Homeখেলাধুলোফুটবলকোপা আমেরিকা ২০২৪: মার্তিনেজের ২টি গোলে পেরুকে হারাল আর্জেন্তিনা, শেষ ৮-এ গেল...

কোপা আমেরিকা ২০২৪: মার্তিনেজের ২টি গোলে পেরুকে হারাল আর্জেন্তিনা, শেষ ৮-এ গেল কানাডাও

প্রকাশিত

আর্জেন্তিনা: ২ (লাউতারো মার্তিনেজ) পেরু: ০

কানাডা: ০ চিলে: ০  

খবর অনলাইন ডেস্ক: মেসি ছাড়াই ম্যাচ জিতল আর্জেন্তিনা। এবারের কোপা আমেরিকার গ্রুপ ‘এ’-তে চূড়ান্ত ২টি ম্যাচের একটিতে আর্জেন্তিনা ২-০ গোলে হারাল পেরুকে। ২টি গোলই দিয়েছেন লাউতারো মার্তিনেজ। কানাডা বনাম চিলে ম্যাচ গোলশূন্য অবস্থায় শেষ হয়।

বিদায় নিল চিলে, পেরু

গ্রুপ লিগের পর পর ২টি ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে আগেই চলে গিয়েছিল আর্জেন্তিনা। শেষ ম্যাচেও জিতে ৩টি ম্যাচ থেকে ৯ পয়েন্ট পেয়ে তারাই শীর্ষে থাকল। ৩টি ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে কানাডা দ্বিতীয় স্থানে থেকে কোয়ার্টার ফাইনালে চলে গেল। আর ২ পয়েন্ট সংগ্রহ করে তৃতীয় স্থানাধিকারী চিলে এবং ১ পয়েন্ট সংগ্রহ করে শেষ স্থানাধিকারী পেরু এবারের কোপা আমেরিকা থেকে বিদায় নিল।     

আর্জেন্তিনার ২টি গোলই দ্বিতীয়ার্ধে

রবিবার সকালে (ভারতীয় সময়) ফ্লোরিডার মিয়ামি গার্ডেন্স-এ হার্ড রক স্টেডিয়ামে আয়োজিত আর্জেন্তিনা-পেরু ম্যাচে লিওনেল মেসি বিশ্রাম নেন। গত মঙ্গলবার চিলের বিরুদ্ধে খেলার সময় ডান পায়ে আঘাত পান মেসি। সে কারণেই মেসি এদিন বিশ্রাম নেন।

ম্যাচের শুরু থেকেই আক্রমণ শানায় আর্জেন্তিনা। প্রথম মিনিটেই কর্নার পায় তারা। কিন্তু তা কাজে লাগানো যায়নি। আবার ১২ মিনিটে কর্নার। ডি মারিয়ার বাঁক নেওয়া শটে ওতামেন্দি যদি মাথা ছোঁয়াতে পারতেন তা হলে আর্জেন্তিনা গোল পেতে পারত। ২২ মিনিটে ডি মারিয়া পাস বাড়ান লাউতারো মার্তিনেজকে। মার্তিনেজ গোলে শট নেওয়ার আগেই অফসাইড ঘোষণা করা হয়। ৪ মিনিটে পরে পেরুর গোল লক্ষ্য করে দুর্দান্ত শট নেন পারেদেস। পেরুর গোলকিপার গালেসে ততোধিক দুর্দান্ত ভাবে গোল বাঁচিয়ে দেন। প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হয়।

copa america canada vs chile 30.06

কানাডা বনাম চিলে ম্যাচের একটি মুহূর্ত। ছবি CONMEBOL Copa America TN ‘X’ handle থেকে নেওয়া।

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবার চাপ সৃষ্টি করে আর্জেন্তিনা। এবং ২ মিনিটের মধ্যেই গোল করে আর্জেন্তিনা। পেরুর রক্ষণভাগের বিরাট ফাঁকের সুযোগ নিয়ে ডি মারিয়া পাস বাড়িয়ে দেন লাউতারো মার্তিনেজকে। মার্তিনেজ পেরুর জালে বল জড়িয়ে দিতে কোনো ভুল করেননি।

ম্যাচের ৭০ মিনিটে পেরুর এক ডিফেন্ডার নিজেদের বক্সে হ্যান্ডবল করলে আর্জেন্তিনা পেনাল্টি পায়। কিন্তু পারেদেস পেনাল্টি মিস করেন। শেষ পর্যন্ত ম্যাচের ৮৭ মিনিটে চূড়ান্তটি গোলটি পায় আর্জেন্তিনা। এবার মার্তিনেজ ঠান্ডা মাথায় পেরুর কোর্জোকে কাটিয়ে গোলকিপার গালেসের মাথার ওপর দিয়ে বল পাঠিয়ে দেন গোলে। ২-০ গোলে ম্যাচ জিতে যায় আর্জেন্তিনা।

চিলে খেলল ১০ জনে

ফ্লোরিডার অরল্যান্ডোয় ইন্টার অ্যান্ড কোং স্টেডিয়ামে আয়োজিত ম্যাচে কানাডা এবং চিলে দুটি দেশই দফায় দফায় গোল করার সুযোগ পায়। কিন্তু কেউই গোল করতে পারেনি। এই ম্যাচে জেতার প্রয়োজন ছিল চিলের। কারণ এই ম্যাচ জিতলে চিলে চলে যেত কোয়ার্টার ফাইনালে। সেই চিলে নিজেদের বিপদ ডেকে আনল ম্যাচের ২৭ মিনিটে। কানাডার রিচি লারিয়াকে ফেলে দিয়ে দ্বিতীয় হলুদ কার্ড দেখলেন গাব্রিয়েল সুয়াজো। ম্যাচের বাকি সময়টা ১০ জনে খেলল চিলে। শেষ পর্যন্ত গোলের মুখ দেখল না কোনো দলই। কোপা আমেরিকা থেকে ছিটকে গেল চিলে।

আরও পড়ুন  

কোপা আমেরিকা ২০২৪: দ্বিতীয় ম্যাচে জয় পেল ব্রাজিল, প্যারাগুয়েকে হারাল ৪-১ গোলে

ইউরো কাপ ২০২৪: ডেনমার্কের বিদায়, ২-০ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে জার্মানি    

সাম্প্রতিকতম

NEET-UG 2024: প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই ‘সল্ভার’ এমবিবিএস ছাত্রকে গ্রেফতার করল সিবিআই

খবর অনলাইন ডেস্ক: ডাক্তারি প্রবেশিকা পরীক্ষা নিট-ইউজি (NEET-UG 2024) প্রশ্নপত্র ফাঁসের অন্যতম পাণ্ডা এবং দুই...

তৃণমূলের শহিদ দিবসে কলকাতার একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণ, পথে বেরোতে হলে জেনে নিন বিস্তারিত

তৃণমূলের শহিদ দিবস উপলক্ষে কলকাতার বিভিন্ন রাস্তায় যানজটের আশঙ্কা রয়েছে। কলকাতা পুলিশ আগেভাগেই বিশেষ ব্যবস্থা নিয়েছে। রবিবার ধর্মতলা ও আশপাশের এলাকায় যান নিয়ন্ত্রণ থাকবে।

কারফিউতেও জারি মৃত্যু, ঢাকায় অন্তত ৭ জন নিহত

ঢাকা, বাংলাদেশ: কারফিউ সত্ত্বেও ঢাকায় হিংসার ঘটনা ঘটেছে, যার ফলে অন্তত ৭ জন নিহত হয়েছেন। এই পরিস্থিতিতে শহরের বিভিন্ন স্থানে উত্তেজনা বিরাজ করছে এবং নিরাপত্তা বাহিনী কঠোর পদক্ষেপ গ্রহণ করছে।

দীর্ঘ সময় ধরে বসে বসে একটানা কাজ, পিঠের ব্যথায় কাতর? কী খাবেন, কী বলছে গবেষণা

আজকাল বেশির ভাগ মানুষ একটানা বসে বসে এসির ঠান্ডা ঘরে কাজ করে। কাজের ব্যস্ততা...

আরও পড়ুন

কলকাতা ফুটবল লিগ: কলকাতা পুলিশকে আধ ডজন গোলে হারিয়ে গ্রুপ বি-র শীর্ষে ইস্টবেঙ্গল

ইমামি ইস্টবেঙ্গল: ৬ (সায়ন, বিষ্ণু, শ্যামল, জেসিন ২, আমন) ...

কোপা আমেরিকা ২০২৪: অতিরিক্ত সময়ের গোলে চ্যাম্পিয়ন আর্জেন্তিনা, ইতিহাস সৃষ্টি করলেন মেসি

আর্জেন্তিনা: ১ (লাউতারো মার্তিনেজ) কোলোম্বিয়া: ০ খবর অনলাইন ডেস্ক:...

ইউরো কাপ ২০২৪: ইংল্যান্ড ২-১ গোলে পরাজিত, চারবার ইউরো চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস সৃষ্টি করল স্পেন  

স্পেন: ২ (নিকো উইলিয়ামস, মিকেল ওয়ারজাবাল) ইংল্যান্ড: ১ (কোলে...
বাড়তি মেদ ঝরানোর নয়া ট্রেন্ড ‘ওয়াটার ফাস্টিং’ কী? মানসিক স্বাস্থ্য ভাল রাখার ৮ টি অভ্যাস