atp

ওয়েবডেস্ক: চার মাস আগে ক্রোয়েশিয়ান টেনিস খেলোয়াড় মারিন সিলিচকে একতরফা ম্যাচে হারিয়ে ফেডেরার তাঁর রেকর্ড অষ্টম উইম্বলডন শিরোনাম জিতে নেন। বৃহস্পতিবার আবার সুইস টেনিস তারকা তাঁর প্রতিদ্বন্দ্বীকে ৬-৭(৫), ৬-৪, ৬-১ সেটে হারিয়ে নিজের আধিপত্য প্রমাণ করলেন। ৩৬ বছর বয়সী ফেডেরার এই নিয়ে এটিপি টুর্নামেন্টে ১০ বার নিখুঁত গ্রুপ রেকর্ড বজায় রাখলেন। ফেডেরার এখন টানা ১৩ ম্যাচ অপরাজিত আছেন।

খেলার পরে ফেডেরার বলেন, “এটা একটি কঠিন ম্যাচ ছিল।” আগের ম্যাচে জেভারেভকে হারিয়েই ফেডেরার টুর্নামেন্টের বরিস বেকার গ্রুপ থেকে সেমি-ফাইনালে পৌঁছে গিয়েছিলেন। ফেডেরার জানান, “শনিবারের সেমি-ফাইনালের প্রস্তুতির জন্য এই ম্যাচটি আমাকে সাহায্য করেছে। পরের ম্যাচে গফিন বা থিয়েমের বিরুদ্ধে খেলার জন্য এখন আমি অপেক্ষা করছি।” পিট সাম্প্রাস গ্রুপের ডেভিড গফিন আর ডমিনিক থিয়েমের মধ্যে যিনি শুক্রবার ম্যাচের বিজয়ী হবেন তিনি সেমি-ফাইনালে ফেডেরারের মুখোমুখি হবেন।

বরিস বেকার গ্রুপের আরেকটি ম্যাচে জেভারেভকে হারিয়ে জ্যাক সক সেমি-ফাইনালে পৌঁছে গেলেন। ১০ বছরে এই প্রথম কোনো আমেরিকান টেনিস খেলোয়াড় এটিপি টুর্নামেন্টের শেষ চারে পৌঁছতে পারলেন। বিশ্ব র‍্যাঙ্কে ৯ নম্বরে থাকা সক ওটু এরিনায় ৬-৪, ১-৬, ৬-৪ সেটে জেভারেভকে হারান। সেমি-ফাইনালে তার প্রতিদ্বন্দ্বী থাকবেন বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রভ।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here