rma

ওয়েবডেস্ক: ইতিমধ্যেই রেয়ালের দায়িত্ব দ্বিতীয় বারের জন্য নিয়েছেন জিনেদিন জিদান। নতুন দায়িত্ব নিয়ে দলগঠনে মরিয়া তিনি। তবে চলতি মরশুমে সময়টা ভালো যায়নি রেয়ালের। মাঠের সঙ্গে মাঠের বাইরের খবরও ছিল শিরোনামে।

তবে জিদান কোচ হয়ে এলেও এমনও কয়েকজন ফুটবলার আছেন যাঁরা দল ছাড়তে পারেন।

দেখে নিন তেমনই পাঁচ ফুটবলারের সম্বন্ধেঃ 

১। গ্যারেথ বেল

২০১৩ সালে রেয়ালে যোগ দেন তিনি। দলকে অনেক গুরুত্বপূর্ণ জয় এনে দিয়েছেন। রোনাল্ডো রেয়াল ছাড়ার পর তাঁকে দলের আগামী দিনের নেতা ভাবা হচ্ছিল। শেষমেশ তা হয়নি। চলতি মরশুমেও ফর্মে ছিল ধারবাহিকতার অভাব। একই সঙ্গে কোচ জিদানের খুব একটা পছন্দের তালিকায় নেই তিনি। ফলে তাঁর দল ছাড়ার সম্ভাবনা রয়েছে।

bale
গ্যারেথ বেল

২। লুকা মদরিচ

গত বিশ্বকাপের সেরা ফুটবলার এবং ব্যালন ডি ওর জয়ী মদরিচ রেয়ালের মাঝমাঠের অন্যতম স্তম্ভ। তবে ৩৩ বছর বয়সি মদরিচ এই মুহূর্তে কেরিয়ায়ের গোধূলি লগ্নে। ফলে তাঁর জায়গায় তরুণ ফুটবলারকে জিদান নিলে প্রথম এগারোয় নিয়মিত সুযোগ নাও পেতে পারেন ক্রোয়েশিয়ার বিশ্বকাপার। সম্ভবত সেই ভেবে দল ছাড়তে পারেন তিনিও।

modric

৩। হামেজ রডরিগেজ

ব্রাজিল বিশ্বকাপের সেরা ফুটবলার। এই মুহূর্তে বুন্দেসলিগায় লোনে বায়ার্ন মিউনিখে খেলছেন তিনি। প্রথম দলে নিয়মিত সুযোগের অভাব। একই সঙ্গে ধারাবাহিকতার অভাব। জিদানের পরিচালনায় আগামী দিনে তাঁর রেয়ালে সুযোগ না হওয়ার সম্ভাবনাই বেশি। ফলে প্রথম এগারোয় খেলার জন্য দল ছাড়ার সম্ভাবনা রয়েছে তাঁরও।

rodriguez

৪। মারসেলো

রেয়ালের প্রথম দলের অন্যতম নির্ভরযোগ্য ফুটবলার ৩০ বছয় বয়সি ব্রাজিলিয়ান মারসেলো। চলতি মরশুমে ধারাবাহিকতার কিছুটা অভাব রয়েছে। একই সঙ্গে প্রাক্তন কোচ সোলারির সঙ্গে সম্পর্কও ভালো ছিল না। জিদানের সঙ্গে ভালো সম্পর্ক থাকলেও, তাঁকে দলে নিতে উদ্যোগী বেশ কয়েকটি ক্লাব। ফলে বয়স এবং নিয়মিত সুযোগের কথা ভেবে দল ছাড়তে পারেন তিনিও।

marcelo

৫। কেইলর নাভাস

রেয়ালের প্রাক্তন এক নম্বর গোলকিপার। থিয়াবোট কুরতুইস আসার পর নাভাস এখন দ্বিতীয় পছন্দের। তবে বর্তমানে কুরতুইসের ফর্মও আশাপ্রদ নয়। কিন্তু জিদানের পরিচালনায় নাভাসের চেয়ে তরুণ কুরতুইসের সুযোগ পাওয়ার সম্ভাবনা বেশি। তেমনটা হলে নিয়মিত খেলার জন্য দল ছাড়তে পারেন কলোম্বিয়ার বিশ্বকাপার গোলকিপার। তাঁকে রেডারে রেখেছে বেশ কয়েকটি ক্লাব।

navas

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here