nadal-federerfinal

ওয়েবডেস্ক: টেনিসের ওপেন যুগে সেরা প্রতিদ্বন্দ্বিতা নিয়ে যদি কখনও কথা হয়, তাহলে সবার শীর্ষে থাকবে রজার ফেডেরার এবং রাফায়েল নাদালের যুদ্ধ। একে অপরের বিরুদ্ধে তাঁদের এই লড়াই এবং শ্রদ্ধা উপভোগ করেন না এমন মানুষ খুজে পাওয়া দুস্কর। তবে দু’জনেই এখন কেরিয়ারের গোধূলি লগ্নে। কিছুটা অন্তত বেশি ফেডেরারের পক্ষে। এই মুহূর্তে তার বয়স ৩৬। ফলে ক্যালেন্ডার মাফিক বছরের সব টুর্নামেন্ট খেলা তার পক্ষে সম্ভবও নয়। কিন্তু টেনিস ফ্যনেরা কি তা মানবেন। সবাই চায় যে কোনো টুর্নামেন্টে একে অপরের মুখোমুখি হন এই দুই কিংবদন্তি। যা শেষ দেখা গিয়েছিল গত বছরের সাংহাই মাস্টার্সে।

বর্তমানে ফের তাঁদের মুখোমুখি হওয়ার একটা সম্ভাবনা দেখা দিয়েছিল রজার্স কাপে। ৩ আগস্ট থেকে যা শুরু হচ্ছে। তবে সেই আশায় জল ধেলে দিলেন খোদ ফেডেরারই। টুর্নামেন্টে থেকে নাম প্রত্যাহার করে নিলেন তিনি। অনেকের মতে নাদালের বিপক্ষে তিনি খেলতে রাজি নন। বয়সেরা কারণে তাঁকে ভয় পাচ্ছেন তাই এমন সিদ্ধান্ত ফেডেরারের।

rafa-rogerdraft
নাদাল-ফেডেরার, যখন একেঅপরের সতীর্থ

যার পরিপ্রেক্ষিতে ফেডেরারের বক্তব্য, “টার্গেট সবসময় ছিল শীর্ষে থাকা। বড়ো মঞ্চে থেকে নিজের আদর্শদের সঙ্গে দেখা করা। ট্রফি জেতা গুরুত্বপূর্ণ। নম্বর নয়। টার্গেট একটাই- ট্রফি জেতা। নাদালের মুখোমুখি হওয়া নয়”।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here