wriddhiman hits fastest century in cricket

ওয়েবডেস্ক: মুম্বই নয়, ইংল্যান্ডের ম্যানচেস্টারে কাঁধের অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়ে ফেললেন ভারতের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা। এর ফলে বছরের শেষে অস্ট্রেলিয়া সফরেও অনিশ্চিত হয়ে পড়লেন তিনি। ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারতীয় দল।

বিসিসিআই সূত্রে জানা গিয়েছে, জুলাইয়ের শেষে বা আগস্টের শুরুতেই এই অস্ত্রোপচার করবেন ঋদ্ধি। ম্যানচেস্টারে তাঁর সঙ্গে থাকার কথা স্ত্রীরও। বিসিসিআই সূত্রে থেকে আরও জানা গিয়েছে, এই অস্ত্রোপচারের পরে সুস্থ হওয়ার জন্য অন্তত ছয় থেকে আট মাস সময় লাগতে পারে ঋদ্ধির।

প্রথমে জানা গিয়েছিল, আইপিএলের শেষে আঙুলে চোট লাগার ফলে ইংল্যান্ডের সফরের প্রথম তিনটে টেস্ট থেকে বাদ পড়েছিলেন ঋদ্ধি। কিন্তু পরে জানা যায়, তাঁর কাঁধে একটি বড়োসড়ো চোট রয়েছে। অস্ত্রোপচার না করলে কোনো উপায় নেই। তবে ঋদ্ধির কাঁধের চোটের ব্যাপারে পরিষ্কার করে কিছু না বলার জন্য জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ফিজিওদেরও দোষ দেওয়া হচ্ছে।

বিসিসিআইয়ের এক আধিকারিক বলেন, অস্ত্রোপচারের পরে অন্তত দু’মাস ব্যাট তুলতে পারবেন না ঋদ্ধি। তার পরে আসতে আসতে অনুশীলন শুরু করতে পারেন তিনি। তবে সব মিলিয়ে অন্তত মাস ছয়েকের ধাক্কা তো বটেই।

এই মুহূর্তে ভারতীয় দলের উইকেটকিপারের জায়গাটা নিয়ে চূড়ান্ত প্রতিযোগিতা। দৌড়ে আছেন দীনেশ কার্তিক এবং ঋষভ পন্থ। ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন পার্থিব পটেলও। এই সব ‘বাধা’ টপকে ঋদ্ধি আবার কবে জাতীয় দলে প্রত্যাবর্তন করেন সেটাই দেখার।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here