Iniesta-barca

ওয়েবডেস্ক: বার্সেলোনার এবং স্পেনের ফুটবল ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় আন্দ্রেস ইনিয়েস্তা। মিডফিল্ডের অন্যতম কারিগর বলা হয় তাঁকে। বার্সার নীল-লাল জার্সিতে তিরিশটির ওপর ট্রফি জিতেছেন তিনি। ষোলো বছর ধরে বার্সেলোনার সিনিয়র দলের অন্যতম জনপ্রিয় খেলোয়াড় ইনিয়েস্তা জানিয়ে ছিলেন, এই মরশুমের পর তিনি বার্সেলোনা ছাড়তে চলেছেন। কিন্তু তার পিছনে কারণটি অজানা ছিল ফুটবলপ্রেমীদের কাছে। এমনটাও শোনা যাচ্ছিল তিনি নাকি তাঁদের পারিবারিক ওয়াইনের ব্যবসায় মনোনিবেশ করতে চান।

সব জল্পনার অবসান। শেষমেশ বার্সা ছাড়ার কারণ নিজেই প্রকাশ করলেন ইনিয়েস্তা।

তিনি বলেন, “এখনও কোনো সিদ্ধান্ত নিয়নি। তবে আমার বার্সেলোনা ছাড়াকে নিয়ে অনেক কথা উঠেছে। কিন্তু আমি আপনাদের বলছি, কারণটা খুবই স্পোর্টিং। আমাদের পরিবার অনেক দিন ধরেই চিন, জাপান এবং বিভিন্ন জায়গায় ওয়াইন রফতানি করে। দিনের শেষে যদি দেখা যায়, দু’দিক থেকেই ফল ভালো তা হলে দু’পক্ষের জন্য সুখবর। আমি একটা প্রোজেক্ট খুঁজছি যেখানে সুখে থাকব। এখনও পর্যন্ত যা শিখেছি তা বাকিদের মধ্যে ছড়িয়ে দিতে পারব। চেষ্টা করছি যাদের বিশ্বাস করি তাদের মধ্যে থাকার।”

শুধু তা-ই নয়, বার্সেলোনায় ফের ফেরার কথা নিয়ে বলেন, “আশা করছি কখনও আবার ফিরতে পারব। ফিরে বাকিদের সেই সব শেখাতে পারব যা আমি এখানে শিখেছি। কোচিংয়ের শংসাপত্র পেয়ে গেলে নতুন ভাবে এগোতে চাই।”

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here