর্গার বেশে ধরা দিয়ে খুনের হুমকি পাচ্ছেন নুসরত জাহান, দ্বারস্থ প্রশাসনের

রাজ্য57 mins ago

বদলি প্রক্রিয়া শুরুর দাবিতে বিকাশ ভবন যাচ্ছে শিক্ষক সংগঠন

জলপাইগুড়ি2 hours ago

‘একশো শতাংশ কাজ চাই, ঢিলেমি নয়’, উত্তরকন্যার প্রশাসনিক বৈঠকে স্পষ্ট বার্তা মুখ্যমন্ত্রীর

দেশ3 hours ago

ভারত এবং বিশ্বের স্বল্প ও মধ্যম আয়ের দেশগুলির জন্য বাড়তি ১০ কোটি ডোজ করোনা ভ্যাকসিন তৈরি করবে সেরাম

Mukesh Ambani
শিল্প-বাণিজ্য4 hours ago

লকডাউনের পর থেকে প্রতি ঘণ্টায় মুকেশ অম্বানির আয় ৯০ কোটি টাকা!

Mamata Banerjee
রাজ্য5 hours ago

‘গুরুপদ সিনহার মৃত্যু পশ্চিমবঙ্গের আলু ব্যবসায়ীদের জন্য অপূরণীয় ক্ষতি’, শোকপ্রকাশ মুখ্যমন্ত্রীর

দেশ5 hours ago

শেষমেশ ভারতে কাজ বন্ধ করল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল

দেশ6 hours ago

র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের থেকে আরও দ্রুত এবং সঠিক ভাবে করোনা শনাক্ত করতে পারে ‘ফেলুদা’, বলছেন বিজ্ঞানীরা

দেশ10 hours ago

কোভিড আপডেট: নতুন করে আক্রান্ত ৭০৫৮৯, সুস্থ ৮৪৮৭৭

দেশ2 days ago

জল্পনার অবসান! নীতীশ কুমারের দলে যোগ দিলেন বিহারের প্রাক্তন ডিজি

Mamata Banerjee
রাজ্য3 days ago

১ অক্টোবর থেকে শর্তসাপেক্ষে খুলছে সিনেমা হল, চালু খেলাধুলো-সহ অন্য সাংস্কৃতিক অনুষ্ঠান

north bengal rain
রাজ্য1 day ago

অতিবৃষ্টির হাত থেকে অবশেষে রেহাই পেল উত্তরবঙ্গ, আপাতত স্বস্তি

দেশ2 days ago

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং বিজেপি নেতা জসবন্ত সিংহ প্রয়াত

কলকাতা3 days ago

পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে চালু হল ‘বেহালার হেঁশেল’, ১০ টাকায় মিলবে খাবারের প্যাকেট

বাংলাদেশ3 days ago

অবৈধ পথে ভূমধ্যসাগর পাড়ি দিতে গিয়ে নৌকাডুবি, বাংলাদেশি-সহ উদ্ধার ২২

shubhman gill
ক্রিকেট3 days ago

শুভমান গিলের ব্যাটে ভর করে আইপিএলে খাতা খুলল কেকেআর

কেনাকাটা

কেনাকাটা20 hours ago

পছন্দসই নতুন ধরনের গয়নার কালেকশন, দাম ১৪৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজোর সময় পোশাকের সঙ্গে মানানসই গয়না পরতে কার না মন চায়। তার জন্য নতুন গয়না কেনার...

কেনাকাটা4 days ago

নতুন কালেকশনের ১০টি জুতো, ১৯৯ টাকা থেকে শুরু

খবর অনলাইন ডেস্ক : পুজো এসে গিয়েছে। কেনাকাটি করে ফেলার এটিই সঠিক সময়। সে জামা হোক বা জুতো। তাই দেরি...

কেনাকাটা5 days ago

পুজো কালেকশনে ৬০০ থেকে ১০০০ টাকার মধ্যে চোখ ধাঁধানো ১০টি শাড়ি

খবর অনলাইন ডেস্ক: পুজোর কালেকশনের নতুন ধরনের কিছু শাড়ি যদি নাগালের মধ্যে পাওয়া যায় তা হলে মন্দ হয় না। তাও...

কেনাকাটা1 week ago

মহিলাদের পোশাকের পুজোর ১০টি কালেকশন, দাম ৮০০ টাকার মধ্যে

খবরঅনলাইন ডেস্ক : পুজো তো এসে গেল। অন্যান্য বছরের মতো না হলেও পুজো তো পুজোই। তাই কিছু হলেও তো নতুন...

কেনাকাটা1 week ago

সংসারের খুঁটিনাটি সমস্যা থেকে মুক্তি দিতে এই জিনিসগুলির তুলনা নেই

খবরঅনলাইন ডেস্ক : নিজের ও ঘরের প্রয়োজনে এমন অনেক কিছুই থাকে যেগুলি না থাকলে প্রতি দিনের জীবনে বেশ কিছু সমস্যার...

কেনাকাটা2 weeks ago

ঘরের জায়গা বাঁচাতে চান? এই জিনিসগুলি খুবই কাজে লাগবে

খবরঅনলাইন ডেস্ক : ঘরের মধ্যে অল্প জায়গায় সব জিনিস অগোছালো হয়ে থাকে। এই নিয়ে বারে বারেই নিজেদের মধ্যে ঝগড়া লেগে...

কেনাকাটা3 weeks ago

রান্নাঘরের জনপ্রিয় কয়েকটি জরুরি সামগ্রী, আপনার কাছেও আছে তো?

খবরঅনলাইন ডেস্ক: রান্নাঘরের এমন কিছু সামগ্রী আছে যেগুলি থাকলে কাজ করাও যেমন সহজ হয়ে যায়, তেমন সময়ও অনেক কম খরচ...

কেনাকাটা3 weeks ago

ওজন কমাতে ও রোগ প্রতিরোধশক্তি বাড়াতে গ্রিন টি

খবরঅনলাইন ডেস্ক : ওজন কমাতে, ত্বকের জেল্লা বাড়াতে ও করোনা আবহে যেটি সব থেকে বেশি দরকার সেই রোগ প্রতিরোধ ক্ষমতা...

কেনাকাটা3 weeks ago

ইউটিউব চ্যানেল করবেন? এই ৮টি সামগ্রী খুবই কাজের

বহু মানুষকে স্বাবলম্বী করতে ইউটিউব খুব বড়ো একটি প্ল্যাটফর্ম।

কেনাকাটা1 month ago

ঘর সাজানোর ও ব্যবহারের জন্য সেরামিকের ১৯টি দারুণ আইটেম, দাম সাধ্যের মধ্যে

খবরঅনলাইন ডেস্ক: ঘর সাজাতে কার না ভালো লাগে। কিন্তু তার জন্য বাড়ির বাইরে বেরিয়ে এ দোকান সে দোকান ঘুরে উপযুক্ত...

নজরে