federar vs djokovic
ফাইনালে মুখোমুখি হবেন ফেডেরার আর জকোভিচ। ছবি সৌজন্যে টেনিস পাল্স‌।

ওয়েবডেস্ক: রবিবার উইম্বলডন ফাইনালে মুখোমুখি হচ্ছেন রজার ফেডেরার এবং বর্তমান চ্যাম্পিয়ন ও বিশ্বের এক নম্বর নোভাক জোকোভিচ। আট বারের উইম্বলডন চ্যাম্পিয়ন ফেডেরারের এটাই হবে উইম্বলডন প্রতিযোগিতায় তাঁর দ্বাদশ ফাইনাল ম্যাচ। আর এটা হবে জকোভিচের ছ’ নম্বর উইম্বলডন ফাইনাল ম্যাচ।  

আরও পড়ুন বিশ্বকাপের ইতিহাসে প্রথম বার এই কাণ্ডটি ঘটাল অস্ট্রেলিয়া

শুক্রবার প্রতিযোগিতার দ্বিতীয় সেমিফাইনালে রাফায়েল নাদালকে ৭-৬, ১-৬, ৬-৩, ৬-৪ ফলাফলে হারান ফেডেরার। এর আগে সেন্টার কোর্টে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে স্পেনের রবার্তো বাউতিস্তা আগুতকে বর্তমান উইম্বলডন চ্যাম্পিয়ন জোকোভিচ হারান ৬-২, ৪-৬, ৬-৩, ৬-২ ফলাফলে।

ফেডেরার-নাদাল ম্যাচ চলে তিন ঘণ্টারও বেশি সময় ধরে। ফেডেরার প্রথম সেট জেতেন ৭-৬ (৩) ফলে। টাইব্রেকারে নাদাল ৩-২ পয়েন্টে এগিয়ে ছিলেন। এর পর ফেডেরার পরপর পাঁচটি পয়েন্ট পান। সেটের জয়সূচক শটটি ছিল একটি ফোরহ্যান্ড। ৪-৩ ফলাফলের সময়ে ফেডেরার একমাত্র ব্রেক পয়েন্টটি সেভ করেন টানা ২১ স্ট্রোকের র‍্যালি করার পর।

নাদাল দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ান। ৬-১-এ কার্যত উড়িয়ে দেন ফেডেরারকে। সেটের ফল দাঁড়ায় ১-১। দ্বিতীয় সেটে ১-১ পয়েন্ট থাকার সময় নাদাল দু’টি ব্রেক পয়েন্ট সেভ করেন। তার পর আর নাদালকে পিছন ফিরে তাকাতে হয়নি।

তৃতীয় সেটে ফেডেরার ম্যাচে এই প্রথম নাদালকে ভাঙেন এবং ৩-১ পয়েন্টে এগিয়ে যান এবং পরবর্তী গেমে তিনটি ব্রেক পয়েন্ট সেভ করেন। ৪-১ পয়েন্টে নাদাল আরও দু’টি ব্রেক পয়েন্ট সেভ করেন। কিন্তু ফেডেরার বাকি সেটটায় নিজের সার্ভ ধরে রাখেন এবং নাদালের ফোরহ্যান্ড নেটে লাগলে সেট ছিনিয়ে নেন ফেডেরার।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here