পরবর্তী অধিনায়ক রোহিত, না কি অন্য কেউ? আভাস দিয়ে রাখলেন বিরাট নিজেই

0

দুবাই: বেশ কিছু নাম ভেসে বেড়ালেও বিরাট কোহলির পর ভারতের নতুন টি২০ অধিনায়ক হবেন রোহিত শর্মা। টি২০ ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ার বিবৃতিতেই সেই ইঙ্গিত দিলেন তিনি।

বিদায়বার্তায় বিরাট লেখেন, “এই সিদ্ধান্তে আসতে সময় লেগেছে। নেতৃত্বের বড়ো দায়িত্ব সামলানো রবি শাস্ত্রী এবং রোহিত শর্মার সঙ্গে বহু আলোচনার পরেই এই সিদ্ধান্ত নিয়েছি। টি২০ বিশ্বকাপের পর টি২০ ক্রিকেট থেকে অধিনায়কত্ব ছেড়ে দেব আমি।”

সীমিত ওভারের ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক রোহিত। পাঁচ বার আইপিএলজয়ী রোহিতকেই অধিনায়ক হিসেবে চাইছিলেন সমর্থকরা। সেই দাবিই এ বার সত্যি হতে চলেছে বলে মনে করা হচ্ছে। বিরাট নিজেও অধিনায়কত্ব ছাড়ার আগে রোহিতের সঙ্গেই আলোচনা করলেন।

উল্লেখ্য, ভারতের জাতীয় দলকে যে ক’বার নেতৃত্ব দিয়েছেন রোহিত, সাফল্য পেয়েছেন। এর মধ্যে সব থেকে বড়ো সাফল্য ছিল ২০১৮ সালে এশিয়া কাপ জয়। ওই জয়ের পরেই একটা মহল থেকে আওয়াজ উঠেছিল যে বিরাটের ওপর থেকে চাপ কমানোর জন্য রোহিতকে দায়িত্ব দেওয়া হোক।

রোহিত ছাড়াও হালকা ভাবে অধিনায়ক হওয়ার দৌড়ে রয়েছেন কেএল রাহুল। আইপিএলে পঞ্জাব কিংস দলকে যোগ্যতার সঙ্গেই নেতৃত্ব দেন তিনি। তবে মনে করা হচ্ছে, রোহিত অধিনায়ক হলে, রাহুল সহ-অধিনায়ক হতে পারেন।

আরও পড়তে পারেন:

ভবিষ্যতের কথা মাথায় রেখেই বিরাটের সিদ্ধান্ত, জানালেন সৌরভ গঙ্গোপাধ্যায়

বিশ্বকাপের পর টি২০-তে আর অধিনায়কত্ব করবেন না বিরাট কোহলি

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন