europa

ওয়েবডেস্ক: ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালে বড় জয় আর্সেনাল, লাৎজিওদের। জয় পেল আতলেতিকো, লেপৎজিগও। প্রথম লেগে ঘরের মাঠে সিএসকে মস্কোর বিরুদ্ধে প্রথম থেকেই আক্রমণাত্মক ছিল আর্সেনাল। নয় মিনিটের মধ্যে দলকে এগিয়ে দেন অ্যারন রামসে। পিছিয়ে পড়েও আক্রমণে আসার চেষ্টা করে সিএসকেও। ফ্রিকিক থেকে তাদের সমতা ফেরান গোলভিন। আক্রমণ শানাতে থাকে হোম টিমও। ২৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফের আর্সেনালকে এগিয়ে দেন চোট সারিয়ে ফিরে আসা লাকাজেত। এর পর আর ফিরে তাকাতে হয়নি তাঁদের। ২৮ মিনিটে বিশ্বমানের ভলিতে দলের ব্যবধান বাড়ান সেই রামসে। এর রেশ কাটতে না কাটতেই ফের গোল। লাকাজেতের দ্বিতীয় গোলের সুবাধে, প্রথমার্ধে চার গোলে এগিয়ে শেষ করে আর্সেনাল। দ্বিতীয়ার্ধেও একই ভাবে পাওয়া যায় তাদের। পুরো মাঠ জুড়ে খেলতে থাকে তারা। প্রচুর সুযোগ পেলেও, মস্কো ডিফেন্সে শেষমেশ আটকে যান তারা। ম্যাচ জিতে কোচ আর্সেন ওয়েঙ্গার জানান, ” দলের খেলায় খুবই খুশি। ম্যাচটা দশ গোলেও জিততে পারতাম”।

অন্য দিকে ঘরের মাঠে স্পোর্টিংয়ের বিরুদ্ধে নিজেদের জয় ধরে রাখল টুর্নামেন্টে জয় অন্যতম দাবিদার আতলেতিকো মাদ্রিদ। শুরুতেই কোকের গোলে এগিয়ে যায় তারা। ম্যাচ যত এগোয় পজিশন নিজেদের মুঠোয় করে নেয় তারা। প্রথমার্ধের শেষে ফের গোল তাদের সৌজন্যে গ্রিজমানের। দ্বিতীয়ার্ধে অবশ্য কোনো গোল হয়নি।

বাকি ম্যাচগুলিতে ঘরের মাঠে মার্সেইয়ের বিরুদ্ধে একমাত্র গোলে জয় ছিনিয়ে নেয় লেপৎজিগ।

ইতালিতে লাৎজিওকে অবশ্য কিছুটা চাপে ফেলে দিয়েছিল সাল্সবুর্গ। তবে শেষমেশ ৪-২ ব্যবধানে ঘরের মাঠে জয় ধরে রাখে ইতালির দলটি।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here