ravi

ওয়েবডেস্ক: বর্তমানে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট এবং একদিনের সিরিজে জয় পেয়েছে ভারত। টি২০ সিরিজও ইতিমধ্যেই জেতা হয়ে গিয়েছে। যদিও একটি ম্যাচ বাকি। ঘরোয়া সিরিজগুলিতে নিজেদের আধিপত্য রাখলেও, বিদেশের মাটিতে সিরিজগুলিতে ভারতের পারফরমেন্স রীতিমতো হতাশাজনক। দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড সিরিজে রীতিমতো পর্যদুস্ত হয়েছে তারা। যার জেরে প্রাক্তন খেলোয়াড়দের রোষের রশের মুখেও পড়েছিলেন ক্রিকেটাররা। শুধু ক্রিকেটাররা নন, কোচ রবি শাস্ত্রীর দায়িত্ব নিয়েও প্রশ্ন উঠে যায়।

সম্প্রতি ভারতীয় টিম ম্যানেজমেন্ট এবং প্রশাসনিক কমিটির কর্তারা একটি মিটিংয়ে বসেছিলেন। সেখানে দলের বিরুদ্ধে প্রাক্তন খেলোয়াড়দের মন্তব্য নিয়ে মুখ খোলেন কোচ শাস্ত্রী। রবি শুরু করেন ভারতীয় মিডিয়া সম্পর্কে। তিনি বলেন, ভারতের মিডিয়াই ভারতের ক্রিকেটারদের নিয়ে কাঁটাছেড়া করে। কিন্তু তারা জানে না এটাই শেষ ১৫ বছরে বিদেশে খেলতে যাওয়া সেরা ভারতীয় দল।

শাস্ত্রীর কটাক্ষ করার আর একটি কারণ, ইংল্যান্ড সিরিজে হারের জেরে এক সাংবাদিকের সঙ্গে বিরাট কোহলির কিছুটা বাকবিতণ্ডা। অধিনায়ক কোহলিকে যখন কোচের এমন বক্তব্য নিয়ে প্রশ্ন করা হয় তখন তিনি বলেন, সেই সাংবাদিককেই এই সম্বন্ধে জিজ্ঞেস করা হোক।

শুধু তাই নয়, যখন রবি শাস্ত্রী নিজের দলের হয়ে গুণগান করতে যান তখন প্রশাসনিক কমিটির এক কর্তা তাঁকে থামিয়ে বলেন, “মিটিংয়ের অ্যাজেন্ডাতে ফিরে আসা যাক এবং অস্ট্রেলিয়ার সফর নিয়ে কথা বলা যাক। আপনি ঠিক করার কেউ নন যে, এটাই সেই সেরা দল, যারা বিদেশে খেলতে যাচ্ছে। এটা মানুষকেই বিচার করতে দিন”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here