kevinireland

ওয়েবডেস্ক: টেস্ট ক্রিকেটে তারা যে নিজেদের জায়গা করে নিতে চায় চায় তার প্রমাণ অভিষেক টেস্টে সাধ্যমত দেওয়ার চেষ্টা করছে আয়ারল্যান্ড ক্রিকেট দল। গত শুক্রবার থেকে শুরু হওয়া ডাবলিন টেস্টে শুরুতে পিছিয়ে পড়লেও, চতুর্থ দিনে নিজেদের লড়াইয়ে ফিরিয়ে আনলেন আইরিশরা। সৌজন্যে কেভিন ও’ব্রায়েন। বিশ্বকাপে দ্রুততম সেঞ্চুরি করে ইতিমধ্যেই ইতিহাসে জায়গা করে নিয়েছেন তিনি। ফের একবার সেঞ্চুরির ইতিহাস। প্রথম আইরিশ খেলোয়াড় হিসাবে টেস্টে ক্রিকেট সেঞ্চুরি করলেন তিনি। যার ফলে চতুর্থ দিনের শেষে পাকিস্তানের বিরুদ্ধে ১৩৯ রানে এগিয়ে আছে তারা।

শুধ এখানেই শেষ নয়, চতুর্থ খেলোয়াড় হিসাবে নিজের দেশের প্রথম টেস্টে করে ফেললেন সেঞ্চুরি। এর আগে অস্ট্রেলিয়ার চার্লস ব্যানারমান ইতিহাসের প্রথম টেস্ট ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে অর্জন করেছিলেন এই কৃতিত্ব। এরপর ১১৬ বছর পর ১৯৯২ সালে নিজের দেশ জিম্বাবোয়ের প্রথম টেস্টে, ভারতের বিরুদ্ধে হারারেতে সেঞ্চুরি করেন ডেভ হাউটন। তৃতীয় খেলোয়াড় হিসাবে বাংলাদেশের আমিনুল ইসলাম ২০০০ সালে ঢাকায় তাঁদের প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে এই কাণ্ড ঘটিয়েছিলেন।

 

ireland-official

১০৫ তম খেলোয়াড় হিসাবে অভিষেক টেস্টে সেঞ্চুরি করলেন কেভিন।

শুধু তাই নয়, তৃতীয় বয়স্ক খেলোয়াড় হিসাবে টেস্টের অভিষেকে করলেন সেঞ্চুরি কেভিন। প্রথমে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম ভোজেস। যিনি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই রেকর্ড করেছিলেন। দ্বিতীয় স্থানে জিম্বাবোয়ের ডেভ হাউটন যিনি ভারতের বিরুদ্ধে এই কৃতিত্ব স্থাপন করেছিলেন।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন