ars

আর্সেনাল – ৪                            টটেনহ্যাম – ২

ওয়েবডেস্ক: ইংলিশ ফুটবলের অন্যতম জনপ্রিয় ম্যাচ নর্থ লন্ডন ডার্বি। অর্থাৎ আর্সেনাল বনাম টটেনহ্যাম। চলতি মরশুমে প্রথম ডার্বিতে রবিবার ঘরের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বীকে উড়িয়ে দিল আর্সেনাল। এই ম্যাচ শুরু হওয়ার আগে বিশেষজ্ঞদের মতে কিছুটা এগিয়ে ছিল টটেনহ্যাম। তবে ঘরের মাঠে প্রথম থেকেই আক্রমণ আর্সেনালের। আর যার ফল, ম্যাচের দশ মিনিটের মধ্যে অবামেয়াংয়ের গোলে ম্যাচে লিড হোম টিমের।

অবশ্য আক্রমণ আর্সেনালের চাপ থাকলেও, পজেশনাল ফুটবল ছিল প্রায় সমান-সমান। দু’গোলে এগিয়েও যেতে পারত আর্সেনাল তবে ইয়োবির শট বাঁচান টটেনহ্যাম কিপার। কিন্তু ফুটবলে এক গোল যে কখনই নিরাপদ নয় তার ফের প্রমাণিত হল। তিন মিনিটের ব্যবধানে ম্যাচে লিড টটেনহ্যামের। প্রথমে ফ্রিকিক থেকে আসা বল হেড লাগিয়ে সমতা ফেরান ডায়ার। তবে এক্ষেত্রে কিছু দোষ থেকেই যায় আর্সেনাল কিপার লেনোর। এর কিচ্ছুক্ষন পরেই পেনাল্টি পায় টটেনহ্যাম। যা থেকে গোল করে দলকে এগিয়ে দেন হ্যারি কেন। বিরতিতে যাওয়ার আগে চাপ বাড়ায় আর্সেনাল তবে ব্যবধান বাড়েনি।

দ্বিতীয়ার্ধের শুরুতে কিছুটা চাপ বাড়ায় টটেনহ্যাম। তবে গোল তারা পায়নি। অন্যদিকে ৫৬ মিনিটে একক দক্ষতায় ফের গোল করে দলের হয়ে সমতা ফেরান অবামেয়াং। ব্যাস এরপর থেকেই শুধুই আর্সেনাল। ক্রমাগত আক্রমণ করতে থাকা। যার ফল ৭৫ মিনিটে ম্যাচে দ্বিতীয়বারের জন্য লিড। গোল করেন পরিবর্ত লাকাজেত। এর কিছু মিনিট পরেই ব্যবধান বাড়ান উরুগুয়ান বিশ্বকাপার টরেইরা। শেষদিকে ফাউল করায় লাল কার্ড দেখেন টটেনহ্যামের ভার্তঘ্যেন।

এই ম্যাচের পর, সব টুর্নামেন্ট মিলিয়ে ১৯ ম্যাচ অপরাজিত রইল আর্সেনাল।

মন্তব্য করুন

Please enter your comment!
Please enter your name here