বড়োদিনের উপহার, বেঙ্গালুরুকে হারিয়ে ফের শীর্ষে এটিকে

0
atk goals
জয়সূচক গোলের পরে উইলিয়ামস ও কৃষ্ণ। ছবি সৌজন্যে আইএসএল টুইটার।

এটিকে ১ (উইলিয়ামস ৪৭ মিনিট)   বেঙ্গালুরু ০

নিজস্ব প্রতিনিধি: বড়োদিনে সমর্থকদের কাছে এর চেয়ে ভালো উপহার বোধহয় আর হয় না। ঘরের মাঠে ফিরে আবার জয়ে ফিরল এটিকে। গতবারের চ্যাম্পিয়ন তথা এ বছরের বেশ লড়াকু দল বেঙ্গালুরু এফসিকে ১-০ গোলে হারাল হাবাসের দল।

Loading videos...

এই জয়ের সঙ্গে সঙ্গে এটিকে আইএসএল-এ গোয়ার সঙ্গে যুগ্ম ভাবে শীর্ষ স্থানে ফিরে এল। অবশ্য গোয়ার থেকে ১টি ম্যাচ বেশি খেলে। এটিকের পয়েন্ট হল ১০টা খেলে ১৮ পয়েন্ট, আর গোয়ার ৯টি খেলে ১৮ পয়েন্ট। তৃতীয় স্থানে থাকল বেঙ্গালুরু, তাদের সংগ্রহ ১০টা খেলে ১৬ পয়েন্ট।

বুধবার যুবভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত এই ম্যাচের প্রথমার্ধ গোলশূন্য ভাবে শেষ হয়। এটিকের হয়ে একমাত্র জয়সূচক গোলটি আসে দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার দু’ মিনিটের মধ্যে। জয়সূচক গোলটি করেন ডেভিড উইলিয়ামস।

এ দিন খেলা শুরু হওয়ার দু’ মিনিটের মধ্যে সুযোগ পেয়ে গিয়েছিল এটিকে। কৃষ্ণ যে পথে দৌড়চ্ছিল উইলিয়ামস বলটা চিপ করে সেই পথেই রাখে। প্রতিপক্ষের রক্ষণকে এড়িয়ে সেই বল ধরতে কৃষ্ণর কোনো অসুবিধা হয়নি। কিন্তু প্রতিপক্ষ গোলকিপার গুরপ্রীত সিং সান্ধুকে একা পেয়েও ব্যর্থ হয় কৃষ্ণ। জালের বাইরের সাইডে বল জড়িয়ে যায়।

আরও পড়ুন: কোনোরকমে হার বাঁচিয়ে নিজামের শহরে এক পয়েন্ট সংগ্রহ কলকাতার

দু’ মিনিট পর ফের সুযোগ পায় এটিকে। গোলকিপার গুরপ্রীতকে একটা বেশ দুর্বল ব্যাকপাস করে ফেলেছিল রাহুল ভেকে। এ যাত্রায় বিপদ কিছু হয়নি। কৃষ্ণ তাড়া করে বল ধরার আগেই গুরপ্রীত বল বিপন্মুক্ত করে।

অতিথি দল বেঙ্গালুরু ম্যাচে থাকার জন্য জোরদার লড়াই চালায়, কিন্তু কোনো ফল হয়নি। একবার বক্সের ঠিক বাইরে দিমাস দেলগাদোর ফ্রি কিক এটিকের গোলকিপার অরিন্দম ভট্টাচার্যের পরীক্ষা নিতে ব্যর্থ হয়।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার দু’ মিনিটের মধ্যেই অচলাবস্থা কাটায় দৃঢ়প্রতিজ্ঞ এটিকে। কৃষ্ণ বেঙ্গালুরু রক্ষণের সঙ্গে লড়াই করে বল পাঠায় উইলিয়ামসের উদ্দেশে। বল যায় ভেকের কাছে। ভেকে বল ভালো ভাবে ক্লিয়ার করতে ব্যর্থ হন।

বল পেয়ে যান জয়েশ রানে। রানের পাশ থেকে দুর্দান্ত শটে বেঙ্গালুরুর জালে বল জড়িয়ে দিতে কোনো অসুবিধা হয়নি উইলিয়ামসের।

এর পর বেঙ্গালুরু আক্রমণ করার চেষ্টা করলেও কোনো লাভ হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.