ইস্টবেঙ্গল- ২(ডিওন মিচেল ২)   কাস্টমস-০

কলকাতা: প্রথম ম্যাচে চার গোল, হ্যাটট্রিকের উদ্দীপনা নিয়েই স্বাধীনতা দিবসের পরের দিন মাঠে এসেছিলেন লালহলুদ সমর্থকরা। কিন্তু কোথায় কি! সেদিনের সেই হাজার ওয়াটের আলো যেন ঝপ করে নিভে গেছে খালিদের দলের খেলায়। ২০১১ সালের পর এই প্রথম প্রিমিয়ার ডিভিশনে উঠেছে ক্যালকাটা কাস্টমস। তারাও সমানে সমানে লড়াই দিচ্ছে টানা আট বার কলকাতা লিগ জয়ের দাবিদারদের সঙ্গে।

রফিক চলে গেছেন জাতীয় দলের শিবিরে। বদলে নামা রিচার্ড কোস্তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আগের দিন কিছুটা নজর কাড়লেও এদিন নিষ্প্রভ আল আমনা। কিছুটা লড়াই করছেন ব্র্যান্ডন। সেই লড়াই তিনি চালিয়ে গেলেন ম্যাচ শেষ হওয়া পর্যন্ত।

আরও পড়ুন: মিচেলের গোল করার দক্ষতা জেনে আলাদা অনুশীলন খালিদের

ফরওয়ার্ড লাইনে সুহেইর চেষ্টা করছিলেন। কিন্তু তিনি তো জেনুইন স্ট্রাইকার। মাঝমাঠ যদি অত দুর্বল হয়, তাহলে তাঁকে বলটা দেবে কে? আর প্লাজা। ইস্টবেঙ্গল কর্তারা কেন তাঁকে এ বছরও দলে রাখলেন, দ্বিতীয় ম্যাচের পরও বোঝা গেল না। বরং প্রথম ম্যাচের তুলনায় আরও খারাপ খেললেন। পরিস্থিতি এমন দাঁড়াল যে তাঁকে ৯০ মিনিট মাঠে রাখতে পারলেন না খালিদ জামিল। নামালেন অনূর্ধ্ব ২৩ প্রকাশ সরকারকে।

দ্বিতীয়ার্ধের ৭০ মিনিটেও যখন গোল নেই। লালহলুদ সমর্থদের রক্তচাপ ক্রমেই বাড়ছে, তখনই প্রথম পরিবর্তনটি করলেন খালিদ। রিচার্ড কোস্টাকে তুলে নামালেন কেভিন লোবোকে। তারপরই ইস্টবেঙ্গলের খেলায় কিছুটা প্রাণ এল। গোটা দুয়েক গোলের সুযোগও এল। তার মধ্যে একটা চেষ্টা ছিল প্লাজার।

এরই মধ্যে ম্যাচের ৭৬ মিনিটে কর্নার থেকে বল পেয়ে মাঠের ডান দিকে গোলমুখী সেন্টার তুললেন সামাদ আলি মল্লিক। স্টপার থেকে উঠে এসে হেডে গোল করে গেলেন ৬ ফুট ১ ইঞ্চি লম্বা ডিওন মিচেল। গোলের পর লালহলুদের খেলায় কিছুটা উজ্জ্বলতা ফিরল। প্রথম গোলের ক্ষেত্রে সামাদ যেখান থেকে সেন্টার তুলেছিলেন, প্রায় সেখানেই একটা ফ্রিকিক পেল ইস্টবেঙ্গল ইনজুরি টাইমের ৪ মিনিটে। একই ভাবে দ্বিতীয় গোলটিও করলেন মিচেল।

জোড় সেটপিস থেকে গোল এল। মিলল ৩ পয়েন্ট। কিন্তু চিন্তা রয়ে গেল খালিদ জামিলের। মাঝমাঝ জমাট নয়। প্লাজা কী করবেন, কেউ জানে না। দুর্বল কাস্টমস বারদুয়েক পৌঁছে গিয়েছিল গোলের কাছাকাছি। ডিফেন্স এখনও পরীক্ষিত হয়নি। কিন্তু বোঝাপড়া যে এখনও দাঁডজ়ায়নি, তা বোঝা যাচ্ছে। অর্ণবরা না ফেরা পর্যন্ত ডিফেন্স নিয়েও চিন্তায় থাকবেন মুম্বইকর কোচ।

]]>

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন