নয়াদিল্লি: আই লিগ শুরুর দিন ঠিক করতে এখনও হিমশিম খাচ্ছে এআইএফএফ। শুক্রবার নয়াদিল্লিতে ফেডারেশনের লিগ কমিটির বৈঠকে ঠিক করা গেল না কিছুই। আই লিগের টিভি সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টসের ইচ্ছা, আই লিগ শুরু হোক ৯ নভেম্বর। কিন্তু তাতে রাজি নয় মোহন-ইস্ট। কারণ দেশের হয়ে খেলতে ৬ থেকে ১৪ নভেম্বর দলের সঙ্গে থাকবেন না দুই বিদেশি। তাই দুই প্রধানই চায় লিগ শুরু হোক ১৬ বা ১৭ নভেম্বর। পরিস্থিতি সামলাতে বিকল্প প্রস্তাবও দেয় স্টার স্পোর্টস। তাঁরা বলে লিগ শুরু হোক ৯ তারিখেই। কলকাতার দুই প্রধান নামুক নভেম্বরের তৃতীয় সপ্তাহে।

এই অবস্থায় গোটা বিষয়টি ক্লাবগুলির ওপরই ছেড়ে দিয়েছে ফেডারেশন। তাদের কাছে পাঠানো হয়েছে খসড়া সূচিও। ক্লাবগুলিকে তিন দিনের মধ্যে জানাতে হবে সব ফুটবলারদের পেয়ে কবে থেকে তাঁরা লিগে দল নামাতে পারবে। তবে শুধু দুই প্রধান নয়, সমস্যা রয়েছে অন্যত্রও। ফেডারেশনের দল ইন্ডিয়ান অ্যারোজ এএফসি কোয়ালিফায়ার খেলে দেশে ফিরবে ১০ নভেম্বর। তাই সব দিক বিবেচনা করে সম্প্রচার সংস্থার সঙ্গে আলোচনা করেই আই লিগের সূচি চূড়ান্ত হবে।

অন্যদিকে চেন্নাই সিটি কোয়েম্বাটুরে তাদের হোমগ্রাউন্ড করলেও ফেডারেশনকে সরকারি ভাবে তা এখনও জানায়নি। তা নিয়েও বিরক্ত ফেডারেশন।

আই লিগে আইএসএল-এর আট দল

এটিকে-সহ আইএসএল-এর আটটি দলের রিজার্ভ টিম এবার আই লিগের দ্বিতীয় ডিভিশনে খেলবে। সঙ্গে খেলবে মহমেডান স্পোর্টিং-ও। এছাড়া বিভিন্ন রাজ্যের ১১টি দল নিয়ে মোট কুড়ি দলের দ্বিতীয় ডিভিশন হতে চলেছে এবার। লিগে তিনজন বিদেশিকে নথিভুক্ত করে খেলানো যাবে দুজনকে।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here