হ্যামস্ট্রিংয়ে চোট, অস্ট্রেলিয়া সফরেও ঋদ্ধির উপস্থিতি নিয়ে প্রশ্ন

0
Wriddhiman Saha

খবরঅনলাইন ডেস্ক: এই মুহূর্তে বঙ্গ ক্রিকেটের সেরা বিজ্ঞাপন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। আইপিএলে স্বল্প সুযোগে তিনি যা খেলেছেন তাতে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজে তিনিই যে প্রথম বাছাই উইকেটকিপার হবেন, সে নিয়ে কোনো প্রশ্ন নেই। কিন্তু প্রশ্ন অন্য জায়গায়, তাঁর চোট।

রবিবার, দিল্লির বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারের ম্যাচে টসের সময়ে হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে ঋদ্ধির ব্যাপারে প্রশ্ন করা হয়। জবাবে ওয়ার্নার বলেন, “ঋদ্ধিমান সাহার হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে।” তবে চোটের ডিগ্রি বা মাপ এখনও পরিষ্কার নয়।

যদি ঋদ্ধির গ্রেড ১-এর চোট হয়, তা হলে তাঁর পুরোপুরি সুস্থ হতে চার সপ্তাহ সময় লাগবে। সে ক্ষেত্রে ১৭ ডিসেম্বর থেকে শুরু হওয়া প্রথম টেস্টে অংশ নিতে পারবেন ঋদ্ধি। কিন্তু যদি গ্রেড ২-এর চোট থাকে তা হলে তাঁর সুস্থ হতে অন্তত দু’ মাস সময় লাগবে। তেমনটা হলে অস্ট্রেলিয়া যেতেই পারবেন না ঋদ্ধি।

উল্লেখ্য, এ বছর ফেব্রুয়ারি-মার্চে নিউজিল্যান্ডের টেস্ট সিরিজে ব্যাটিংকে শক্তিশালী করার জন্য ঋদ্ধির বদলে ঋষভ পন্থকে প্রথম একাদশে খেলিয়েছিল ভারত। কিন্তু তাতে ডাহা ফেল করেন পন্থ। তখন থেকেই ঋদ্ধিকেই টেস্ট দলে ফিরিয়ে আনার দাবি জোরালো হয়। কিন্তু অস্ট্রেলিয়ায় তিনি খেলতে না পারলে ফের পন্থের ভাগ্যই খুলে যাবে, তা বলাই বাহুল্য।

খবরঅনলাইনে আরও পড়তে পারেন

হায়দরাবাদকে হারিয়ে প্রথম বার আইপিএলের ফাইনালে উঠল দিল্লি

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন