epl

আর্সেনাল – ১ (লাকাজেত)                               লিভারপুল – ১ (মিলনার) 

ওয়েবডেস্ক:  ইংলিশ ফুটবলের দুই ঐতিহ্যময় দল আর্সেনাল এবং লিভারপুল। একে অপরের মুখোমুখি যখনই হয়েছে গোলের বন্যা বয়েছে। ফলে শনিবার চলতি মরশুমে ফের মুখোমুখি হওয়ার আগে তেমনটাই আশা করছিলেন বিশেষজ্ঞরা।  শেষমেশ পয়েন্ট ভাগাভাগিতেই সন্তুষ্ট থাকতে হল দু’দলকে। কিন্তু মরশুমের অন্যতম সেরা ম্যচ হিসাবে চিহ্নিত থাকবে এই ম্যাচটি।

খাতায় কলমে লিভারপুল কিছুটা এগিয়ে থাকলেও, আপফ্রন্টে দুই তারকা স্ট্রাইকার অবামেয়াং এবং লাকাজেতকে রেখে ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণ শানায় আর্সেনাল। সুযোগ পেয়েও গিয়েছিলেন অবামেয়াং কিন্তু তাঁর শট একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। হাফ চান্সে সুযোগ পেয়েছিলেন মেখিতেরিয়ানও কিন্তু তাঁর হেডার বাইরে। অন্যদিকে মহম্মাদ সালাহ-র সঙ্গে লিভারপুল আক্রমণে দায়িত্বে ছিলেন মানে এবং ফিরমিনহো। গোলও পেয়ে গিয়েছিলেন মানে কিন্তু অফসাইডের জন্য তা বাতিল হয়ে যায়। প্রতিআক্রমণে চাপ রাখার চেষ্টা চালায় লিভারপুল। ভ্যান ডাইকের অবধরাতিত গোলমুখ শট বাঁচান আর্সেনাল কিপার লেনো। বিরতিতে যাওয়ার আগে ভ্যান ডাইকের হেডার পোস্টে লেগেও প্রতিহত হয়।

প্রথমার্ধের তুলনায় দ্বিতীয়ার্ধে প্রথম থেকে অনেকটাই সচল ছিল লিভারপুল। বিপক্ষ বক্সে চাপ বাড়াতে থাকে তারা। যার ফল ৬১ মিনিটে মাঝমাঠ থেকে দুর্দান্ত শটে গোল করেন বর্ষীয়ান মিলনার। অবশ্য পিছিয়ে পড়েও নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করে আর্সেনাল। সুযোগ পেয়েছিলেন ওজিল, টরেরারা। কিন্তু তা থেকে বিপদ হতে দেননি লিভারপুল কিপার আলিসন। অবশ্য চাপ রাখার ফল শেষ পর্যন্ত পেয়ে যায় আর্সেনাল। পরিবর্ত ইয়োবির দেওয়া বলে ডানপায়ে ইনসুইংয়ে নেওয়া শটে আর্সেনালের হয়ে সমতা ফেরান ফরাসি স্ট্রাইকার লাকাজেত। শেষদিকে আক্রমণে চাপ বাড়ালেও জয়সূচক গোল কোনো দলই করতে পারেনি।

ফলে লিগে এখনও অপরাজিত রইল লিভারপুল। অন্যাদিকে সব টুর্নামেন্ট মিলিয়ে ১৪ ম্যাচ অপরাজিত আর্সেনাল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here