১৫ জন ফুটবলার যারা ২০২২ বিশ্বকাপে নজর কাড়তে চলেছেন

0

ওয়েবডেস্ক: বিশ্বকাপ শেষ হয়েছে। অপেক্ষা ফের চার বছরের। সদ্য শেষ হওয়া রাশিয়া বিশ্বকাপ ইতিহাসের অন্যতম সেরা। এই প্রতিযোগিতার রস চেটেপুটে নেয়নি এমন মানুষ খুঁজে পাওয়া মুশকিল। বিশ্বকাপ মানেই নতুন তারকার জন্ম। যা রাশিয়া বিশ্বকাপে ভালো মতোই  দেখা গিয়েছে। রাশিয়ার গোলোভিন থেকে ফ্রান্সের পাভার্দ, রয়েছেন কলোম্বিয়ার মিনাও। বিশ্বকাপে তাঁদের পারফরমেন্স রীতিমতো সারা জাগিয়েছে। শুধু তাই নয়, ইতিহাস তৈরি করে তরুণ খেলোয়াড়ের তকমা পেয়েছেন ফ্রান্সের তারকা কিলিয়ান এমবাপে।

কিন্তু এখন এসব অতীত। পরবর্তী লক্ষ্য ২০২২ কাতার বিশ্বকাপ। যার জন্য মুখিয়ে রয়েছেন এমন সব অনামি ফুটবলার, যারা নিজেদের জাত চেনাতে বদ্ধপরিকর।

জেনে নিন আগামী বিশ্বকাপের ১৫ নতুন উঠতি তারকাদের সম্পর্কে:

১। ইয়াসিন আদলি

আগামী বিশ্বকাপের চমক হতে পারেন ১৭ বছরের তরুণ এই খেলোয়াড়। গত মরশুমে ফরাসি লিগে প্যারিস সাঁ জাঁ-র হয়ে ম্যাচ খেলেছেন। তাঁর দিকে নজর রয়েছে নতুন আর্সেনাল কোচ উনাই এমরির-ও। তরুণ এই মিডফিল্ডারকে দলে আনতে আগ্রহী তিনি।

yacineadli600

২। হোসিম অইয়ের

ফ্রান্সের তরুণদের তালিকা শেষ হওয়ার নয়। লিওঁ দলের অন্যতম মূল ভরসা ১৯ বছর বয়সি এই মিডফিল্ডার। তাঁর গতি-প্রকৃতির দিকে নজর রাখছে লিভারপুল, বার্সেলোনার মতো দলগুলি।

houseemaouer600

৩। সান্তিয়াগো আস্কাসিবার

আর্জেন্তিনার নতুন মেসি হয়ে উঠতে পারেন তিনি। ২১ বয়সি তরুণ জার্মানির স্টুটগার্ট দলের খেলোয়াড়। মাঝমাঠকে নিয়ন্ত্রণ করার ক্ষমতা রয়েছে তাঁর। তাঁকে নিয়ে নতুন স্বপ্ন নীল-সাদা শিবিরে।

santiagoascasibar600

৪। জোসিপ ব্রেকালো

তাঁর দেশ ক্রোয়েশিয়া রানার্স হয়েছে এই বছর। অ্যাটাকিং মিডফিল্ডার হিসাবে বুন্দেসলিগায় ভালোই নাম করেছেন। যার ফলে লোন স্পেল কাটিয়ে ফের তাঁকে দলে নিয়েছে উলফসবার্গ।

jospibrekalo

৫। রিতসু দোয়ান

জাপানের নতুন তারকা বলা হচ্ছে তাঁকে। অ্যাটাকিং মিডফিল্ডার হিসাবে নেদারল্যান্ডসের ক্লাব গ্রঙ্গিগেনে লোনে প্রথম মরশুম দারুণ পারফরমেন্স করেছেন। যার ফলে তাঁর সঙ্গে তিন বছরের চুক্তি করে নিয়েছে তারা।

ritsudoan600

৬। কাই হাভের্ট

রাশিয়া বিশ্বকাপে ডাহা ফেল জার্মানি। ফলে নতুন ভাবে দল সাজাতে বদ্ধপরিকর তারা। সেই দলেই নতুন মুখ হতে পারেন এই তরুণ খেলোয়াড়। ১৯ বছরের এই খেলোয়াড় ইতিমধ্যেই বায়ার্ন লেভারকুসেনের হয়ে খেলে ফেলেছেন ৬০টি ম্যাচ।

kaihavertz600

৭। ম্যালকম

ফরাসি লিগে ইতিমধ্যেই নজরকারা পারফরমেন্স করেছেন তিনি। বোর্দো দলের হয়ে তাঁর খেলা রীতিমতো দৃষ্টিনন্দন। ২১ বছর বয়সী এই তরুণ তৈরি হচ্ছেন ব্রাজিলের জাতীয় দলে নিজের পরিচয় তৈরি করতে।

Malcom600

৮। খুয়ান মিরান্ডা

স্পেনের এই তরুণ খেলোয়াড় ইতিমধ্যেই সারা জাগিয়েছেন দেশ জুড়ে। বার্সেলোনার প্রথম দলে ঢুকতে রীতিমতো পরিশ্রম করছেন ১৯ বছর বয়সী এই লেফটব্যাক। বিশেষজ্ঞদের মতে ইতালির কিংবদন্তি লেফটব্যাক ফাভিও গ্রসোর ছাপ নাকি তাঁর মধ্যে রয়েছে।

juanmiranda600

৯। ম্যাসন মাউন্ট

ইংল্যান্ডের পরবর্তী ভবিষ্যৎ বলা হচ্ছে এই তরুণকে। চেলসির এই খেলোয়াড় ইতিমধ্যেই পরিচিত মুখ। অনেকে তাঁকে চেলসির কিংবদন্তি খেলোয়াড় ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের উত্তরসূরি বলছে।

MasonMount600

১০। ক্রিশ্চিয়ান পুলিসিচ

বুন্দেসলিগায় বরুশিয়া ডর্টমুন্ডের অন্যতম সেরা খেলোয়াড় তিনি। লিগে তাঁর দৃষ্টিনন্দন ফুটবলে আকৃষ্ট হয়েছেন বহু মানুষ। তরুণ বিদেশি হিসাবে লিগে গোলও করেছেন। মার্কিন ফুটবলের ভবিষ্যৎ বলা হচ্ছে তাঁকে।

pulisic600

১১। জাভি সিমন্স

নেদারল্যান্ডসের ১৫ বয়সি এই খেলোয়াড়কে নিয়ে ভালোই হইচই দেশজুড়ে। বার্সেলোনার লা মাসিয়া আকাডেমির ছাত্র। মিডফিল্ডে দক্ষতা রীতিমতো দেখার মতো। দেশের পরবর্তী নায়ক বলা হচ্ছে তাঁকে।

xavisimon600

১২। দিয়েগো লাইনেজ

মেক্সিকোর ভবিষ্যৎ বলা হচ্ছে এই উইঙ্গারকে। ইতিমধ্যেই নিজের দল ক্লাব আমেরিকায় রীতিমতো সারা জাগিয়েছেন। আগামী বিশ্বকাপে নিজের ছাপ রাখতে বদ্ধপরিকর।

diegolainez600

১৩। কানগিন লি

দক্ষিণ কোরিয়ার ভবিষ্যৎ। ইতিমধ্যেই দেশে তাঁকে নিয়ে চর্চা শুরু। স্পেনে ভালেন্সিয়া ক্লাবের দ্বিতীয় সারির দলের নিয়মিত খেলোয়াড় এই মিডফিল্ডার। ভবিষ্যৎ বিশ্বকাপে তারকা হওয়ার সুযোগ রয়েছে।

kanginlee600

১৪। কেলেচি নাকালি

নাইজেরিয়া বরাবরই ভালো ফুটবলার উপহার দিয়েছে বিশ্বকে। ২০ বছর বয়সি এই তরুণ মিডফিল্ডার ইতিমধ্যেই সারা জাগিয়েছেন। এই মুহূর্তে ইংল্যান্ডে আর্সেনাল দলের সদস্য। প্রথম দলে নিয়মিত হওয়ার সুযোগ হাতছাড়া করতে নারাজ।

keleci600

১৫। আলেখজান্দার জিঙ্কেক্ষো

এই মুহূর্তে ইপিএলে ম্যাঞ্চেস্টার সিটি দলের খেলোয়াড়। পেপ গুয়ারদিওলার কোচিংয়ে নিজেকে তৈরি করতে দেরি করছেন না। ইউক্রেন জাতীয় দলের হয়ে ইতিমধ্যেই খেলে ফেলেছেন বেশ কয়েকটি ম্যাচ।

alexander600

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here