ঘরের মাঠে সিটিকে উড়িয়ে প্রথম লেগে অ্যাডভান্টেজ লিভারপুল

0
786

লিভারপুল – ৩ ( সালাহ, অক্সেলেড চেম্বারলেইন, মানে )        ম্যাঞ্চেস্টার সিটি – ০

ওয়েবডেস্ক: চ্যাম্পিয়ন্স লিগে বড়ো জয় পেল লিভারপুল। কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে লিভারপুলের কাছে দাঁড়াতেই পারল না গুয়ারদিওলার ম্যঞ্চেস্টার সিটি। এদিন শুরুটা অবশ্য ভালোই করেছিল সিটি। অ্যাওয়ে গোলকে মাথায় রেখে প্রথম থেকেই আক্রমণাত্মক যায় তারা। অবশ্য গোল মুখ খুলতে ব্যর্থ। তবে প্রতি আক্রমণে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি লিভারপুলকে। ১২ মিনিটে তাঁদের এগিয়ে দেন, এই মরশুমের সেরা খেলোয়াড় মহম্মদ সালাহ। এগিয়ে গিয়ে আক্রমণ বাড়াতে থাকে তাঁরা। যার ফল, আট মিনিটের মধ্যে ফের গোল করে। সৌজন্যে ইংল্যান্ড জাতীয় দলের খেলোয়াড় অক্সেলেড চেম্বারলেইন। গোলার মত শটে গোল করেন তিনি। এখানেই শেষ নয়, ৩১ মিনিটে সালাহ-র ক্রসে দলের হয়ে তৃতীয় গোলটি করে যান মানে। বিরতিতে তিন গোলে এগিয়ে ছিল হোম টিম।

 

দ্বিতীয়ার্ধে গোলশোধের জন্য মরিয়া হয়ে ওঠে ম্যাঞ্চেস্টার সিটি। ক্রমাগত আক্রমণ শানাতে থাকে তারা। তবে গোল মুখ খুলতে ব্যর্থ হয়। ডি ব্রুইন, সানেরা আক্রমণ করলেও লিভারপুল ডিফেন্সকে ভেদ করতে পারেনি। তবে এই পর্বে সালাহ-র চোট কিছুটা চিন্তায় রাখবে লিভারপুল কোচ য়ুরগেন ক্লপকে। সালাহকে বসিয়ে তাঁর জায়গায় উইজনাল্ডামকে নামান লিভারপুলের জার্মান কোচ। প্রতিআক্রমণে ব্যবধান বাড়ানোর চেষ্টা করে লিভারপুলও। তবে গোল হয়নি। শেষমেশ প্রথমার্ধের তিনটি গোলই ম্যাচের ফয়সালা করে দেয়।

 

ম্যাচ শেষে লিভারপুল কোচ ক্লপ জানান, “ঘরের মাঠে বড়ো ব্যবধানে জয় পেয়ে ভালো লাগছে। মানসিক ভাবে আমরা দ্বিতীয় লেগে অনেকটাই এগিয়ে থাকবে। তবে সিটি কঠিন প্রতিপক্ষ। দ্বিতীয় লেগে নিজেদের ঘরের মাঠে ওরা সেরাটা দেওয়ার চেষ্টা করবে”।

এক ক্লিকে মনের মানুষ,খবর অনলাইন পাত্রপাত্রীর খোঁজ

loading...

মতামত দিন

Please enter your comment!
Please enter your name here