বোলারের দ্বিশতরান, ব্যাটসম্যানের ৮ উইকেট, ইংল্যান্ডকে উড়িয়ে দিল ওয়েস্ট ইন্ডিজ

0
west indies vs england

ব্রিজটাউন: বোলার জেসন হোল্ডার করলেন দ্বিশতরান। ব্যাটসম্যান রস্টন চেজ নিলেন আট উইকেট। ফলে ইংল্যান্ডকে ৩৮১ রানে উড়িয়ে প্রথম টেস্ট জিতল ওয়েস্ট ইন্ডিজ।

গত কয়েক বছর ধরেই সময়টা বেশ খারাপ যাচ্ছে ক্যারিবিয়ানদের। গত বছরের শেষ প্রান্তে এসে তারা আরও লজ্জায় পড়ে, যখন তাদের টেস্ট সিরিজে হোয়াইট ওয়াশ করে বাংলাদেশ। এর মধ্যে আবার একটি ইনিংসে হারও ছিল। সুতরাং মনে করা হচ্ছিল শক্তিশালী ইংল্যান্ডের কাছে সে ভাবে প্রতিরোধই তৈরি করতে পারবে না উইন্ডিজ। কিন্তু হল ঠিক উলটো।

এই জয়ের বীজ অবশ্য প্রথম ইনিংসেই বোনা হয়ে গিয়েছিল, যখন উইন্ডিজের করা ২৮৯ রানের জবাবে মাত্র ৭৭-এ শেষ হয় ইংল্যান্ড। প্রথম ইনিংসে ৫ উইকেট নিয়ে ইংল্যান্ডের ওপরে বুলডোজার চালিয়ে দেন কেমার রোচ।

আরও পড়ুন সচিনের দীর্ঘদিনের রেকর্ড ভেঙে দিলেন নেপালি ক্রিকেটার

দ্বিতীয় ইনিংসে জ্বলে ওঠেন জেসন হোল্ডার। বোলার হোল্ডারের ব্যাট থেকে বেরোয় দুর্ধর্ষ একটি দ্বিশতরান। ২২৮ বলে ২০২ রানের ইনিংস খেলেন তিনি। অধিনায়ক হোল্ডারকে সঙ্গ দিয়ে শতরান করেন উইকেটকিপার শন ডাওরিচও। সপ্তম উইকেটে ডাওরিচ এবং হোল্ডার মিলে ২৯৫ রানের জুটি তৈরি করেন।

৬২৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে মাত্র ২৪৬ রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ড। এ বার বল হাতে জ্বলে ওঠেন ব্যাটসম্যান রস্টন চেজ। একাই ইংল্যান্ডের আট জন ব্যাটসম্যানকে ফিরিয়ে দেন তিনি। সিরিজের প্রথম টেস্টে এ ভাবে হেরে গিয়ে প্রবল চাপে পড়ল ইংল্যান্ড।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন