Wriddhiman Saha

খবরঅনলাইন ডেস্ক: বাঙালি ক্রিকেটার মানেই কি কোনো ভাবে রাজকীয় প্রত্যাবর্তনের সঙ্গে সম্পর্কিত। না সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে কোনো তুলনাতেই আসেন না ঋদ্ধিমান সাহা। কিন্তু মঙ্গলবার দুবাইয়ে তিনি যেটা করলেন সেটা কে রাজকীয় প্রত্যাবর্তন ছাড়া কী-ই বা বলা যেতে পারে।

বার বার তাদের মিডল অর্ডার ব্যর্থ হয়েছে। তবুও ঋদ্ধিমানের কথা ভাবেইনি হায়দরাবাদ টিম ম্যানেজমেন্ট। মঙ্গলবারে তারা নিশ্চয়ই বুঝতে পেরেছে শিলিগুড়ির এই ছেলেটাকে খেলালে আরও বেশ কয়েকটি ম্যাচ জিততে পারত তারা।

Loading videos...

তিনি আবেগহীন। রাগ প্রকাশ করেন না। কিন্তু এ দিন তাঁর ব্যাটিং দেখে মনে হয়েছে টিম ম্যানেজমেন্টের বিরুদ্ধে সব ক্ষোভ যেন উগরে দিচ্ছেন তিনি। সেই সঙ্গে ভারতীয় টিমের কাছেও বার্তা পাঠালেন যে অস্ট্রেলিয়ায় টেস্ট ঋষভ পন্থের বদলে তাঁকেই খেলাতে হবে।

ওপেনিংয়ে সঙ্গী বদল করে এ দিন ব্যাট চলে ডেভিড ওয়ার্নারের। শুরুতে ঝড় তোলেন তিনিই। উলটো দিকে ঋদ্ধিমান কিছুটা ম্রিয়মাণ ছিলেন। কিন্তু অর্ধশতরান করে ওয়ার্নার ফিরতেই ঋদ্ধির ঝড় বয়ে যায় দুবাইয়ে। ৪৫ বলের ইনিংসে ছয় তিনি মেরেছেন মাত্র দু’টো। চার মেরেছেন ১২টা।

১৯৩-এর স্ট্রাইক রেটে ৮৭ রানের ইনিংস খেলেন ঋদ্ধি। তাঁর দুর্ধর্ষ এই ইনিংসের সুবাদে হায়দরাবাদ তাদের কুড়ি ওভারে শেষ করল দুই উইকেটে ২১৯।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.