dd

ওয়েবডেস্ক: বর্তমানে খুব একটা ছন্দে নেই প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। টেস্ট ক্রিকেটকে অনেক আগেই গুডবাই জানিয়েছেন। টি২০-তেও অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজ দলে সুযোগ পাননি। ফলে বাকি রয়েছে শুধু একদিনের ক্রিকেট।

আরও পড়ুন: দল ঘোষণা করে দিল ভারত এবং অস্ট্রেলিয়া, কোনো চমক আছে কি?

আগামী বিশ্বকাপ সম্ভবত শেষ বিশ্বকাপ হতে চলেছে তাঁর। একসময়ে বিশ্বের অন্যতম ফিনিশার ছিলেন মাহি। তবে এখন কোনো প্রস্তুতি ম্যাচ খেলছেন না তিনি। রঞ্জিতে নিজের দল ঝাড়খণ্ডের হয়েও নামেননি। কারণ তিনি জানান, নতুনদের জায়গা তিনি নিতে চান না। তবে মাহির এমন সিদ্ধান্ত মেনে নিতে পারছেন না প্রাক্তন ভারত অধিনায়ক তথা কিংবদন্তি সুনীল গাওস্কর।

gavaskar

ইন্ডিয়া টুডেকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, “ও (ধোনি) অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি২০ খেলেনি। তার আগে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধেও খেলেনি। এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজও খেলবে না। তাহলে ও শেষ খেলেছিল অক্টোবরে এবং আবার খেলবে জানুয়ারিতে। যার মধ্যে বিশাল একটা ফাঁক রয়েছে। ও যদি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সফরে ভালো খেলতে না পারে তাহলে বিশ্বকাপে ওর জায়গা নিয়ে প্রশ্ন উঠে যাবে। আপনার যত বয়স বাড়ে এবং প্রতিযোগিতামূলক ক্রিকেটের মধ্যে ব্যবধান চলে আসে তাহলে আপনার রিফ্লেক্স তেমন থাকে না। আপনি ঘরোয়া ক্রিকেটে যে কোনো ফরম্যাটে খেললে, সুযোগ পাবেন বড়ো ইনিংস খেলার। তাতে আপনার অনুশীলনও ভালো হয়ে যায়”।

শুধু ধোনি নন, তিনি বলেছেন শিখর ধওয়ানকে নিয়েও। একদিনের দলে থাকলেও টেস্ট দলে তিনি নেই। গাওস্কর বলেন, “আমাদের ধোনি ও ধওয়ানকে জিজ্ঞেস করা উচিত নয় কেন ওরা খেলছে না। বরং আমাদের জিজ্ঞেস করা উচিত বিসিসিআই এবং নির্বাচকদের যে যখন ক্রিকেটাররা জাতীয় দলের হয়ে খেলছে না তখন কেন তারা খেলোয়াড়দের ঘরোয়া ক্রিকেটে খেলতে বলছে না। যদি ভারতীয় দল ভাল পারফরমেন্স করতে চায়, তাহলে খেলোয়াড়দের প্রাইম ফর্মে থাকতে হবে। যার জন্য তাদের ক্রিকেট খেলতে হবে”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here