সাত ক্লাবকে শোকজ করলেও সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আতান্তরে এআইএফএফ

মান বাঁচাতে স্বাভাবিক ভাবে ক্লাবগুলিকে শোকজ করলেও, বাস্তবে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে স্পষ্ট কোনো অবস্থানে পৌঁছতে পারেনি ফেডারেশন।

0
football

ওয়েবডেস্ক: সুপার কাপে না খেলার জন্য বৃহস্পতিবার সাত ক্লাবকে শোকজ করেছে এআইএফএফ। ক্লাবগুলি হল, ইস্টবেঙ্গল, মোহনবাগান, শিলং লাজং, আইজল এফসি, নেরোকা এফসি, মিনার্ভা পঞ্জাব ও গোকুলম এফসি। আগামী ২৫ এপ্রিলের মধ্যে তাঁদের শোকজের উত্তর জমা দিতে বলা হয়েছে। ২৬ ও ২৭ তারিখ ফেডারেশনে গিয়ে তাদের প্রশ্নের মুখোমুখি হতে হবে।

আরও পড়ুন:দিল্লিকে তাড়া করছে ঘরের মাঠের ‘অসুবিধা’

মান বাঁচাতে স্বাভাবিক ভাবে ক্লাবগুলিকে শোকজ করলেও, বাস্তবে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে স্পষ্ট কোনো অবস্থানে পৌঁছতে পারেনি ফেডারেশন। কারণ এই ক্লাবগুলির সমর্থক ভিত্তি রয়েছে। এবং অবনমনহীন আইএসএল-কে ফিফা স্বীকৃতি দেবে না, সেটা একরকম স্পষ্ট। তার ওপর দুনিয়ার কোথাও ফিফা নির্দিষ্ট দেশের ফেডারেশন স্বীকৃত লিগকে বাদ দিয়ে ফ্র্যাঞ্চাইজি লিগকে স্বীকৃতি দেয়নি(ব্যাতিক্রম ছাড়া)। সব মিলিয়ে মোহনবাগান-ইস্টবেঙ্গলের দাবি না মেনে এদেরকে সরিয়ে ভারতীয় ফুটবলকে এগিয়ে নিয়ে যাওয়া এআইএফএফের পক্ষে অসম্ভব। তাই সিদ্ধান্ত নিতে সময় নেবে ফেডারেশন। যদিও মুখে বলা হচ্ছে, মোহনবাগান-ইস্টবেঙ্গলের জন্য আইএসএলের দরজা খোলা।

ভেতরের খবর হল, ফেডারেশন প্রেসিডেন্ট প্রফুল প্যাটেল এখন লোকসভা নির্বাচন নিয়ে ব্যস্ত। তাই লোকসভা ভোট না মিটলে কোনো বিষয়েই সিদ্ধান্ত নেওয়া সম্ভব নয়। শুধু তাই নয়, লোকসভা ভোটের ফলাফলের ওপরও নানাকিছু নির্ভর করছে। পুঁজির চলাচলের সঙ্গে রাজনীতির গভীর সম্পর্কের কথা কে না জানে!

উত্তর দিন

Please enter your comment!
Please enter your name here