কিরঘিস্তান-২     ভারত-১

ওয়েবডেস্ক: অবশেষে থামল ভারতের অপরাজিত থাকার রথ। মঙ্গলবার এশিয়ান কাপের যোগ্যতাপর্বের ম্যাচে জেজেরা হার স্বীকার করল কিরঘিস্তান রিপাবলিকের কাছে।

এদিন প্রথম থেকেই আক্রমণাত্মক শুরু করে হোম টিম কিরঘিস্তান। খেলার মাত্র ৩ মিনিটে এগিয়ে যায় তারা। সৌজন্যে অ্যান্টন। গোল পেয়ে যাওয়ার পর আক্রমণ আরও বাড়াতে থাকে তারা। এই সময় দিশেহারা লেগেছে ভারতীয় দলকে। তবে ১৮ মিনিটে বরগেসের ফ্রি-কিক পোস্টে লেগে প্রতিহত হয়। সেই বল গোলে ঢোকান দেশের অন্যতম সেরা স্ট্রাইকার, বলবন্ত সিং। তবে অফসাইডের জন্য তা বাতিল হয়ে যায়। এরপর প্রতি আক্রমণেও ম্যাচে ফেরার চেষ্টা করে ভারত এবং আক্রমণ শানাতে থাকে কিরঘিস্তানও, তবে প্রথমার্ধে আর কোনো গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ব্যবধান পরিশোধের আশায়, আক্রমণ ফেরার চেষ্টা করে ভারত। তবে ম্যাচ যত এগিয়েছে সারা মাঠ জুড়ে আক্রমণ চালিয়ে গেছে কিরঘিসরা। ৬৭ মিনিটে অবধারিত গোল বাঁচিয়ে দেন ভারতীয় গোলরক্ষক গুরপ্রিত সিং সান্ধু। মুহুর্মুহু আক্রমণের সামনে অবশেষে হার মানে ভারতীয় রক্ষণ। ৭২ মিনিটে ব্যবধান বাড়ান, মুরজায়ভের। এরপরও লাগাতার আক্রমণ করতে থাকে তারা। তবে গুরপ্রিতের একক দক্ষতায় বড়ো লজ্জার হাত থেকে বেঁচে যায় ভারত। ৮৮ মিনিটে খেলার গতির বিপরীতে গিয়ে জেজে একটি গোল শোধ দেন।

প্রায় দু’বছর পর ম্যাচ হারল ভারত। শেষ ম্যাচ তারা হেরেছিল কোচিতে, ২৯ মার্চ ২০১৬ তুর্কমেনিস্তানের কাছে। ম্যাচ শেষে কোচ কনসটেন্টাইন জানান, “ যোগ্য দল হিসাবে কিরঘিস্তান জয়ী। আগামী ম্যাচগুলি নিয়ে এখন থেকেই ভাবনা শুরু করতে হবে আমাদের”।

dailyhunt

খবরের সব আপডেট পড়ুন খবর অনলাইনে। লাইক করুন আমাদের ফেসবুক পেজ। সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল

বিজ্ঞাপন