federer-and-zverev

ওয়েবডেস্ক : তিনি আবার প্রমাণ করলেন যে ৩৬ বছর বয়সেও টেনিসের তরুণ প্রজন্মের সঙ্গে সমানে পাল্লা দিয়ে চলতে পারেন। মঙ্গলবার লন্ডনের ওটু এরিনায় ৬ বারের এটিপি ওয়ার্ল্ড ট্যুর বিজয়ী রজার ফেডেরার, আলেকজান্ডার জেভারেভ জুনিয়রকে হারিয়ে এটিপি টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছোন।

টেনিসের দুই তারকার মুখোমুখি ম্যাচে গতকাল বিশ্ব টেনিসের ৩ নম্বরে থাকা আলেকজান্ডার জেভারেভ জুনিয়রকে ৭-৬ (৮/৬), ৫-৭, ৬-১ সেটে হারিয়ে আগস্টের রজার্স কাপ ফাইনালের হারের বদলা নিলেন রজার ফেডেরার। ফেডেরার, যিনি টেনিস র‍্যাঙ্কিং-এ দু’ নম্বরে আছেন।

২০ বছর বয়সি আলেকজান্ডার জেভারেভ জুনিয়র আর রজার ফেডেরারের মধ্যে পার্থক্য ১৬ বছরের এবং ১৯টি গ্র্যান্ড স্ল্যাম খেতাবের। কিন্তু এই অল্প বয়সেই জার্মানির এই তরুণ প্রতিভা টেনিস জগতে সাড়া ফেলেছেন। জেভারেভ মে মাসে ইতালিয়ান ওপেনের ফাইনালে নোভাক জকোভিচকে হারিয়ে এবং আগস্টে রজার্স কাপ ফাইনালে রজার ফেডেরারের ১৬ ম্যাচ জয়ের ধারা আটকে দিয়ে নিজের প্রতিভার প্রদর্শন করেছেন। বিশ্বের এক নম্বর রাফায়েল নাদালও বলতে বাধ্য হয়েছেন যে জেভারেভ ‘ভবিষ্যতের এক নম্বর’।

কিংবদন্তি তারকা রজার ফেডেরার তাঁর এই তরুণ প্রতিদ্বন্দ্বীর প্রশংসা করে বলেছেন যে, জেভারেভ খুব প্রতিভাসম্পন্ন এক তরুণ খেলোয়াড় এবং ২০১৭-এর সিজনের অভিজ্ঞতা তাকে আরও পারদর্শী করে তুলবে।

জেভারেভ এখনও এটিপি টুর্নামেন্টের শেষ চারে পৌঁছোতে পারেন। বৃহস্পতিবার শেষ গ্রুপ ম্যাচে তিনি আমেরিকার জ্যাক সক-এর বিরুদ্ধে খেলবেন এবং ওই ম্যাচের বিজয়ী টুর্নামেন্টের সেমিফাইনালে পৌঁছোবেন।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here