ফের এক বার টি২০-তে হোঁচট বিরাটবাহিনীর

0

ভারত: ১৭০-৭ (শিবম ৫৪, ঋষভ ৩৩ নট আউট, ওয়ালশ ২-২৮, উইলিয়ামস ২-৩০)

ওয়েস্ট ইন্ডিজ: ১৭৩-২ (সিমন্স ৬৭ নট আউট, লিউইস ৪০)

তিরুঅনন্তপুরম: টসে জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়ে দ্বিতীয় টি২০ ম্যাচে জয় ছিনিয়ে নিল ওয়েস্ট ইন্ডিজ। এখানে অনুষ্ঠিত ম্যাচে ভারতকে হারাতে কোনো বেগই পেতে হল না তাদের।

১৭১ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ৯ বল বাকি থাকতেই জয় হাসিল করল পোলার্ডবাহিনী। ভারতীয় বোলাররা কোনো দাগই কাটতে পারল না ওয়েস্ট ইন্ডিজ ইনিংসে। ওপেন করতে নেমে লিউইস যখন আউট হলেন দলের স্কোরবোর্ডে ৭৩ রান উঠে গিয়েছে। সিমন্সকে সঙ্গ দিতে নামলেন হেটমেয়ার। ১৪ বলে ২৩ রান করে হেটমেয়ার আউট হয়ে গেলে বাকি কাজটা পুরানকে সঙ্গে নিয়ে সম্পন্ন করলেন সিমন্স।

এর আগে আন্তর্জাতিক ক্রিকেটে শিবম দুবের প্রথম অর্ধশত রান এবং ঋষভ পন্থের ২২ বলে অপরাজিত ৩৩ রামের সৌজন্যে ভারত পৌঁছোয় ৭ উইকেটে ১৭০ রানে। দুবে আর কোহলি যখন ব্যাট করছিলেন তখন ওয়েস্ট ইন্ডিজ আশা করতে পারেনি যে ভারতকে এত কম রানে বেঁধে রাখা যাবে। কিন্তু শেষ ৯ ওভারে মাত্র ৬৬ রান তুলে ভারত ওয়েস্ট ইন্ডিজের জয়ের জন্য মাঝারি মাপের লক্ষ্যমাত্রা বেঁধে দেয়।

হায়দরাবাদের প্রথম টি২০ ম্যাচে ৬২ রান করার পর আশা ছিল, এ ম্যাচেও কিছু চমক দেখাবেন কে এল রাহুল। কিন্তু দলের ২৪ রানের মাথায় নিজস্ব ১১ রানে পিয়েরের বলে হেটমেয়ারকে ক্যাচ দিয়ে বিদায় নেন তিনি। শিবম দুবেকে তিন নম্বরে পাঠিয়ে চমক দিলেন কোহলি। শিবমও অধিনায়কের সম্মান রাখলেন।

আরও পড়ুন: ৬ গোলের থ্রিলার: আবু বকরের পেরেকের পরই স্টেডিয়াম ছাড়তে শুরু করলেন দর্শকরা?

কিন্তু তেমন দাগ কাটতে পারলেন না সহ অধিনায়ক রোহিত শর্মা (১৮ বলে ১৫ রান)। শিবমকে সঙ্গ দিতে নামলেন অধিনায়ক। এবং চতুর্থ উইকেটের জুটিতে দু’ জনে মিলে করলেন ১৭ বলে ৪১ রান। এই সময়েই ভারতকে বেশ স্বচ্ছন্দ লাগছিল। কিন্তু নিজের অর্ধশত রান পূর্ণ করে শিবম যেন কিছুটা যেন অধৈর্য হয়ে পড়েন। ইনিংসের একাদশতম ওভারের দ্বিতীয় বলে নিজের উইকেটটি প্রায় দিতে বসেছিলেন তিনি। কিন্তু পোলার্ড তাঁকে লং অনে ফেলে দেন। জীবন পেয়ে শিবম কিন্তু তা কাজে লাগাতে পারলেন না। ওয়ালশের পরের বলেই আবার ক্যাচ। এ বার আর এক্সট্রা কভারে হেটমেয়ার কোনো ভুলচুক করেননি।

শিবম আউট হতে ক্রিজে এলেন ঋষভ পন্থ। নিজের বদনাম ঘোচানোর দায় ছিল তাঁর। সেই কাজ তিনি অবশ্যই করেছেন। শিবম (৩০ বলে ৫৪) আউট হয়ে যাওয়ার পর কোহলি, আইয়ার, জাডেজা আর সুন্দর নিয়মিত ব্যবধানে প্যাভেলিয়নের পথে পাড়ি দিলেন। তাঁদের সেই ফেরত-যাত্রা দেখলেন ঋষভ। সাতটি উইকেট নিজেদের মধ্যে ভাগাভাগি করে নেন ওয়েস্ট ইন্ডিজের বোলাররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.