mohunbagan supporter holding placard
প্ল্যাকার্ড হাতে মোহনবাগানের সমর্থক। মিজস্ব চিত্র।

কলকাতা: সবুজ-মেরুনের নির্বাচনে টুটু-সৃঞ্জয় গোষ্ঠীকে প্যাঁচে ফেলার জন্য তাদের ‘স্পনসর-বিরোধী’ ভাবমূর্তিকে অভিনব কায়দায় হাতিয়ার করল শাসক অঞ্জন মিত্র গোষ্ঠী।

আগামী কাল, বুধবার কাস্টমসের সঙ্গে খেলা মোহনবাগানের। খেলা শুরু হওয়ার ঘণ্টা তিনেক আগে হাওড়া অঞ্চল থেকে অঞ্জন মিত্র গোষ্ঠীর দু’শো-আড়াইশো অনুরাগী সদস্য মৌনী প্রতিবাদ করবেন বিশেষ ধরনের জ্যাকেট পরে। জ্যাকেটে লেখা থাকবে ‘মোহনবাগানের নতুন/ sponsor/investor/ এর বাধা সৃষ্টিকারীদের জানাই/ ধিক্কার ধিক্কার ধিক্কার/এদের বিরুদ্ধে সমস্ত/মোহনবাগানীরা সোচ্চার হোন’। একই কথা লেখা প্ল্যাকার্ডও হাতে থাকবে প্রতিবাদীদের। বেলা দেড়টা থেকে বিকেল সোয়া চারটে পর্যন্ত গোষ্ঠ পাল স্ট্যাচু থেকে মোহনবাগান তাঁবু পর্যন্ত হাঁটাচলা করবেন তাঁরা। দাঁড়িয়ে থাকবেন টিকিট কাউন্টারের সামনে। বিকেল সাড়ে চারটেয় খেলা। মিছিলকারীরা চেষ্টা করবেন প্ল্যাকার্ড হাতে মাঠে ঢুকতে।

আরও পড়ুন কাস্টমসের বিরুদ্ধে জয় ছাড়া আর কিছুই ভাবছেন না মোহন-কোচ শঙ্করলাল

আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে গত রবিবার থেকে টুটু-সৃঞ্জয়-দেবাশিস গোষ্ঠীর বিরুদ্ধে প্রচারে নেমেছে অঞ্জন মিত্র গোষ্ঠী। স্পনসর আসতে না দেওয়ার প্রতিবাদে রবিবার হাওড়ায় সভা করে অঞ্জনগোষ্ঠী। তাতে বিপুল জনসমাগম হয়। দেখা যায় অঞ্জনগোষ্ঠীর সভায় প্রায় ২২০ জন সদস্য (ভোটার) রয়েছেন। টুটুগোষ্ঠীর সভাগুলিতে যথেষ্ট জনসমাগম হলেও সদস্যদের খুব একটা দেখা যাচ্ছে না।

এই সভার পর এ বার বুধবার মৌনী মিছিলের পরিকল্পনা। দেখা যাক এই মিছিল টুটু গোষ্ঠীর বিরুদ্ধে কতটা হাওয়া তুলতে পারে সদস্যদের মধ্যে।

বুধবার যে সময়ে অঞ্জন মিত্র গোষ্ঠীর অনুরাগীরা মৌনী মিছিল করবেন, সেই সময়ে বেঙ্গল ক্লাবে মোহনবাগান ফুটবল ক্লাব ইন্ডিয়ার বোর্ড অফ ডিরেক্টর্সের বৈঠক ডেকেছেন টুটু বসু। আলোচনার বিষয়, ফুটবলারদের বেতন ও ক্লাবের স্পনসর। টুটুবাবুর এই নয়া চাল নিয়ে ধোঁয়াশায় রয়েছে শাসক শিবির।

প্রসঙ্গত, আগামী ৬ অথবা ৭ অক্টোবর মোহনবাগানে ভোট হওয়ার সম্ভাবনা। ১৫ সেপ্টেম্বর হতে পারে আনুষ্ঠানিক দিন ঘোষণা।

উত্তর দিন

আপনার মন্তব্য দিন !
আপনার নাম লিখুন