ইংল্যান্ডের কাছে পরাস্ত অস্ট্রেলিয়া, শেষ চারে পৌঁছে ইতিহাস বাংলাদেশের

0
486

বার্মিংহাম: এই মুহূর্তে ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহের অবস্থা সহজেই অনুমেয়। রাস্তায় নিশ্চয়ই বেরিয়ে পড়েছেন ক্রিকেট পাগল এই দেশের মানুষরা। তাদের প্রিয় দল যে মিনি বিশ্বকাপের সেমিফাইনালে চলে গেল।

অস্ট্রেলিয়ার সর্বনাশে বাংলাদেশের পৌষ মাস। শুক্রবার নিউজিল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালের আশা জিইয়ে রেখেছিল বাংলাদেশ। কিন্তু দরকার ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ইংল্যান্ডের জয়।  শনিবার সেটাই হল, অস্ট্রেলিয়াকে হারিয়ে দিল ইংল্যান্ড।

শনিবার টসে জিতে প্রথমে ফিল্ডিং-এর সিদ্ধান্ত নেন ইংল্যান্ড অধিনায়ক মর্গ্যান। ভালো শুরু করলেও শেষের দিকে ইংল্যান্ডের বোলারদের চাপে খেই হারিয়ে ফেলে। নির্ধারিত ৫০ ওভারে ন’ উইকেটে ২৭৭ রানে থমকে যায় অস্ট্রেলিয়া। সর্বোচ্চ ৭৩ করেন হেড। ফিঞ্চ এবং স্মিথ করেন যথাক্রমে ৬৮ এবং ৫৬। ইংল্যান্ডের হয়ে চারটে উইকেট নেন মার্ক উড।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতে বিশাল ধাক্কা খায় ইংল্যান্ড। ৩৫ রানের মধ্যেই তিনটে উইকেট খুইয়ে ফেলে তারা। অস্ট্রেলিয়ার বোলাররা তখন রীতিমতো উজ্জীবিত। যে ভাবেই হোক, ইংল্যান্ডকে হারাতেই হবে। তা হলেই একমাত্র সেমিফাইনালে যাওয়া সম্ভব। কিন্তু অস্ট্রেলিয়ার বোলারদের সেই দাপট মর্গ্যান এবং স্টোক্সের সামনে ফিকে হয়ে যায়। দু’জনের অবিশ্বাস্য পার্টনারশিপ যখন শেষ হয়, তখন অস্ট্রেলিয়ার ছিটকে যাওয়া প্রায় নিশ্চিত হয়ে যায়। শেষ পর্যন্ত ইংল্যান্ডের স্কোর যখন চার উইকেটে ২৪০, বৃষ্টির জন্য পণ্ড হয়ে যায় ম্যাচ। ডাকওয়ার্থ লিউইস নিয়মে ৪০ রানে জেতে ইংল্যান্ড। ১০২ রানে অপরাজিত থাকেন স্টোক্স। মর্গ্যান করেন ৮৭।

দু’বছর আগের বিশ্বকাপের সময় থেকে এক দিনের ক্রিকেটে দারুন সময় চলছে বাংলাদেশের। সেই সোনার সময়ে আরও এক পালক জুড়ল এই টুর্নামেন্টের সেমিফাইনালে উঠে যাওয়ায়। শেষ চারে কার মুখোমুখি হচ্ছে টাইগাররা সেটা সোমবার জানা যাবে।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here