ক্রিকেটে ‘রাইলু কাট্টা’ কথাটির অর্থ কী?

যার জেরে তাদের দেশ জুড়ে ক্রিকেটারদের নিয়ে সমালোচনার বন্যা বইছে। পিছিয়ে নেই প্রাক্তন পাক ক্রিকেটাররাও। এই হাইভোল্টেজ ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেটে নতুন একটি শব্দের আবির্ভাব হয়েছে।

0
cricket

ওয়েবডেস্ক: বিশ্বকাপের বড়ো ম্যাচে ভারতের কাছে হেরে গিয়েছে। যার জেরে তাদের দেশ জুড়ে ক্রিকেটারদের নিয়ে সমালোচনার বন্যা বইছে। পিছিয়ে নেই প্রাক্তন পাক ক্রিকেটাররাও। এই হাইভোল্টেজ ম্যাচের পর আন্তর্জাতিক ক্রিকেটে নতুন একটি শব্দের আবির্ভাব হয়েছে। যাকে বলা হচ্ছে, “রাইলু কাট্টা”। কী মানে এই শব্দের?

আরও পড়ুন: একগুচ্ছ রেকর্ডের সঙ্গে বড়ো জয় ইংল্যান্ডের

ভারতের কাছে হারার পর এই শব্দটি ব্যবহার করেন প্রাক্তন পাক বোলার শোয়েব আখতার। সেই ম্যাচ শুরু হওয়ার আগে পাক ক্রিকেট দল এবং অধিনায়ক সরফরাজ আহমেদের উদ্দেশে জন্য একটি টুইট করেন পাক প্রধানমন্ত্রী তথা বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খান। সেইখানেই এই শব্দটি প্রয়োগ করেন তিনি। পরে যা ব্যবহার করেন আখতার। সোশ্যাল মিডিয়ায় যা নিয়ে রীতিমতো ট্রোল হয়।

পাকিস্তানের স্ট্রিট ক্রিকেটে এই শব্দটি খুবই জনপ্রিয়। যার অর্থ ‘বেশি ওজনের মোষ’। যদি দলে কোনো ভারসাম্য না থাকে বা কোনো ক্রিকেটারের মধ্যে সেই তাগিদ না থাকে তখন এই শব্দটি ব্যবহার করা হয়ে থাকে। অর্থাৎ যে কোনো কাজেরই নয়। 

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন