virat love letter blood

চেন্নাই: যত দিন যাচ্ছে এক দিনের ক্রিকেটে ব্যাটসম্যান হিসেবে নিজেকে আরও বেশি সমৃদ্ধ করে তুলছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। শ্রীলঙ্কা সিরিজের শেষ দু’টো একদিনের ম্যাচে শতরানের পরে, একমাত্র টি-২০ ম্যাচেও দুর্ধর্ষ খেলেছিলেন তিনি। মনে করা হচ্ছে সচিনের একদিনের শতরানের রেকর্ড খুব সহজেই পেরিয়ে যাবেন ভারত অধিনায়ক। তবে বিরাট কোহলির মতে, নিজের শতরান নয়, দেশের জয়েই তাঁর কাছে বেশি গুরুত্বপূর্ণ।

রবিবার ভারত এবং অস্ট্রেলিয়ার প্রথম এক দিনের ম্যাচ। চেন্নাইয়ে এই ম্যাচের প্রাক্কালে সাংবাদিক সম্মেলনে ভারত অধিনায়ক বলেন, “শতরানের জন্য আমি কখনও খেলি না। আমার কাছে দেশের জয় অনেক বেশি গুরুত্বপূর্ণ। ভারতের জয়ে আমি যদি ৯৮ বা ৯৯-তেও অপরাজিত থাকি, তা হলেও আমি খুব খুশি হব।”

এ বার ম্যাচের প্রসঙ্গে আসেন ভারত অধিনায়ক। অসুস্থ স্ত্রীয়ের সঙ্গে সময় কাটানোর জন্য প্রথম তিনটে একদিনের ম্যাচে নেই শিখর ধাওয়ান। জল্পনা, সেই জায়গায় হয়তো রোহিত শর্মার সঙ্গী হবেন অজিঙ্ক রাহানে। এই প্রসঙ্গে বিরাট বলেন, “টপ অর্ডারে অজিঙ্করই খেলার সম্ভাবনা বেশি।”

চার বছর আগে শেষ বার দেশের মাটিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিল ভারত। সেই সিরিজে রানের বন্যা বয়েছিল। এই সিরিজেও সে রকমই হতে পারে, এমনই ধারণা। এই প্রসঙ্গে কোহলির উক্তি, “টি-২০ ক্রিকেটের ফলে ব্যাটসম্যানদের স্কিল লেভেল এখন অনেক উন্নত হয়েছে।” ভারতীয় দলে এখন দু’জন লেগ স্পিনার। অক্ষর পটেল, যজুবেন্দ্র চহ্বল এবং কুলদীপ যাদবকে নিয়ে তৈরি স্পিন বিভাগেরও প্রশংসা করেন বিরাট।

শ্রীলঙ্কার সঙ্গে অস্ট্রেলিয়ার পার্থক্য অনেক। শ্রীলঙ্কার সিরিজের থেকে এই সিরিজের প্রস্তুতিতে কিছু পরিবর্তন করা হচ্ছে কি না, এই প্রশ্ন করা হলে কোহলি বলেন, “আমরা কোনো সিরিজকে আলাদা ভাবে দেখি না। শ্রীলঙ্কা সিরিজে যে ভাবে তৈরি হয়েছি, এখানেও সে ভাবেই হব।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here