ইউরোপা লিগ: ঘরের মাঠে জয় পেয়ে অ্যাডভান্টেজ আর্সেনাল, গুরুত্বপূর্ণ অ্যাওয়ে গোল নিয়ে ফিরছে চেলসি

অর্থাৎ এই ট্রফি জিতলেই আগামী বছর সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাবে বিজয়ী দল। বৃহস্পতিবার গভীর রাতে সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে নেমেছিল আর্সেনাল, বাইরের মাঠে চেলসি

0
final

আর্সেনাল – ৩               ভ্যালেন্সিয়া – ১

আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট – ১               চেলসি – ১

ওয়েবডেস্ক: ইপিএলে এই মুহূর্তে প্রথম চারের লড়াই জমজমাট। তৃতীয় এবং চতুর্থ স্থানের জন্য লড়াইয়ে চারটি বড়ো দল। যাঁদের মধ্যে অন্যতম চেলসি এবং আর্সেনাল। প্রথম চারে শেষ করতে পারলেই আগামী বছর চ্যাম্পিয়ন্স লিগে খেলার দরজা খুলে যাবে। একইসঙ্গে দ্বিতীয় একটি সুযোগও রয়েছে তাদের সামনে। ইউরোপা লিগ।

চেলসি এবং আর্সেনাল এই দু’দলই ইউরোপা লিগের সেমিফাইনালে রয়েছে। দ্বিতীয় সুযোগ হিসাবে রয়েছে ইউরোপা লিগ। অর্থাৎ এই ট্রফি জিতলেই আগামী বছর সরাসরি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পাবে বিজয়ী দল। বৃহস্পতিবার গভীর রাতে সেমিফাইনালের প্রথম লেগে ঘরের মাঠে নেমেছিল আর্সেনাল, বাইরের মাঠে চেলসি।

ঘরোয়া লিগে গত তিন ম্যাচে হার। স্বাভাবিকভাবেই ঘরের মাঠে ভ্যালেন্সিয়ার বিরুদ্ধে শুরুতে কিছুটা নড়বরে ছিল আর্সেনাল। দশ মিনিটের মধ্যেই গোল হজম করে তারা। তবে সেই ব্যবধান ছিল ক্ষণিকের। আর্সেনালের হয়ে সমতা ফেরান ফরাসি স্ট্রাইকার লাকাজেত। বিরতিতে যাওয়ার আগে দ্বিতীয় গোল করে দলকে এগিয়ে দেন সেই লাকাজেত। দ্বিতীয়ার্ধে চাপ থাকলেও গোল আসছিল না। হ্যাটট্রিকের সুযোগ হাতছাড়া লাকাজেতের। অতিরিক্ত সময়ে আর্সেনালের হয়ে ব্যবধান বাড়ান আরেক তারকা অবামেয়াং। অ্যাওয়ে ম্যাচে ভযালেন্সিয়া গোল পেলেও, দু’গোলের ব্যবধানের জন্য প্রথম লেগের পর অ্যাডভান্টেজ আর্সেনাল।

অন্যদিকে ওপর সেমিফাইনালে জার্মানির আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মুখোমুখি হয়েছিল চেলসি। সারা ম্যাচে প্রায় ৭০ শতাংশ বল পজেশন থাকলেও জয় পায়নি চেলসি। ম্যাচে অবশ্য পিছিয়ে পরে লন্ডনের ক্লাবটি।

ফ্রাঙ্কফুর্টকে এগিয়ে দেন এই মুহূর্তে ইউরোপের অন্যতম তরুণ তারকা লুকা জোভিচ। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে চেলসির হয়ে সমতা ফেরান পেদ্রো। দ্বিতীয়ার্ধ জুড়ে প্রায় পুরোটাই চেলসি। গোলের জন্য এই অর্ধে পরিবর্ত হিসাবে নামানো হয় তারকা ফুটবলার এডেন হ্যাজার্ডকে। কিন্তু জয়সূচক গোল পায়নি চেলসি। তবে অ্যাওয়ে গোলের জন্য ঘরের মাঠে গোলশূন্য রাখতে পারলেই ফাইনালে পৌঁছে যাবে চেলসি।

আগামী সপ্তাহে ঘরের মাঠে দ্বিতীয় লেগে নামবে চেলসি। বাইরের মাঠে আর্সেনাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here